বাংলা নিউজ > ময়দান > IND vs WI: কোহলি জমানায় T20-তে ব্রাত্য অশ্বিনই ১ উইকেট নিলে পিছনে ফেলবেন ভারতের সব বোলারকে

IND vs WI: কোহলি জমানায় T20-তে ব্রাত্য অশ্বিনই ১ উইকেট নিলে পিছনে ফেলবেন ভারতের সব বোলারকে

রবিচন্দ্রন অশ্বিন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে আর একটি উইকেট নিলেই অশ্বিন গড়ে ফেলবেন বড় রেকর্ড। তিনি আর একটি উইকেট পেলেই অ্যাওয়ে টি-টোয়েন্টি ম্যাচে ভারতের সর্বোচ্চ উকেটের মালিক হবেন তিনি। নিঃসন্দেহে অশ্বিনের কাছে এটি বড় প্রাপ্তি হবে।

বিরাট কোহলি জামানায় তিনি সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে ব্রাত্যের তালিকায় পড়ে গিয়েছিলেন। টেস্ট ক্রিকেটারের তকমা লাগিয়ে তাঁকে ওডিআই এবং টি-টোয়েন্টি থেকে দূরে সরিয়ে রাখা হয়েছিল। সেই রবিচন্দ্রন অশ্বিনই টি-টোয়েন্টি ক্রিকেটে এমন নজির গড়তে চলেছেন, ভারতীয় ক্রিকেটে যা বাকি বোলারদের নেই। তার জন্য অশ্বিনের চাই আর একটি মাত্র উইকেট।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে আর একটি উইকেট নিলেই অশ্বিন গড়ে ফেলবেন বড় রেকর্ড। তিনি আর একটি উইকেট পেলেই অ্যাওয়ে টি-টোয়েন্টি ম্যাচে ভারতের সর্বোচ্চ উকেটের মালিক হবেন তিনি। নিঃসন্দেহে অশ্বিনের কাছে এটি বড় প্রাপ্তি হবে।

আরও পড়ুন: উইন্ডিজের বিরুদ্ধে লাগাতার দশ ম্যাচে জয়ের পর রোহিতের একটি ছোট্টো ভুলে থামল অশ্বমেধের ঘোড়া

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারত প্রথম ম্যাচ জিতেলও, দ্বিতীয় টি-টোয়েন্টিতেই মুখ থুবড়ে পড়েছে। সোমবারের ম্যাচে ৪ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় ক্যারিবিয়ান ব্রিগেড। ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারত আসার পর একদিনের সিরিজে ৩-০ হোয়াইটওয়াশ হন নিকোলাস পুরানরা। এর পর প্রথম টি-টোয়েন্টিতে ক্যারিবিয়ান ব্রিগেড হেরেছিল। টানা চার ম্যাচ হারের পর অবশেষে সোমবার ঘুরে দাঁড়াল ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ১৯.৪ ওভারে ১৩৮ রানে অল আউট হয়ে যায় ভারত। হতাশাজনক পারফরম্যান্স করে ভারতীয় ব্যাটাররা। ওবেদ ম্যাকয়ের বোলিংয়ে একেবারে ল্যাজেগোবরে হয় ভারতের ব্যাটিং অর্ডার। রোহিত শর্মা (০), সূর্যকুমার যাদব (১১), রবীন্দ্র জাদেজা (২৭), দীনেশ কার্তিক (৭), রবিচন্দ্রন অশ্বিন (১০), ভুবনেশ্বর কুমারকে (১) ফেরান তিনি। এ ছাড়া জেসন হোল্ডার ২টি উইকেট নিয়েছেন। আলজারি জোসেফ, আকিল হোসেন ১টি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: পরীক্ষা করার জন্য আবেশকে শেষ ওভার, হারের পর ব্যাখ্যা রোহিতের

এ দিন ভারতের হয়ে কেউ হাফ সেঞ্চুরিও করতে পারেননি। সর্বোচ্চ রান করেছেন হার্দিক পাণ্ডিয়া। তাঁর সংগ্রহ ৩১। বাকিদের অবস্থা তথৈবচ। ৪০ রানে ৩ উইকেট আর ৬১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসেছিল ভারত। তার পর তাদের ইনিংস ১৩৮ রানে শেষ হয়।

জবাবে ব্যাট করতে নামলে ওয়েস্ট ইন্ডিজ চার বল বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ পকেটে পুড়ে ফেলে। সেই সঙ্গে সিরিজে ১-১ সমতা ফেরায়। ভারতীয় বোলাররা যে খুব বেশি প্রভাব বিস্তার করতে পেরেছিল, তা নয়। ওপেন করতে নেমে ব্রেন্ডন কিং-এর ৫২ বলে ৬৮ রান করে ওয়েস্ট ইন্ডিজের জয়ের ভিত মজবুত করে। এ ছাড়া ডেভন থমাস ১৯ বলে অপরাজিত ৩১ রানের দুরন্ত ইনিংস খেলেন। ১৯.২ ওভারে ৫ উইকেটে ১৪১ করে ম্যাচ জিতে যায় ক্যারিবিয়ান ব্রিগেড। ভারতের আর্শদীপ সিং, রবীন্দ্র জাদেজা, আবেশ খান, রবিনচন্দ্রন অশ্বিন, আবেশ খান- প্রত্যেকেই ১টি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.