বাংলা নিউজ > ময়দান > IND vs WI: আন্তর্জাতিক ক্রিকেট খেলছ এটা মাথায় রেখো না-যশস্বীকে পরামর্শ রাহানের

IND vs WI: আন্তর্জাতিক ক্রিকেট খেলছ এটা মাথায় রেখো না-যশস্বীকে পরামর্শ রাহানের

যশস্বী জয়সওয়াল।

রোহিত শর্মার সঙ্গে শুভমান গিল ওপেন করবেন না। তিনি তিনে নামবেন। সে ক্ষেত্রে যশস্বী জয়সওয়াল ওপেন করতে পারেন রোহিতের সঙ্গে। যশস্বীর অভিষেক যে হচ্ছে, সেটা জানিয়ে দিয়েছেন রোহিত।

এক মাস দীর্ঘ বিশ্রামের পর টিম ইন্ডিয়া এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামছে। এরপর অবশ্য ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজও রয়েছে। মঙ্গলবার থেকে ডোমিনিকাতে প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। এবারের ভারতীয় টেস্ট স্কোয়াডে রুতুরাজ গায়কোয়াড় এবং যশস্বী জয়সওয়াল প্রথম বার সুযোগ পেয়েছে। জানা গিয়েছে, প্রথম টেস্টেই যশস্বীর অভিষেক হতে পারে। এছাড়াও আরও দুই সদস্য রয়েছেন- ইশান কিষাণ এবং মুকেশ কুমার- যাঁদের এখনও টেস্টে অভিষেক হয়নি।

এদিকে পেসার নভদীপ সাইনি ২০২০-২১ বর্ডার-গাভাসকর ট্রফিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের স্মরণীয় জয়ের পর প্রথম বারের মতো টেস্ট স্কোয়াডে ফিরে এসেছেন। শুধু সাইনি নয়, ম্যানেজমেন্ট জয়দেব উনাদকাটকে একাদশে বিবেচনা করে কিনা, সেটাও জানার জন্য সকলের তীব্র আগ্রহ রয়েছে। ভারতের গত বছরের ডিসেম্বরে বাংলাদেশ সফরের পর থেকে উনাদকাট দলের সঙ্গে রয়েছেন, কিন্তু এখনও খেলার সুযোগ পাননি।

আরও পড়ুন: শেষ ওভারে আগুনে মেজাজে শেফালি, পড়ল ৪ উইকেট, বড় রেকর্ড গড়লেন শেফালি- ভিডিয়ো

টেস্ট স্কোয়াডে বেশ কিছু পরিবর্তন হয়েছে। যে কারণে একাদশে যে বড় পরিবর্তন হবে, সেটাই স্বাভাবিক। প্রথম টেস্টে সম্ভবত রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন যশস্বী জয়সওয়াল। তাঁর যে অভিষেক হচ্ছে, এ কথা স্পষ্ট করে দিয়েছেন ভারত অধিনায়ক। তিনি নামবেন শুভমন গিল। এর আগে তিনে খেলতেন চেতেশ্বর পূজারা। তিনি বাদ পড়েছেন। তাই শুভমনকে দেওয়া গুরুত্বপূর্ণ দায়িত্ব।

আরও পড়ুন: জুনের সেরা হয়ে বিশ্বরেকর্ড গার্ডনারের, শ্রীলঙ্কাকে বিশ্বকাপে তোলার পুরস্কার পেলেন হাসারাঙ্গা

যশস্বী সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, ভারতের সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে উল্লেখ করেছেন যে, তরুণ তারকা সব ক্ষেত্রেই প্রশংসার দাবিদার। ম্যাচের আগে সংবাদিক সম্মেলনে রাহানে বলেছেন, ‘আমি যশস্বী জয়সওয়ালের জন্য খুব খুশি। ও অনেক কঠোর পরিশ্রম করেছে। ঘরোয়া ক্রিকেটে এবং আইপিএলে মুম্বইয়ের জন্য রান করেছে। ও খুবই প্রতিভাবান এবং ও যে ভাবে ব্যাটিং করছে, তা চমৎকার। ওর কাছে আমার বার্তা হল যে, ও ব্যাটিং করার সময়ে যেন ও জড়তা না রেখে স্বাধীন ভাবে সাথে খেলে। এবং ও যে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে, সেটা নিয়ে খুব বেশি চিন্তা না করে।’

যশস্বী জয়সওয়াল ২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন। তিনি পঞ্চম-সর্বোচ্চ রান স্কোরার হিসেবে আইপিএল শেষ করেছিলেন। ১৫ ম্যাচে ৪৮.০৭ গড়ে ৬২৫ রান করেছিলেন। যেখানে একটি সেঞ্চুরি এবং পাঁচটি অর্ধশতরান রয়েছে।

তিনি ১৫টি প্রথম-শ্রেণীর ক্রিকেটে ৮০.২১ গড়ে ১,৮৪৫ রান করেছেন। যার মধ্যে ন'টি সেঞ্চুরি এবং দু'টি অর্ধশতরান রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কোন ৪ ভারতীয় ‘গগনযান’-এ করে মহাকাশে যাবেন? ৪ জনকে সামনে আনল ISRO আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম ‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের Eye Care Tips: এই একটি জিনিস আপনার চোখের জন্য খুবই উপকারি ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০ অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.