বাংলা নিউজ > ময়দান > Ind vs WI: ৯৬ রানে ম্যাচ জিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারত, নজির রোহিতের
পূর্ণাঙ্গ ওডিআই অধিনায়কের দায়িত্ব নেওয়ার পর ওয়েস্ট ইন্ডিডকে হোয়াইটওয়াশ করল রোহিত ব্রিগেড।

Ind vs WI: ৯৬ রানে ম্যাচ জিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ভারত, নজির রোহিতের

তিন ম্যাচের ওডিআই সিরিজের তিনটিতেই জয় ছিনিয়ে নিল ভারত। গত মাসের শেষেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোয়াইটওয়াশ হয়ে ফিরেছিল ভারত। আর কয়েক দিনের ব্যবধানে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল টিম ইন্ডিয়া। ম্যাচের সেরা হলেন শ্রেয়স আইয়ার আর সিরিজের সেরা হলেন প্রসিধ কৃষ্ণ।

অধিনায়ক হিসেবে সংক্ষিপ্ত ওভারে পূর্ণাঙ্গ দায়িত্ব নেওয়ার পর প্রথম ওডিআই সিরিজে বিপক্ষকে হোয়াইটওয়াশ করলেন রোহিত শর্মা। অষ্টম অধিনায়ক হিসেবে এই তালিকায় রোহিতের নাম যোগ হল। রোহিতের আগে মাত্র সাত জন ভারত অধিনায়ক এক দিনের ক্রিকেটে বিপক্ষকে চুনকাম করেছেন। ১৯৮২-৮৩ সালে কপিল দেবের ভারত প্রথম বার শ্রীলঙ্কাকে সিরিজের সব ম্যাচে হারায়। ১৯৮৮-৮৯ সালে দিলীপ বেঙ্গসরকার ঘরের মাঠে নিউজিল্যান্ডকে চুনকাম করেন। এক দিনের ক্রিকেটে সব চেয়ে বেশি বার বিপক্ষকে সিরিজের সব ম্যাচে হারিয়েছে মহেন্দ্র সিংহ ধোনি এবং বিরাট কোহলির ভারত। ভারত অধিনায়ক হিসেবে তিন বার বিপক্ষকে চুনকাম করেছেন তাঁরা। মহম্মদ আজহারউদ্দিন, গৌতম গম্ভীর এবং অজিঙ্ক রাহানেও এক বার করে এক দিনের ক্রিকেটে বিপক্ষকে সিরিজের সব ম্যাচে হারিয়েছেন। আর আজহারদের তালিকায় যোগ হল এ বার রোহিতের নামও।

11 Feb 2022, 09:04:49 PM IST

ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করল ভারত

গত মাসের শেষেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোয়াইটওয়াশ হয়ে ফিরেছিল ভারত। আর কয়েক দিনের ব্যবধানে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল টিম ইন্ডিয়া। শুক্রবার ক্যারিবিয়ানদের বিরুদ্ধে শেষ ম্যাচে ৯৬ রানে জয় ছিনিয়ে নিল ভারত। ৩ ম্যাচের ওডিআই সিরিজ ৩-০ জিতে নিল রোহিত ব্রিগেড।টসে জিতে ব্যাটিং নিয়েছিলেন রোহিত। প্রথম সারির ব্যাটসম্যানেরা ব্যর্থ হলেও মিডল অর্ডারে লড়াই করেন পন্ত এবং শ্রেয়স আইয়ার জুটি। ১১০ রানে পার্টনারশিপ করে এই জুটি। পন্ত ৫৬ এবং শ্রেয়স ৮০ করে আউট হলে, তার পর হাল ধরেন দীপক চাহার এবং ওয়াশিংটন সুন্দর। ৩৮ বলে ৩৮ করেন দীপক চাহার। ৩৪ বলে ৩৩ রান করেন ওয়াশিংটন সুন্দর। নির্দিষ্ট ৫০ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৬৫ রান করে ভারত। ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার ৪ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন আলজারি জোসেফ এবং হেডেন ওয়ালশ। ওডেন স্মিথ এবং ফ্যাবিয়ান অ্যালেন ১টি করে উইকেট নিয়েছেন।জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপর্যয় হয় ওয়েস্ট ইন্ডিজের। ২৫ রানে ৩ উইকেট হারিয়ে বসে থাকে তারা। এর পর  পরপর উইকেট হারাতে থাকে ক্যারিবিয়ান ব্রিগেড। নিকোলাশ পুরান (৩৯ বলে ৩৪), ওডেন স্মিথ (১৮ বলে ৩৬ রান) এবং আলজারি জোসেফ (৫৬ বলে ২৯) লড়াই করা চেষ্টা করেছিলেন। বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। ৩৭.১ ওভারে ১৬৯ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।ভারতের মহম্মদ সিরাজ এবং কেমার রোচ ৩টি করে উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন দীপক চাহার এবং কুলদীপ যাদব।

11 Feb 2022, 08:51:45 PM IST

১৬৯ রানে অল আউট ওয়েস্ট ইন্ডিজ

প্রসিধ কৃষ্ণর বলে আউট হলেন আলজারি জোসেফ। ৫৬ বলে ২৯ রান করে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। সেই সঙ্গে ৯৬ রানে ম্যাচ হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ।

11 Feb 2022, 08:49:28 PM IST

ওয়ালকে ফেরালেন সিরাজ

৩৮ বলে ১৩ রান করে আউট হলেন ওয়েলশ। সিরাজের বলে ক্যাচ ধরেন রোহিত শর্মা। ৩৭ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান ওয়েস্ট ইন্ডিজের।

11 Feb 2022, 08:35:22 PM IST

৩৫ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১৬০/৮

৩৫ ওভার শেষে ৮ উইকেটে ১৬০ রান করে ফেলল ওয়েস্ট ইন্ডিজ। জিততে হলে ১৫ ওভারে ক্যারিবিয়ানদের করতে হবে ১০৬ রান। হাতে রয়েছে ২ উইকেট। ক্রিজে থেকে লড়াই চালাচ্ছেন আলজারি জোসেফ (৪৯ বলে ২৩ রান) এবং হেডেন ওয়ালশ (৩৬ বলে ১৩ রান)।

11 Feb 2022, 08:25:14 PM IST

১৫০ পার করে ফেলল ওয়েস্ট ইন্ডিজ

৮ উইকেট হারিয়েও লড়াই চালিয়ে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। আলজারি জোসেফ (৩৫ বলে ১৬ রান) এবং হেডেন ওয়ালশ (২৬ বলে ১২ রান) ক্রিজে থেকে লড়াই চালাচ্ছেন। ৩১ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের স্কোর ৮ উইকেটে ১৫০ রান।

11 Feb 2022, 07:58:47 PM IST

২৫ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১২৫/৮

২৫ ওভারের শেষে ৮ উইকেট হারিয়ে ১২৫ রান ওয়েস্ট ইন্ডিজের। ক্রিজে রয়েছেন আলজারি জোসেফ (২১ বলে ৪) এবং হেডেন ওয়ালশ (৪ বলে ১)। 

11 Feb 2022, 07:55:41 PM IST

ওডেন স্মিথকে ফেরালেন সিরাজ

১৮ বলে ঝড়ো ৩৬ রান করে সাজঘরে ফিরলেন স্মিথ। সিরাজের বলে ক্যাচ ধরেন ধাওয়ান। পরিবর্তে নেমেছেন হেডেন ওয়ালশ।

11 Feb 2022, 07:45:40 PM IST

১০০ পার করল ওয়েস্ট ইন্ডিজ

২১তম ওভারের দ্বিতীয় এবং তৃতীয় ওভারে পরপর দু'টি ছক্কা হাঁকান ওডেন স্মিথ। ওয়েস্ট ইন্ডিজ ১০০ রানের গণ্ডি পার করে ফেলে। ২১ ওভারের শেষে ৭ উইকেটে ১০৪ রান ক্যারিবিয়ানদের। ৭ বলে ২১ রান করে ফেলেছেন ওডেন স্মিথ। ১২ বলে ২ রান আলজারি জোসেফের।

11 Feb 2022, 07:40:11 PM IST

পুরানকে ফেরালেন কুলদীপ

আরও বড় ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ। কুলদীপ যাদবের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন নিকোলাস পুরান। ৩৯ বলে ৩৪ করেছেন পুরান। ১৯ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯০ রান উইন্ডিজের।

11 Feb 2022, 07:37:28 PM IST

ফ্যাবিয়ান অ্যালেনকে ফেরালেন কুলদীপ যাদব

প্রথম বলেই শূন্য করে পন্তের হাতে ক্যাচ ধরলেন কুলদীপ যাদব। ষষ্ঠ উইকেট হারিয়ে চাপে পড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

11 Feb 2022, 07:36:06 PM IST

হোল্ডারকে ফেরালেন প্রসিধ

১২ বলে ৬ রান করে আউট হলেন জেসন হোল্ডার। প্রসিধের বলে ক্যাচ ধরেন রোহিত শর্মা। পরিবর্তে নতুন প্লেয়ার ক্রিজে এসেছেন ফ্যাবিয়ান অ্যালেন। ১৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৬ রান ওয়েস্ট ইন্ডিজের। ২৯ বলে ৩০ রান করে লড়াই চালাচ্ছেন নিকোলাস পুরান।

11 Feb 2022, 07:12:59 PM IST

ব্র্যাভোকে আউট করলেন প্রসিধ

৩০ বলে ১৯ রান করে প্রসিধের বলে কোহলির হাতে ক্যাচ দেন ব্র্যাভো। ৪ উইকেট হারিয়ে বড় ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ। পরিবর্তে নতুন প্লেয়ার জেসন হোল্ডার ক্রিজে এসেছেন। ১৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬৯ রান ওয়েস্ট ইন্ডিজের। ২৭ বলে ২৮ করে লড়াই চালাচ্ছেন প্রসিধ। ২ বল খেলে ১ রান হোল্ডারের।

11 Feb 2022, 06:57:28 PM IST

৫০ পার করে গেল ওয়েস্ট ইন্ডিজ

১০.৪ ওভারে ৪ মেরে পুরান ৫০ পার করিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজকে।  ১১ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৫৫ রান উইন্ডিজের। ১৬ বলে ১৮ রান পুরানের। ২৫ বলে ১৮ রান ব্র্যাভোর।

11 Feb 2022, 06:49:14 PM IST

১০ ওভারে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪৭/৩

৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে ড্যারেন ব্র্যাভো এবং নিকোলাস পুরান দলের হাল ধরার চেষ্টা করেছেন। ২২ বলে ১৬ রান ব্র্যাভোর, পুরানের ১৩ বলে ১২ রান। ২২ বলে ১৬ রান ব্র্যাভোর।

11 Feb 2022, 06:32:00 PM IST

পঞ্চম ওভারে ব্র্যান্ডন কিং এবং শামারা ব্রুকসকে ফেরালেন চাহার

পঞ্চম ওভারে ২ উইকেট পড়ল ওয়েস্ট ইন্ডিজের। ৪.৩ ওভারে ১৩ বলে ১৪ করে চাহারের বলে সূর্যকুমারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন ব্র্যান্ডন কিং। এই ওভারের শেষ বলে আইয়ারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ব্রুকস। ৩ বলে ০ করে আউট হন ব্রিকস। ৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৫ রান ওয়েস্ট ইন্ডিজের।

11 Feb 2022, 06:10:18 PM IST

আউট…. ওয়েস্ট ইন্ডিজের প্রথম উইকেটের পতন

সিরাজের বলে LBW আউট হলেন হোপ। ৩.২ ওভারে মহম্মদ সিরাজের বল বুঝতে পারেননি হোপ। বল গিয়ে প্যাডে লাগে। আম্পায়ার আউট দিতে দেরি করেননি। ফলে ৯ বলে ৫ রান করে সাজঘরে ফিরে যান শাই হোপ।

11 Feb 2022, 06:08:23 PM IST

ডিআরএস নষ্ট করল ভারত

২.২ ওভারে ব্র্যান্ডন কিংকে আউট করার সুযোগ এসেছিল। দীপক চাহারের বল পন্ত ধরেন। দীপক ভেবেছিলেন ব্র্যান্ডের ব্যাটে লেগেছিল। ডিআরএস নেন রোহিত। কিন্তু রিপ্লেতে দেখা যায় খুব ক্লোজ থাকলেও কিং আউট নন। ফলে একটি ডিআরএস নষ্ট করে ভারত। 

11 Feb 2022, 05:37:20 PM IST

৫০তম ওভারের শেষ বলে ১০ উইকেট পড়ল, ২৬৫ রান করল ভারত

প্রথম সারির ব্যাটসম্যানেরা ব্যর্থ হলেও মিডল অর্ডারে লড়াই করলেন পন্ত এবং শ্রেয়স আইয়ার জুটি। ১১০ রানে পার্টনারশিপ করে এই জুটি। পন্ত ৫৬ এবং শ্রেয়স ৮০ করে আউট হলে, তার পর হাল ধরেন দীপক চাহার এবং ওয়াশিংটন সুন্দর। ৩৮ বলে ৩৮ করেন দীপক চাহার। ৩৪ বলে ৩৩ রান করেন ওয়াশিংটন সুন্দর। ৫০তম ওভারের পঞ্চম বলে চার মারেন মহম্মদ সিরাজ। তবে প্রথম ইনিংসের শেষ বলে বোল্ড হন সিরাজ। ৬ বলে ৪ রান করেন তিনি। প্রসিধ কৃষ্ণ একটি বলও খেলার সুযোগ পায়নি। ২৬৫ রানে শেষ হয় ভারতের ইনিংস। ৫০ ওভার পুরো খেললেও অল আউট হয়ে যায় ভারত।ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার ৪ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন আলজারি জোসেফ এবং হেডেন ওয়ালশ। ওডেন স্মিথ এবং ফ্যাবিয়ান অ্যালেন ১টি করে উইকেট নিয়েছেন।

11 Feb 2022, 05:23:35 PM IST

সুন্দরকে আউট করলেন হোল্ডার

৩৪ বলে ৩৩ রান করে হোল্ডারের বলে ওডেন স্মিথের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন ওয়াশিংটন সুন্দর। পরিবর্তে নামলেন প্রসিধ কৃষ্ণ।

11 Feb 2022, 05:14:11 PM IST

দলের ২৫০ রানের পর আউট হলেন কুলদীপ

৪৭.৩ ওভারে ২৫০ রান করে ভারত। ঠিক তার পরের বলেই ৮ বলে ৫ রান করে আউট হন কুলদীপ যাদব। হোল্ডারের বলে ক্যাচ ধরেন শাই হোপ। ৪৮ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৫০ রান ভারতের। পরিবর্তে নেমেছেন মহম্মদ সিরাজ। সুন্দর ২৬ বলে ২২ রান করে ক্রিজে রয়েছেন।

11 Feb 2022, 05:06:55 PM IST

দীপককে ফেরালেন হোল্ডার

৩৮ বলে ৩৮ রান করে হোল্ডারের বলে শাই হোপের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন দীপক চাহার। ৪৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪১ রান ভারতের। ওয়াশিংটন সুন্দর ২২ বলে ১৯ করে ক্রিজে রয়েছেন। চাহারের পরিবর্তে নেমেছেন কুলদীপ যাদব। ২ বল খেলে ১ রান কুলদীপের।

11 Feb 2022, 04:59:39 PM IST

৪৫ওভারে ভারতের সংগ্রহ ২৩৫/৬

৪৫ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৩৫ রান ভারতের। ৩৫ বলে ৩৫ করে ফেলেছেন দীপক হুডা। ২১ বলে ১৮ রান করেছেন ওয়াশিংটন সুন্দর। 

11 Feb 2022, 04:46:16 PM IST

২০০ করল ভারত

৪১ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০০ করে ফেলল ভারত। ক্রিজে রয়েছেন দীপক চাহার (১৮ বলে ৯ রান) এবং ওয়াশিংটন সুন্দর (১৪ বলে ৯ রান)।

11 Feb 2022, 04:37:50 PM IST

শ্রেয়সকে ফেরালেন ওয়ালশ

১১১ বলে ৮০ রান করে সাজঘরে ফিরলেন শ্রেয়স। ওয়ালশের বলে ব্র্যাভোর হাতে ক্যাচ দিয়ে আউট হলেন শ্রেয়স। ৩৭.১ ওভারে ১৮৭ রানে ৬ উইকেট হারাল ভারত। পরিবর্তে নেমেছেন দীপক চাহার।

11 Feb 2022, 04:23:39 PM IST

৩৫ ওভারে ভারতের সংগ্রহ ১৭৫/৫

১০১ বলে ৭১ রান করে লড়াই চালাচ্ছেন শ্রেয়স আইয়ার। দক্ষিণ আফ্রিকায় ব্যর্থ হওয়ার পর নিজেকে প্রমাণ করার তাগিদটা কাজ করছিল শ্রেয়সের মধ্যে। তাই ভারত যখন একের পর এক উইকেট হারাচ্ছে, তখন ক্রিজে টিকে থেকে ভারতকে ভালো জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছেন শ্রেয়স। ৩৫ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৫ রান  ভারতের।

11 Feb 2022, 04:18:14 PM IST

সূর্যকুমার যাদবকে ফেরালেন ফ্যাবিয়ান অ্যালেন

৭ বলে ৬ রান করে আউট হলেন সূর্যকুমার যাদব। অ্যালেনের বলে ব্রুকসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন সূর্যকুমার। পরিবর্তে নামলেন ওয়াশিংটন সুন্দর। ৩৩ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান ভারতের। ৯২ বলে ৬৩ রান শ্রেয়স আইয়ারের। ৩ বলে শূন্য রান ওয়াশিংটন সুন্দর।

11 Feb 2022, 04:00:05 PM IST

পন্তকে ফেরালেন ওয়ালশ

৫৪ বলে ৫৬ করে ওয়ালশের বলে শাই হোপের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন পন্ত। শ্রেয়স-পন্ত জুটি ভেঙে যাওয়ায় ফের চাপ বাড়ল ভারতের। পরিবর্তে নতুন প্লেয়ার সূর্যকুমার যাদব ক্রিজে এসেছেন। ৩০ ওভার শেষে ৪ উইকেটে ১৫২ রান ভারতের। ৮৪ বলে ৬০ রান করে ক্রিজে রয়েছেন শ্রেয়স।

11 Feb 2022, 03:49:58 PM IST

শ্রেয়সের অর্ধশতরান

ভারত ৩ উইকেট হারানোর পরেও পন্ত এবং শ্রেয়স আইয়ার দলের হাল ধরেন। ৭৪ বলে ৫০ রান করে ফেলেন শ্রেয়স। এ দিকে ৪৬ বলে ৪৯ রান করে হাফ সেঞ্চুরির পথে পন্ত। ২৭ ওভার শেষে ৩ উইকেটে ১৩৪ রান ভারতের।

11 Feb 2022, 03:30:21 PM IST

২৫ ওভারে ভারতের সংগ্রহ ১১৯/৩

২৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১১৯ রান ভারতের। ক্রিজে রয়েছেন ঋষভ পন্ত (৪৩ বলে ৪৩ রান) এবং শ্রেয়স আইয়ার (৬৫ বলে ৪২ রান)।

11 Feb 2022, 03:27:04 PM IST

১০০ পার করে ফেলল ভারত

২৪তম ওভারের প্রথম বলে ৪ মেরে ভারতকে ১০০ পার করালেন শ্রেয়স আইয়ার। ২৪ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১১১ রান ভারতের। ৬৩ বলে ৪০ করে ক্রিজে রয়েছে শ্রেয়স আইয়ার আর পন্তের সংগ্রহ ৩৯ বলে ৩৭ রান।

11 Feb 2022, 03:17:17 PM IST

২০ ওভারে ভারতের সংগ্রহ ৮৮/৩

২০ ওভার পার হয়ে গেলেও ১০০ করতে পারল না ভারত। ৩ উইকেটে ভারতের সংগ্রহ ৮৮ রান। ঋষভ পন্ত ৩০ বলে ২৬ করে ক্রিজে রয়েছেন। এবং শ্রেয়স আইয়ার ৪৮ বলে ২৮ করে অপরাজিত রয়েছেন।

11 Feb 2022, 02:54:09 PM IST

১৫ ওভারে ভারতের সংগ্রহ ৬১/৩

ভারতের হাল এই ম্যাচে খুব একটা ভালো নয়। ১৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে মাত্র ৬১ রান ভারতের। ক্রিজে রয়েছেন ঋষভ পন্ত (১৫ বলে ১০ রান) এবং শ্রেয়স আইয়ার (৩৩ বলে ১৭ রান)।

11 Feb 2022, 02:30:25 PM IST

শিখর ধাওয়ানকে আউট করলেন স্মিথ

১০ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে রয়েছে ভারত। স্বাভাবিক ভাবেই মারাত্মক চাপে পড়ে গিয়েছে টিম ইন্ডিয়া। ১০ বলে ২৬ রান করে ওডেন স্মিথের বলে জেসন হোল্ডারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন শিখর। পরিবর্তে নতুন প্লেয়ার ঋষভ পন্ত ক্রিজে নামলেন। ১০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে মাত্র ৪২ রান ভারতের।

11 Feb 2022, 02:03:03 PM IST

৫ ওভারে ভারতের সংগ্রহ ১৮/২

৫ ওভার হয়ে গেল। ২ উইকেট হারিয়ে বসে রয়েছে ভারত।  ৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে মাত্র ১৮ রান ভারতের। ৯ বল খেলেও রানের খাতা খোলেননি শিখর ধাওয়ান। ৪ বলে ১ রান শ্রেয়সের।

11 Feb 2022, 01:57:20 PM IST

শূন্য করে জোসেফের বলে আউট কোহলিও

রোহিতের পরিবর্তে নেমে বিরাট কোহলি শূন্য রানে সাজঘরে ফিরলেন তিনি। মাত্র ২ বল খেলেন তিনি। কোহলির সেই পুরনো রোগই রয়ে গিয়েছে। জোসেফের বলে খোঁচা মেরে কিপার শাই হোপের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। ৪ ওভারে ২ উইকেটে ১৬ রান ভারতের। একই ওভারে রোহিত এবং কোহলির মতো দুই তারকার উইকেট হারিয়ে চাপে পড়ে গেল ভারত। কোহলির পরিবর্তে ক্রিজে নতুন প্লেয়ার নেমেছেন শ্রেয়স আইয়ার।

11 Feb 2022, 01:53:07 PM IST

রোহিতকে ফেরালেন আলজারি জোসেফ

১৫ বলে ১৩ রান করে সাজঘরে ফিরলেন রোহিত শর্মা। চতুর্থ ওভারের তিন নম্বর বলে আলজারি জোসেফ বোল্ড করে রোহিতকে।

11 Feb 2022, 01:48:33 PM IST

৩ ওভারে ভারতের সংগ্রহ ১৬/০

তৃতীয় ওভারে ২ রান অতিরিক্ত হয়েছে। ওই ওভারের শেষে ভারতের সংগ্রহ কোনও উইকেট না হারিয়ে ১৬ রান। ১২ বলে ১৩ রান করে ফেলেছেন রোহিত। শিখর ৬ বল খেলেও এখনও রানের খাতা খেলেননি।

11 Feb 2022, 01:43:56 PM IST

২ ওভারে ভারতের সংগ্রহ ১৪/০

দ্বিতীয় ওভার শেষে ভারতের সংগ্রহ কোনও উইকেট না হারিয়ে ১৪ রান। ১২ বলে ১৩ রান করে ফেলেছেন রোহিত। শিখর এখনও কোনও বল খেলেননি।

11 Feb 2022, 01:39:25 PM IST

১ ওভারে ভারতের সংগ্রহ ৫/০

প্রথম ওভারের প্রথম বলেই কেমার রোচকে চার মারেন রোহিত। ১ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ৫ রান ভারতের। শিখর এখনও একটি বলও খেলেননি। ৬ বলে ৫ রান রোহিতের।

11 Feb 2022, 01:32:47 PM IST

খেলা শুরু

ভারতের হয়ে আজ ওপেন করতে নেমেছেন রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। করোনা মুক্ত হয়ে প্রথম ম্যাচ খেলছেন শিখর। বল হাতে ওপেন করেছেন ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ।

11 Feb 2022, 01:24:39 PM IST

ওয়েস্ট ইন্ডিজের প্রথম একাদশ

শাই হোপ, ব্র্যান্ডন কিং, ড্যারেন ব্র্যাভো, শামারা ব্রুকস, নিকোলাস পুরান (অধিনায়ক), জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, ওডেন স্মিথ, আলজারি জোসেফ, হেডেন ওয়ালশ, কেমার রোচ।ওয়েস্ট ইন্ডিজ টিমে একটি মাত্রই পরিবর্তন করা হয়েছে। আকিল হোসেনের জায়গায় দলে ঢুকেছেন হেডেন ওয়ালশ।

11 Feb 2022, 01:20:43 PM IST

ভারতীয় দলের প্রথম একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, প্রসিধ কৃষ্ণ, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ।

11 Feb 2022, 01:14:31 PM IST

ভারতীয় দলে আজ চারটি পরিবর্তন

চোট থাকায় আজ খেলতে পারছে না কেএল রাহুল। দীপক হুডাও খেলতে পারছেন না। আজ দলে নেই যুজবেন্দ্র চাহাল এবং শার্দুল ঠাকুরও। পরিবর্তে দলে ঢুকেছেন শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, দীপক চাহার এবং কুলদীপ যাদব।

11 Feb 2022, 01:11:00 PM IST

টসে জিতে ব্যাটিং নিল ভারত

টসে জিতে ব্যাটিং নিলেল রোহিত শর্মা। দ্বিতীয় ওডিআই-এর মতোই পিচের কন্ডিশন। আলাদা কিছু নয়। দ্বিতীয় ওডিআই-এও প্রথমে ব্যাট করে জিতেছিল ভারত। রোহিত শর্মা বলেছেন, ‘আগের ম্যাচে শিশির পড়েনি। তাই শিশির কোনও ফ্যাক্টর করেনি।’

11 Feb 2022, 12:59:55 PM IST

আগের দুই ম্যাচের ফলাফল

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তিন ম্যাচের সিরিজ ইতিমধ্যে পকেটে পুড়ে ফেলেছে। যদিও আজ তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ। আজ কি জিতবে ভারত? ভারত প্রথম দু'টি ওডিআইতে দুর্দান্ত পারফরম্যান্স করেছে। এবং সিরিজে ২-০ অপ্রতিরোধ্য লিড নিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে তুলেছে। এখন ক্যারিবিয়ান দলকে ক্লিন সুইপ করার দিকে তাকিয়ে রয়েছে ভারতীয় দল। ভারত প্রথম ওডিআই ৬ উইকেটে জিতেছিল এবং দ্বিতীয় ওডিআই জিতেছিল ৪৪ রানে। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলে ফিরেছেন অনেক তারকা খেলোয়াড়। যেহেতু ভারত সিরিজ জিতেছে, তাই শেষ ওয়ানডেতে প্লেয়িং ইলেভেনে অনেক পরিবর্তন দেখা যেতে পারে। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত?

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.