বাংলা নিউজ > ময়দান > IND vs WI T20I: ইতিহাস গড়লেন কুলদীপ যাদব! তিন উইকেট শিকার করে চাহালকে পিছনে ফেলে গড়লেন বড় রেকর্ড

IND vs WI T20I: ইতিহাস গড়লেন কুলদীপ যাদব! তিন উইকেট শিকার করে চাহালকে পিছনে ফেলে গড়লেন বড় রেকর্ড

উইকেট নেওয়ার পরে কুলদীপ যাদবের সেলিব্রেশন (ছবি-এপি)

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের টি টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ৪ ওভারে ২৮ রান দিয়ে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন কুলদীপ যাদব। এদিন টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে তিনটি শিকার করে ৫০ উইকেট পূর্ণ করে একটি বড় ইতিহাস তৈরি করেছেন কুলদীপ যাদব।

T20I তে ইতিহাস গড়লেন কুলদীপ যাদব। আন্তর্জাতিক টি টোয়েন্টিতে দ্রুততম ৫০ উইকেট শিকারি ভারতীয় বোলার হয়েছেন কুলদীপ যাদব। এদিন তিনি যুজবেন্দ্র চাহালের রেকর্ডও ভেঙে দিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে কিলার বোলিং করলেন ভারতের স্পিনার কুলদীপ যাদব। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের টি টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে ৪ ওভারে ২৮ রান দিয়ে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন কুলদীপ যাদব। এদিন টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে তিনটি শিকার করে ৫০ উইকেট পূর্ণ করে একটি বড় ইতিহাস তৈরি করেছেন কুলদীপ যাদব।

এদিন বল হাতে প্রথমে জনসন চার্লসকে সাজঘরে ফেরান কুলদীপ যাদব। ১৩ বলে ১২ রান করার পরে ১৪ তম বল খেলতে গিয়ে কুলদীপের বলে LBW আউট হন চার্লস। এরপরে নিকোলাস পুরানকে সাজঘরে ফেরান কুলদীপ। এই সময়ে তিনি সঞ়্জুর সঙ্গে হাত মিলিয়ে পুরানকে স্টাম্প আউটের পাঁদে ফেলেন কুলদীপ। তবে এখানেই শেষ নয়, এরপরে ব্র্য়ান্ড কিংকে ৪২ রানের মাথায় আউট করেন কুলদীপ যাদব। এই সময়ে তিনি বল করে নিজেই কিং-এর ক্যাচ ধরেন। এই উইকেট নেওয়ার পরে বাইশ গজে বড় রেকর্ড গড়ে ফেলেন কুলদীপ যাদব।

কুলদীপ যাদব T20 আন্তর্জাতিক ক্রিকেটে ৫০টি উইকেট (ইনিংসের পরিপ্রেক্ষিতে) দ্রুততম ভারতীয় বোলার হয়েছেন। এদিন তিন উইকেট শিকার করে যুজবেন্দ্র চাহালের রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি। ২০১৯ সালের নভেম্বরে এই রেকর্ডটি নিজের নামে করেছিলেন যুজবেন্দ্র চাহাল। কুলদীপ যাদব মাত্র ৩০ টি-টোয়েন্টি ইনিংসে পঞ্চাশ উইকেট শিকার করেছেন। ২০১৭ সালে এই ফর্ম্যাটে অভিষেক করেছিলেন কুলদীপ যাদব। একই সময়ে চাহাল ৩৪ ইনিংসে ৫০ উইকেট শিকার করেছিলেন। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ। তিনি ৪১টি ইনিংসে ৫০ উইকেট নিয়েছিলেন। যুজবেন্দ্র চাহাল বর্তমানে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারী। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে চাহাল ৪ ওভারে ৩৩ রান খরচ করেও কোনও সাফল্য পাননি।

ম্যাচের কথা বললে, মঙ্গলবার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দুই দল। ভারতকে ১৬০ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান যোগ করে। স্বাগতিকদের পক্ষে সবচেয়ে বেশি রান করেন ওপেনার ব্র্যান্ডন কিং (৪২)। অধিনায়ক রোভম্যান পাওয়েল অপরাজিত ৪০, কাইল মেয়ার্স ২৫ ও নিকোলাস পুরান ২০ রান করেন। ভারতের হয়ে স্পিনার কুলদীপ যাদব নেন ৩ উইকেট। একটি করে শিকার নেন অক্ষর প্যাটেল ও মুকেশ কুমার। এরপরে রান তাড়া করতে নেমে দুই ওপেনারকে তাড়াতাড়ি হারায় ভারত। তবে এরপরে দুরন্ত ইনিংস খেলেন সূর্যকুমার যাদব ও তিলক বর্মা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আম্বানির বিয়েতে বোমা…’! হইচই পড়ে গেল মুম্বই পুলিশের মধ্যে সন্দেশখালিকাণ্ডে ফের শাহজাহানের ভাই সিরাজউদ্দিনকে তলব করল ED, এড়ালেই ব্যবস্থা ৭ দিনে ৪ বার দাম বাড়লেও ৮ জুলাইয়ের থেকে আজ সস্তা সোনা! জানুন প্লাস-মাইনাস হিসেব ঠিকুজি-কুষ্ঠি নাকি…! মা-বাবার দেওয়া রাজীব ভাটিয়া নাম কেন বদলেছিলেন অক্ষয়? প্রশ্নে আইন - শৃঙ্খলা, রাজ্যে এবার পুলিশকে লক্ষ্য করে চলল ২ রাউন্ড গুলি ঝুলিতে ২টি পুলিৎজার, ট্রাম্পের কান ঘেঁষে যাওয়া গুলির ছবি তোলা সাংবাদিককে চেনেন? স্পেন না আর্জেন্তিনা- চ্যাম্পিয়ন হয়ে কারা বেশি টাকা পেল? সবথেকে 'লাভ' উইলম্বডনেই কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রাজভবনে কোনও বিল আটকে নেই, রাজ্যের অভিযোগ অস্বীকার করলেন রাজ্যপাল বোস রাজ্যসভায় কমল বিজেপির শক্তি, সদস্য সংখ্যা হল ৮৬, এনডিএ-এর ১০১

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.