বাংলা নিউজ > ময়দান > IND vs WI: একই মাঠ, একই প্রতিপক্ষ, ১১ বছরের ব্যবধানে ফের টিম ইন্ডিয়ার ওপেনার অধিনায়ক ও উইকেটকিপার
দ্বিতীয় ওয়ান ডেতে ভারতের হয়ে ওপেন করতে নামেন রোহিত ও ঋষভ। ছবি- টুইটার।

IND vs WI: একই মাঠ, একই প্রতিপক্ষ, ১১ বছরের ব্যবধানে ফের টিম ইন্ডিয়ার ওপেনার অধিনায়ক ও উইকেটকিপার

  • এই ম্যাচে অবশ্য ভারতীয় ওপেনাররা প্রভাব ফেলতে সম্পূর্ণ ব্যর্থ হন।

আমদাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডেতে টসে হেরে ভারত প্রথমে ব্যাট করতে নেমে। এদিন ইশান কিষাণের জায়গায় দলে ফেরেন লোকেশ রাহুল। সবাই ভাবছিলেন রোহিতের সঙ্গে রাহুলই ওপেন করতে নামবেন। তবে সবাইকে চমকে দিয়ে রোহিতের পরে ড্রেসিংরুম থেকে তাঁর ওপেনিং পার্টনার হিসাবে নেমে আসেন ঋষভ পন্ত।

এর আগে সিনিয়ারদের আন্তর্জাতিক ক্রিকেটে কোনোদিন ওপেন করতে দেখা যায়নি পন্তকে। তাই টিম ইন্ডিয়ার এই সিদ্ধান্তে সকলেই খানিকটা চমকেই যায়। তবে পাওয়ার প্লেতে দ্রুত গতিতে রান করার জন্য পন্তের বড় শট নেওয়ার ক্ষমতাকে যে দল কাজে লাগাতে চাইছে, তা বুঝতে কারুরই অসুবিধা হওয়ার কথা নয়। ঘটনাক্রমে, প্রায় ১১ বছর ওয়ান ডেতে ভারতীয় অধিনায়ক এবং উইকেটকিপার একসঙ্গে ওপেন করতে নামলেন। এর আগে ২০১১ সালে শেষবার অধিনায়ক বীরেন্দ্র সেহওয়াগের সঙ্গে ওপেন করেছিলেন উইকেটকিপার পার্থিব প্যাটেল। তারপর দীর্ঘ এক দশকেরও বেশি সময়ের অপেক্ষা।

কাকতালীয় হলেও ১১ বছর আগে পার্থিব এবং সেহওয়াগও একই মাঠে, একই প্রতিপক্ষের বিরুদ্ধে ওপেন করেছিলেন। তবে এই ম্যাচে ভারতীয় দলের পরীক্ষা তেমন সফল হয়নি। তৃতীয় ওভারেই দলগত ৯ রানের মাথায় সাজঘরে ফেরেন রোহিত। পন্ত আরেকটু বেশি সময় থাকলেও, ৩৪ বলে ১৮ রানের তাঁর ইনিংসও একেবারেই পন্তসুলভ ছিল না। ১২ ওভারের মধ্যে মাত্র ৩৯ রানেই দুই ওপেনারকে হারায় ভারত। সুতরাং, বলতে হবে এই নতুন পরিকল্পনা এই ম্যাচে অন্তত সম্পূর্ণ ব্যর্থ।

বন্ধ করুন