বাংলা নিউজ > ময়দান > IND vs WI: ঘরের মাঠে ইতিহাস গড়ল ভারত, T20তে হারের লজ্জার নজির উইন্ডিজের
তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ শেষে মাঠ ছাড়ছেন ক্রিকেটাররা। ছবি- এএফপি। (AFP)

IND vs WI: ঘরের মাঠে ইতিহাস গড়ল ভারত, T20তে হারের লজ্জার নজির উইন্ডিজের

  • ১৭ রানে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে পরাজিত হয় ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হেরে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। রবিবাসরীয় ইডেনে তৃতীয় ম্যাচে লড়াইটা ছিল সম্মানরক্ষার। তবে চেষ্টা করেও ফের একবার হতাশই হতে হল কায়রন পোলার্ডদের। ১৭ রানে তৃতীয় টি-টোয়েন্টি জিতে ওয়ানডের পর বিশ ওভারের সিরিজেও উইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারতীয় দল।

এদিন টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পোলার্ড। ম্যাচের প্রথমদিকে ভারতকে বেশ চাপেই রেখেছিল উইন্ডিজ। তবে পঞ্চম উইকেটে বেঙ্কটেশ আইয়ার ও সূর্যকুমার যাদবের ৩৭ বলে ৯১ রানের পার্টনারশিপ ভারতকে ১৮৪ রানে পৌঁছে দেয়। বেঙ্কটেশ ১৯ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন, সূর্য ৩১ বলে ৬৫ রান করেন। জবাবে নিকোলাস পুরান নাগাড়ে সিরিজের তৃতীয় অর্ধশতরান (৬১) করলেও ১৭ রানে ম্যাচ হেরে যায় উইন্ডিজ। ব্যাটের পর বল হাতেও দুই উইকেট নেন বেঙ্কটেশ।

এই ম্যাচের পর ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ, দুই দলই নজির গড়ে। তবে একটি গর্বের ও একটি লজ্জার। ঘরের মাটিতে প্রথমবার নাগাড়ে আটটি টি-টোয়েন্টি ম্যাচ জিতল ভারতীয় পুরুষ দল। অপরদিকে, শ্রীলঙ্কাকে টপকে টি-টোয়েন্টিতে সর্বাধিক ম্যাচ হারের (৮৩) লজ্জার লিস্টে শীর্ষে উঠে এল দুই বারের বিশ্বজয়ী দল উইন্ডিজ। পোলার্ডদের নিঃসন্দেহে এখনও অনেক জায়গাতেই উন্নতি করতে হবে।

বন্ধ করুন