বাংলা নিউজ > ময়দান > IND vs WI: চাপের পরিস্থিতিতে ঠিক কী করেন দ্রাবিড়, ফাঁস করলেন শ্রেয়স

IND vs WI: চাপের পরিস্থিতিতে ঠিক কী করেন দ্রাবিড়, ফাঁস করলেন শ্রেয়স

ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়।

দ্বিতীয় ওডিআই-এ জয়ের হাত ধরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত তাদের জয়ের ধারা অব্যাহত রেখেছে। মোট ১২টি ম্যাচে ক্য়ারিবিয়ানদের বিরুদ্ধে টানা জয় পেয়েছে টিম ইন্ডিয়া। এই ধারা শুরু হয়েছে ২০১৮ সালের নভেম্বর থেকে।

দ্বিতীয় ওডিআই-এ রান তাড়া করতে নেমে শ্রেয়স আইয়ার এবং সঞ্জু স্যামসনরা আউট হয়ে গেলে চাপে পড়ে গিয়েছিল ভারত। ২০৫ রানে ৫ উইকেট হারিয়ে একটু অস্বস্তিতেই ছিল টিম ইন্ডিয়া। সেই সময়ে দলের হাল ধরেন অক্ষর প্যাটেল।

এমন পরিস্থিতি ছিল যে, ৩১২ রান তাড়া করতে নেমে ভারতের শেষ ১০ ওভারে ১০০ রান দরকার। হাতে ছিল ৫ উইকেট। তবে অক্ষর দুরন্ত ছন্দে ৩৫ বলে ৬৪ করে অপরাজিত থাকেন। আর তাঁর হাত ধরেই শেষ ওভারে একটি চাঞ্চল্যকর জয় পায় ভারত। সেই সঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই ৩ ম্যাচের সিরিজ ২-০ পকেটে পুড়ে ফেলেন শিখর ধাওয়ানরা।

আরও পড়ুন: ‘২ বছর আগেও সে জানত না যে ভারতীয় দলে সুযোগ পাবেন কিনা,’ তরুণ ক্রিকেটারের প্রশংসায় ইরফান

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটাই ছিল অক্ষরের প্রথম ফিফটি। এই জয়ের হাত ধরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত তাদের জয়ের ধারা অব্যাহত রেখেছে। মোট ১২টি ম্যাচে ক্য়ারিবিয়ানদের বিরুদ্ধে টানা জয় পেয়েছে টিম ইন্ডিয়া। এই ধারা শুরু হয়েছে ২০১৮ সালের নভেম্বর থেকে।

রবিবারের ম্যাচকে ঘিরে ছিল টানটান উত্তেজনা। ৩১২ রান তাড়ার সময় ড্রেসিংরুমে যে উত্তেজনাপূর্ণ পরিবেশ তৈরি হয়েছিল, তার বর্ণনাও দিয়েছেন ২৭ বছরের শ্রেয়স আইয়ার। ভারতের শেষ ৩ বলে ৬ রান দরকার ছিল। আর অক্ষর প্যাটেল ছক্কা মেরে ২ বল বাকি থাকতেই ম্যাচ জিতিয়ে দেন।

আইয়ার বলেন, ‘সত্যি বলতে এটা মজার ছিল। রাহুল (দ্রাবিড়) স্যার খুব টেনশনে ছিলেন, তিনি মেসেজ দিচ্ছিলেন। কিন্তু কঠিন পরিস্থিতিতেও প্লেয়াররা মাথা ঠাণ্ডা রেখেছিল এবং শান্ত ভাবে বিষয়টি হ্যান্ডেল করে।’

এই সিরিজে রোহিত শর্মা এবং বিরাট কোহলি সহ শীর্ষ তারকাদের অনুপস্থিতিতেও কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে হিরো খুঁজে পেয়েছে ভারত। ডানহাতি শ্রেয়সও ওয়েস্ট ইন্ডিজে টানা দু'টি হাফ সেঞ্চুরি করে নিজের চেনা মেজাজে রয়েছেন।

আরও পড়ুন: আমিও ছক্কা মারতে পারি, সিরাজের মস্করা দেখে হাসি চাপতে পারবেন না!

শ্রেয়স আইয়ার তিনে ব্যাট করতে নেমে ৭১ বলে ৬৩ রান করেছিলেন। স্যামসনকে সঙ্গে নিয়ে তিনি ৯৯ রানেক পার্টনারশিপ গড়েন। প্রথম ম্যাচে শ্রেয়স ৫৪ করেছিলেন। সঞ্জু ৫৪-তে রানআউট হন।

খেলার পর শ্রেয়স বলছিলেন, ‘আজ আমি যা স্কোর করেছি, তাতে খুশি ছিলাম। কিন্তু যে ভাবে আউট হয়েছি তাতে সন্তুষ্ট হতে পারছি না। আমি দলকে সহজে এগিয়ে নিয়ে যেতে পারতাম। কিন্তু দুর্ভাগ্যজনক যে আমি আমার উইকেট হারিয়েছি। আশা করি, আমি আরও ভালো করতে পারব এবং পরের ম্যাচে সেঞ্চুরি করব।’

তিনি যোগ করেন, ‘আগের ম্যাচেও একটি ভাল ক্যাচ নিয়েছিল ওরা। স্পষ্টতই, আমি বলতে পারি না যে, আমি আমার উইকেট ছুঁড়ে দিয়েছি। তবে আমার সেঞ্চুরি করা উচিত ছিল। যাইহোক দলের জয়ে অবদান রাখতে পেরে আমি ভালো অনুভব করছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিদেশ থেকে এসে থাকতে গেলে বিশ্বের সবচেয়ে সস্তা দেশ কোনটি? সেরা দশে ভারত কোথায় ট্রাম্পকে হত্যার চেষ্টা কি কোনও বৃহত্তর ষড়যন্ত্র? তদন্তে নেমে মুখ খুলল FBI জম্মু ও কাশ্মীরে আইন সংশোধন, আরও ক্ষমতা বাড়ল LG-র UEFA Euro 2024-এর পুরস্কার মূল্য আকাশছোঁয়া, কে কী প্রাইজ পেলেন দেখে নিন এক নজরে চোখ গোল গোল, মুখ হাঁ! আম্বানির বিয়ের খাবার খেয়ে এ কী হল ধোনি-কন্যা জিভার খোঁপায় মালা, মাথায় টিকলি! বরের সঙ্গে অনন্তের রিসেপশনে বঙ্গকন্যা বিপাশা আম্বানিদের রিসেপশনে হাজির টাইগারও! এলেন বাবার সঙ্গে আসছে কর্কট সংক্রান্তি, সূর্যকে শক্তিশালী করে নাম যশ পেতে করুন ৫ কাজ 'আমাদের মধ্যে বিরোধ থাকতে পারে, তবে আমরা শত্রু নই', ট্রাম্পকে নিয়ে বললেন বাইডেন ছেলের রিসেপশনে অতিথি আপ্যায়নের জন্য সেজেগুজে হাজির মা নীতা অম্বানি

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.