বাংলা নিউজ > ময়দান > IND vs WI: শিখরের সঙ্গে ওপেন করবেন কে? জাদেজা না খেললে কী হতে পারে ভারতের একাদশ

IND vs WI: শিখরের সঙ্গে ওপেন করবেন কে? জাদেজা না খেললে কী হতে পারে ভারতের একাদশ

কী হবে ভারতের প্রথম একাদশ?

রবীন্দ্র জাদেজা দলের অভিজ্ঞ অলরাউন্ডার। তবে চোটের কারণে তিনি অনিশ্চিত। তাই তাঁর জায়গায় কে খেলবেন সেটা গুরুত্বপূর্ণ প্রশ্ন। জানা গিয়েছে, জাদেজা একান্তই খেলতে না পারলে তাঁর জায়গায় অক্ষর প্যাটলকে একাদশে রাখা হতে পারে। যিনি জাদেজার মতো যুজবেন্দ্র চাহালকে সঙ্গে দিতে পারবেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, সিনিয়র ব্যাটার বিরাট কোহলি, ঋষভ পন্ত, তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া, অভিজ্ঞ পেসার জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিকে বিশ্রাম দেওয়া হয়েছে। বদলে রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, ইশান কিষাণরা নিজেদের প্রমাণ করার একটি সুযোগ পেয়ে গিয়েছেন। আর রোহিত না থাকায়, এই সিরিজে অধিনায়ক বেছে নেওয়া হয়েছে। তবে এই সিরিজ রুতুরাজ, ইশানদের মতো তরুণদের কাছে নিজেদের প্রমাণ করার বড় সুযোগ।

৩৬ বছরের শিখর ধাওয়ান নিঃসন্দেহে ওপেন করবেন। তবে তিনি কেমন ফর্মে থাকেন, সেটার দিকে সকলের নজর থাকবে। ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআইতে তিনি সে ভাবে নজর কাড়তে পারেননি। এ বার তাঁর নিজেকে প্রমাণ করার পালা।

আরও পড়ুন: প্রথম ODI-এর আগে বাধ সাধল বৃষ্টি, ইন্ডোর অনুশীলন করতে বাধ্য হন শিখররা

টপ অর্ডারে রুতুরাজ গায়কোয়াড় বা শুভমান গিলের মতো কেউ একজন শিখরের সঙ্গে ওপেন করবেন। ওপেনিং জুটি ডান-বাম সমন্বয় অবশ্য ভারত বজায় রাখতে চাইবে। তার পর সম্ভবত সঞ্জু স্যামসন, শ্রেয়স আইয়ার, দীপক হুডা এবং সূর্যকুমার যাদবরা মিডল অর্ডারকে সমৃদ্ধ করবেন। এই দলে ইশান কিষাণ নিজেও চাইবেন একাদশে জায়গা করে নিতে। এ ছাড়া স্যামসন বা ইশান দলের উইকেটরক্ষকও হতে পারেন।

আরও পড়ুন: রাহুল কোভিড পজিটিভ হওয়ার পর ফের ধাক্কা ভারতীয় শিবিরে, ODI সিরিজে অনিশ্চিত জাদেজা

রবীন্দ্র জাদেজা দলের অভিজ্ঞ অলরাউন্ডার। তবে চোটের কারণে তিনি অনিশ্চিত। তাই তাঁর জায়গায় কে খেলবেন সেটা গুরুত্বপূর্ণ প্রশ্ন। জানা গিয়েছে, জাদেজা একান্তই খেলতে না পারলে তাঁর জায়গায় অক্ষর প্যাটলকে একাদশে রাখা হতে পারে। যিনি জাদেজার মতো যুজবেন্দ্র চাহালকে সঙ্গে দিতে পারবেন।

ওয়েস্ট ইন্ডিজের পিচের কথা মাথায় রেখে তিন জন সিমার বেছে নিতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। আবেশ খান, আর্শদীপ সিং, প্রসিধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ এবং শার্দুল ঠাকুরের মধ্যে একাদশে জায়গা করে নেওয়ার জন্য যুদ্ধ চলবে।

শার্দুল ঠাকুরের দলে থাকার সম্ভাবনা বেশি। কারণ তিনি আটে ব্যাটটা করে দিতে পারেন। এ ছাড়া সিরাজের অভিজ্ঞতা বেশি। প্রসিধ কৃষ্ণ এবং আবেশ খানের মধ্যে সম্ভবত কেউ একজন প্রথম একাদশে জায়গা পাবেন।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম একাদশ:

ওপেনার: শিখর ধাওয়ান (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়/শুভমান গিল

মিডল অর্ডার: দীপক হুডা, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন/ইশান কিষাণ (উইকেটরক্ষক)

লোয়ার অর্ডার: রবীন্দ্র জাদেজা/অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর

স্পিন বোলার: যুজবেন্দ্র চাহাল

পেস বোলার: শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণ/আবেশ খান

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কত রানে হারলেও সেমিতে উঠবে ভারত? তবে বাংলাদেশ ৮৩ রানে হেরে গেলে হতে পারে বিপদ ‘শুভ্রজিতের সঙ্গে মতের মিল…’! অক্টোবরের বিয়ের জল্পনায় শিলমোহর প্রিয়াঙ্কার না জানিয়েই, বয়স্ক দম্পতিকে দুটো আলাদা টিকিট দিল Air India এই কাজ হয়নি কেন? কখন যে চেপে ধরবেন সিএম! ঘুম উড়ল প্রশাসনের, তৈরি হচ্ছে ফাইল ‘যে বাড়িতে ৩টে শাশুড়ি…’! জানুয়ারিতে ডিভোর্স, এ কী বললেন কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো লোকসভা নির্বাচনের পর প্রথম রাজ্য মন্ত্রিসভার বৈঠক হবে, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন একের পর এক ছবি ফ্লপ, ২৫০কোটির ধার মেটাতে বিক্রি হল প্রযোজনা সংস্থার ৭তলা বিল্ডিং IND vs BAN: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর মহিলা সহকর্মীর সঙ্গে আপত্তিকর অবস্থায় পুলিশকর্তা!DSP থেকে নামানো হল কনস্টেবল পদে

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আদা মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.