বাংলা নিউজ > ময়দান > IND vs WI: কেন স্কাইকে ওপেন করলেন? রাহুল-রোহিতকে তীব্র আক্রমণ ভারতের প্রাক্তনীর
সূর্যকুমার যাদব, রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা।

IND vs WI: কেন স্কাইকে ওপেন করলেন? রাহুল-রোহিতকে তীব্র আক্রমণ ভারতের প্রাক্তনীর

  • এই ক্যালেন্ডারে ভারতের সপ্তম ওপেনার হলেন সূর্যকুমার। কাইফ অবশ্য এই সিদ্ধান্তের জন্য দলের প্রধান কোচ দ্রাবিড় এবং রোহিতের তীব্র নিন্দা করেছেন। যেখানে ইশান ছিলেন, সেখানে কেন সূর্যকে ওপেন করানো হল? ইশানকে দলে না রাখা হলেও, পন্ত আগে ওপেন করেছেন, তাঁকে দিয়ে কেন ওপেন করানো হল না? প্রশ্ন তুলেছেন অনেকেই।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের -এর জন্য ভারত এখনও তাঁদের দলের কম্বিনেশন খুঁজে চলেছে। বর্তমানে, ভারতের কাছে প্রতিটি স্লটের জন্য দু'টি বা তিনটি বিকল্প রয়েছে। তবু ভারত পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে সূর্যকুমার যাদবকে ওপেন করতে পাঠিয়ে সকলকে কিছুটা চমকেই দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তবে এই পরীক্ষায় খুশি নন প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ।

এই ক্যালেন্ডারে ভারতের সপ্তম ওপেনার হলেন সূর্যকুমার যাদব। কাইফ অবশ্য এই সিদ্ধান্তের জন্য দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং রোহিতের তীব্র নিন্দা করেছেন। যেখান ইশান কিষাণ ছিলেন, সেখানে কেন সূর্যকে ওপেন করানো হল? ইশানকে দলে না রাখা হলেও, পন্ত আগে ওপেন করেছেন, তাঁকে দিয়ে কেন ওপেন করানো হল না? প্রশ্ন তুলেছেন অনেকেই।

আরও পড়ুন: রিভার্স পুল মারতে গিয়ে ফাইনলেগ দিয়ে চার, কার্তিকের কীর্তিতে চক্ষু চড়কগাছ

ভারতের ইনিংস শেষে ফ্যানকোডের সঙ্গে একটি কথোপকথনে মহম্মদ কাইফ বলেছিলেন যে, ভারতের উচিত ছিল, আরও কয়েকটি ইনিংসে ঋষভ পন্তকে দেখে নেওয়া। এই মাসের শুরুতে ইংল্যান্ড সিরিজে ভারতের হয়ে ১৫ বলে ২৬ এবং ৫ বলে ১ রান করেছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তবে অভিজ্ঞ ক্রিকেটার উল্লেখ করেছেন যে, বিকল্পে যাওয়ার আগে খেলোয়াড়দের কমপক্ষে ৫-৬ ইনিংস সুযোগ দেওয়া উচিত।

আরও পড়ুন: দ্রাবিড়ের ভাবনাচিন্তা চাই না- হুডার বদলে শ্রেয়স খেলায় ক্ষুব্ধ ভারতের প্রাক্তনী

তাঁর মতে, ‘যাই হোক না কেন, আমি এই সিদ্ধান্ত মোটেও সমর্থন করতে পারিনি। আপনি যদি ঋষভ পন্তকে ২-৩ ম্যাচে ওপেনার হিসাবে চেষ্টা করে থাকেন, তবে আপনার আজও ওকেই খেলানো উচিত ছিল। ওকে অন্তত ৫টি সুযোগ দেওয়া উচিত। অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড় অন্তত ৫-৬ ম্যাচে খেলোয়াড়দের সমর্থন করলেও, পন্তের সঙ্গে তা হয়নি। সূর্যকুমারের ভূমিকা হল মাঝখানে ইনিংস নিয়ন্ত্রণ করা এবং ফিনিশিং টাচ দেওয়া। আসলে, কোহলি এবং রাহুল ফিরে আসার সঙ্গে সঙ্গে তার ভূমিকা ৪ নম্বর ব্যাটসম্যান হিসেবে থাকবে। তবে পন্তকে ওপেন করানো উচিত ছিল। ইশান কিষাণও অপেক্ষায় রয়েছে।’

বন্ধ করুন