বাংলা নিউজ > ময়দান > IND vs WI: আমাকে অলরাউন্ডার বলতেই পারেন- দাবি উইন্ডিজকে হারানোর অন্যতম কারিগরের
দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছিল অক্ষর প্যাটেলক।

IND vs WI: আমাকে অলরাউন্ডার বলতেই পারেন- দাবি উইন্ডিজকে হারানোর অন্যতম কারিগরের

  • ভারত ৭ উইকেট হারিয়ে ১৮৮ রান করে। শ্রেয়স আইয়ার ৪০ বলে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। দীপক হুডা ৩৮ এবং হার্দিক ২৮ রান করেন। রান তাড়া করতে নেমে একাই লড়াই করে ৫৬ রানের দুরন্ত ইনিংস খেলেন হেতমায়ের। তবে অন্য প্রান্তে উইকেট পড়তে থাকে। মাত্র ১০০ রানেই গুটিয়ে যায় উইন্ডিজের ইনিংস।

রবিবার রাতে খেলা শেষ টি-টোয়েন্টি ম্যাচে, ভারত ওয়েস্ট ইন্ডিজকে ৮৮ রানে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছে। শেষ ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা অত্যন্ত খারাপ ছন্দে ছিলেন এবং রান তাড়া করতে গিয়ে মাত্র ১০০ রানে অলআউট হয়ে যান। এ দিনের ম্যাচে অক্ষর প্যাটেল ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেন এবং ম্যাচের সেরাও হন।

আরও পড়ুন: ভবিষ্যতে পাকাপাকি ভাবে ক্যাপ্টেন হতে চাই-অন্যদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন হার্দিক

ম্যাচের পর অক্ষর বলেন, ‘আমি কেবল জিনিসগুলি সহজ রাখার চেষ্টা করছিলাম। আর পিচ থেকে যে সুবিধা পেয়েছি, তার সদ্ব্যবহার করার চেষ্টা করে গিয়েছি আমি। এই সিরিজ জুড়ে আমি যে পিচ পেয়েছি, তা আমার জন্য খুব সহায়ক ছিল। অনেক সাহায্য পেয়েছি। ওয়ানডে এবং টি-টোয়েন্টি দুই ম্যাচেই পিচ ছিল প্রায় সমান। লোকে আমাকে অলরাউন্ডার বললেও, আমি কিছু মনে করব না। আমি যদি বল হাতে ভালো করি, আমি অলরাউন্ডার হিসেবে বোলিং করব এবং ব্যাটে ভালো করলে অলরাউন্ডার হিসেবে বিবেচিত হব।’

আরও পড়ুন: অক্ষর-রবি-কুলদীপের স্পিন জালে জড়িয়ে আত্মসমর্পণ পুরানদের

ভারতকে দারুণ জয় এনে দেন তরুণ খেলোয়াড়রা

এই ম্যাচে ভারত রোহিত শর্মাকে বিশ্রাম দিয়েছিল এবং হার্দিক পান্ডিয়ার হাতে অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছিল। ইনিংস ওপেন করেন ইশান কিষাণ ও শ্রেয়স আইয়ার। আইয়ার ৪০ বলে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। দীপক হুডা ৩৮ ও হার্দিক ২৮ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন ওডেন স্মিথ। ভারত ৭ উইকেট হারিয়ে ১৮৮ রান করে।

স্কোর তাড়া করতে নেমে তৃতীয় বলেই প্রথম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ৫০ রানে তারা চার উইকেট হারিয়ে বসে থাকে। ওয়েস্ট ইন্ডিজের প্রথম তিনটি উইকেটই নেন অক্ষর। শিমরন হেতমায়ের একাই লড়াই করে ৫৬ রানের দুরন্ত ইনিংস খেলেন। তবে অন্য প্রান্ত থেকে উইকেট পড়তে থাকে। মাত্র ১০০ রানেই গুটিয়ে যায় উইন্ডিজের ইনিংস। ৮৮ রানে জয় পায় টিম ইন্ডিয়া। ভারতের হয়ে রবি বিষ্ণোই চার উইকেট নেন এবং কুলদীপ যাদবও নেন তিন উইকেট।

বন্ধ করুন