বাংলা নিউজ > ময়দান > IND vs WI: প্রথম ১৫ ওভারে হল ৯৮ রান, শেষ ৫ ওভারে ৮৬ করে T20-তে নয়া নজির ভারতের

IND vs WI: প্রথম ১৫ ওভারে হল ৯৮ রান, শেষ ৫ ওভারে ৮৬ করে T20-তে নয়া নজির ভারতের

বেঙ্কটেশ আইয়ার এবং সূর্যকুমার যাদব।

প্রথম ১৫ ওভারে ভারত ১০০ রানের গণ্ডিও টপকাতে পারেনি। শেষ ৫ ওভারে হয় ৮৬ রান।

রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টিতে ভারত যেন একেবারে ঝড় বইয়ে দিল। তবে শেষ ৫ ওভারে। ভারত এ দিন ২০ ওভারে ১৮৪ রান করে। তার মধ্যে শেষ ৫ ওভারে হয় ৮৬ রান। অর্থাৎ ১৫ ওভারে ভারত ১০০ রানের গণ্ডিও টপকাতে পারেনি। এ দিন শেষ ৫ ওভারে ৮৬ রান করে রোহিত শর্মার টিম নয়া নজিরও গড়ে ফেলল।

টি-টোয়েন্টিতে শেষ ৫ ওভারে এটাই ভারতের সর্বোচ্চ রান। এর আগে ২০০৭ সালে ডারবানে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ৫ ওভারে ভারত করেছিল ৮০ রান। ২০১৯ সালে আবার বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ৫ ওভারে ৭৭ রান করেছিল টিম ইন্ডিয়া। এ ছাড়াও ২০১০ এবং ২০১২ সালে যথাক্রমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭৫ এবং পাকিস্তানের বিরুদ্ধে ৭৪ রান করেছিল ভারত।

এ দিন প্রথমে ব্যাট করতে নেমে ১৫ ওভারে ভারত ৪ উইকেট হারিয়ে মাত্র ৯৮ রান করেছিল। এর পরই সূর্যকুমার যাদব একেবারে ঝড় বইয়ে দেন। যোগ্য সঙ্গত দেন বেঙ্কটেশ আইয়ার। ১৬ এবং ১৭তম ওভারে তাঁরা ১৭ করে রান নেন। ১৮তম ওভারে অবশ্য ১০ রান হয়। শেষ দুই ওভারে ২১ করে রান নেন সূর্যকুমার এবং বেঙ্কটেশ। ২০তম ওভারে ৩টি ছক্কা হাঁকান সূর্য। শেষ বলে বড় শট মারতে গিয়ে অবশ্য ক্যাচ আউট হন তিনি। ৩১ বলে সূর্যকুমার ৬৫ রানের দুরন্ত ইনিংস খেলেন। ১৯ বলে ৩৫ করে অপরাজিত থাকেন বেঙ্কটেশ আইয়ার। ৫ উইকেট হারিয়ে ভারত করে ১৮৪ রান।

বন্ধ করুন