বাংলা নিউজ > ময়দান > IND vs WI: ফোনে ব্যস্ত লারা, হঠাৎ এগিয়ে এলেন কোহলি, তার পর কী হল?- ভিডিয়ো

IND vs WI: ফোনে ব্যস্ত লারা, হঠাৎ এগিয়ে এলেন কোহলি, তার পর কী হল?- ভিডিয়ো

বিরাট কোহলি-ব্রায়ান লারার সাক্ষাৎ।

২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়া কোহলি বড় নজিরের সামনে দাঁড়িয়ে। বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শুরু হলে সচিন, দ্রাবিড়, ধোনির পর চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে ৫০০ ম্যাচ খেলার নজির গড়বেন কোহলি।

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতের হয়ে নিজের ৫০০তম ম্যাচ খেলতে নামবেন বিরাট কোহলি। ১২ বছর আগে ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেই কোহলির টেস্ট অভিষেক হয়েছিল। ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে দ্বিতীয় টেস্ট শুরু হলে সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড় এবং এমএস ধোনির পর চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে ৫০০ ম্যাচ খেলবেন কোহলি।

আর এই নজির গড়া টেস্ট ম্যাচকে কোহলি আরও মধুর করে তুলতে পারেন নিজের পারফরম্যান্স দিয়ে। প্রাক্তন ভারত অধিনায়ক ডোমিনিকাতে প্রথম টেস্টে ৭৬ রানে আউট হয়ে গিয়েছিল। এবার তাঁর থেকে সেঞ্চুরির অপেক্ষায় ভক্তরা। তিনি যদি তাঁর টেস্টের গড় ফের ৫০-এ নিয়ে যেত চান, তবে তাঁকে উভয় ইনিংস মিলিয়ে কমপক্ষে ৩৪৫ রান করতে হবে।

কোহলি এই কৃতিত্ব অর্জন করতে পারবেন, নাকি ৩০-তম টেস্ট সেঞ্চুরি করতে পারবেন, সেই উত্তর সময়ই দেবে। এদিকে ভারতের তারকা ব্যাটসম্যানকে ৫০০তম ম্যাচ খেলতে নামার দুই দিন আগেই এর জন্য কোহলিকে শুভেচ্ছা জানিয়েছেন ব্রায়ান লারা। মঙ্গলবার ড্রেসিংরুমে ফেরার পথে কোহলিকে ‘দ্য প্রিন্স অফ ত্রিনিদাদ’ অভ্যর্থনা জানিয়েছিলেন। দু'জন সংক্ষিপ্ত হলেও, সৌজন্যের সঙ্গে কথা বলেছিলেন।

আসলে লারার সৌজন্য এতটাই হৃদয়গ্রাহী ছিল যে, ইন্টারনেটে সেটা ভাইরাল হয়ে গিয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি তাঁর ফোনে কারও সঙ্গে কথা বলছিলেন। কিন্তু যে মুহূর্তে তিনি কোহলিকে আসতে দেখেন, তখন লারা হাত বাড়িয়ে দেন বিরাটের দিকে। তাঁর সঙ্গে করমর্দন করেন। লারা তাঁর বাঁ-কানে ফোন ধরে রেখেই, কোহলিকে জড়িয়ে ধরেন। এবং উচ্ছ্বসিত হয়েই তাঁর সঙ্গে কথা বলেন। এর পর ‘থাম্বস আপ’ দেখিয়ে কোহলি ড্রেসিংরুমে চলে যান। লারা ফোনে কথা বলতে ব্যস্ত হয়ে যান।

ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার পর কোহলির সঙ্গে গত সপ্তাহে কিংবদন্তি গারফিল্ড সোবার্সের দেখা হয়। এরপর লারার সঙ্গে কথোপকথন যেন ভারতের সর্বকালের সবচেয়ে সফল টেস্ট অধিনায়কের জন্য কেকের উপর আইসিং এর মতো ছিল। প্রকৃতপক্ষে কোহলির ৫০০তম আন্তর্জাতিক ম্যাচের লারার সঙ্গে হওয়াটাও তাৎপর্যপূর্ণ ছিল। কারণ ক্যারিবিয়ান কিংবদন্তির কিছু মাইলস্টোন পার করে ফেলেছেন কোহলি।

এই বছরের শুরুর দিকে লারাকে ছাপিয়ে কোহলি টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। এবং গত বছর অ্যাডিলেড ওভালে অস্ট্রেলিয়ায় গিয়ে সবচেয়ে বেশি রান সংগ্রাহক হয়ে ওঠেন। পাশাপাশি ২০১৯ সালে কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২০,০০০রান করে লারা এবং সচিন- দু'জনকেই পিছনে ফেলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো মিটিংয়ের পরেও বহাল রাহুলের উপর ব্যান! কী ঘোষণা করল ডিরেক্টরস গিল্ড? মালদা-মুর্শিদাবাদ ও বিহারের তিন জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করুন, দাবি সংসদে বিকাশ ভবনের নির্দেশের পরেই যাদবপুরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ রাতারাতি বাতিল মান্ডির নির্বাচন বাতিল করার আর্জি হাইকোর্টে, কঙ্গনাকে নোটিশ পাঠাল আদালত আবার আসছে রানি-ঋষু, এবারে মরতে হবে কাকে? মুক্তি পেল ফির আয়ি হাসিন দিলরুবার ঝলক 'আমাকে এই চরিত্রটা…' করণ জোহরের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন শ্বেতা দিঘা থেকে ফেরার পথে ভয়াবহ পথ দুর্ঘটনা, মোটরবাইক–গাড়ির মুখোমুখি সংঘর্ষ, মৃত চার মালদার ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় মাস্টার মাইন্ড সহ ধৃত ৪, নিষ্ক্রিয় করা হল বোমা স্ত্রীর জন্মদিনে আদুরে পোস্ট জিতের, মোহনার জন্য লিখলেন 'তোমার সঙ্গে ভালোবাসাকে…'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.