বাংলা নিউজ > ময়দান > IND vs WI: যুব বিশ্বকাপে ওপেন করেছিলেন, ৬ বছর পর ফের ভারতীয় দলের ওপেনারের ভুমিকায় ঋষভ পন্ত
রোহিতের সঙ্গে ওপেন করতে নামছেন পন্ত। ছবি- টুইটার।

IND vs WI: যুব বিশ্বকাপে ওপেন করেছিলেন, ৬ বছর পর ফের ভারতীয় দলের ওপেনারের ভুমিকায় ঋষভ পন্ত

  • পাকাপাকিভাবে ওয়ান ডে ক্যাপ্টেন হয়ে ধোনির মতোই চমকপ্রদ সিদ্ধান্ত রোহিত শর্মার।

ক্যাপ্টেন হিসেবে মহেন্দ্র সিং ধোনি বরাবর ফাটকা খেলতে পছন্দ করতেন। চমক থাকত ক্যাপ্টেন কুলের সিদ্ধান্তে। ধোনির মতোই ঠান্ডা মাথায় নেতৃত্ব দেওয়ার জন্য ইতিমধ্যেই আলাদা পরিচিতি তৈরি করেছেন রোহিত শর্মা। এবার মাহির ঢংয়েই চমকপ্রদ সিদ্ধান্ত নিলেন হিটম্যান।

দক্ষিণ আফ্রিকা সফরে রোহিত না থাকায় শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন লোকেশ রাহুল। তবে ওপেনে ফিরে রাহুল নির্ভরতা দিতে পারেননি দলকে। এবার রোহিত দলে ফিরলেও করোনার জন্য আপাতত দলের বাইরে ধাওয়ান।

এই অবস্থায় আমদাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ইশান কিষাণকে সঙ্গী করে ওপেন করতে নেমেছিলেন ক্যাপ্টেন রোহিত। নিজে দায়িত্বশীল ইনিংস খেললেও ইশানকে আত্মবিশ্বাসী দেখায়নি। সিরিজের দ্বিতীয় ম্যাচে ইশানের জায়গায় লোকেশ রাহুল দলে ঢোকেন। তবে তাঁকে আর ওপেনে ফেরাননি রোহিত। বরং বিকল্প খুঁজতে আগ্রাসী ঋষভ পন্তকে শুরুতে ব্যাট করতে নামান হিটম্যান।

এমন নয় যে পন্ত আগে কখনও ওপেন করেননি। ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে ইনিংসের গোড়াপত্তন করেছেন তিনি। তবে সিনিয়র দলে এই প্রথমবার তাঁকে ওপেনারের ভূমিকায় দেখা গেল। দীর্ঘ ৬ বছর পর জাতীয় দলের হয়ে ফের ইনিংসের শুরুতেই ব্যাট করতে নামেন পন্ত। কাকতলীয় বিষয় হল, যুব বিশ্বকাপে পন্তের ওপেনিং পার্টনার ছিলেন ইশান কিষাণ। এবার সেই ইশানের বদলে সিনিয়র দলে ওপেনার হিসেবে আর্বিভাব হয় পন্তের।

যদিও ক্যাপ্টেন তথা টিম ম্যানেজমেন্টের আস্থার যথাযথ মর্যাদা রাখতে পারেননি পন্ত। তিনি ওপেন করতে নেমে দলকে নির্ভরতা দিতে ব্যর্থ হন। ৩টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ১৮ রান করে সাজঘরে ফেরেন ঋষভ।

বন্ধ করুন