বাংলা নিউজ > ময়দান > IND vs WI: একেবারে গায়ানার রাষ্ট্রপতির হস্তক্ষেপ, তার পর আমেরিকার ভিসা পেলেন রোহিতরা
ভিসা সমস্যা মিটল রোহিত-দ্রাবিড়ের।

IND vs WI: একেবারে গায়ানার রাষ্ট্রপতির হস্তক্ষেপ, তার পর আমেরিকার ভিসা পেলেন রোহিতরা

  • ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের শেষ দু'টি টি-টোয়েন্টি ম্যাচ ফ্লোরিডার ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তবে ভিসা সমস্যা সিরিজের শেষ দু'টি ম্যাচ হওয়া নিয়েই সংশয় তৈরি হয়েছিল। অবশেষে গায়ানার প্রেসিডেন্টের হস্তক্ষেপে শেষ মুহূর্তে প্লেয়ার এবং সাপোর্ট স্টাফেরা ভিসা পান।

অবশেষে ভিসা সমস্যা মিটল। আমেরিকা যাওয়ার ভিসা পেয়ে গেল গোটা ভারতীয় দল। স্বভাবতই যথা সময়েই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ দু'টি ম্যাচ।

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের শেষ দু'টি টি-টোয়েন্টি ম্যাচ ফ্লোরিডার ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তবে ভিসা সমস্যা সিরিজের শেষ দু'টি ম্যাচ হওয়া নিয়েই সংশয় তৈরি হয়েছিল। অবশেষে উভয় দলের সদস্যরা মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা পেয়েছেন। অবশ্য গায়ানার প্রেসিডেন্ট ইরফান আলির হস্তক্ষেপে শেষ মুহূর্তে প্লেয়ার এবং সাপোর্ট স্টাফেরা ভিসা পান।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) সভাপতি রিকি স্কেরিট আলিকে ধন্যবাদ জানাতে ক্রিকবাজ বলেছেন, ‘এটি প্রেসিডেন্টের একটি সময়োপযোগী এবং প্রভাবশালী কূটনৈতিক প্রচেষ্টা ছিল।’ 

আসলে ভারতীয় বংশোদ্ভূত আমেরিকানদের কথা ভেবে পাঁচ ম্যাচের সিরিজে শেষ দু’টি ম্যাচের আয়োজন করা হয়েছে ফ্লোরিডার ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে। অর্থাৎ মার্কিন মুলুকে প্রবাসী ভারতীয়রাও রোহিত শর্মা-সূর্যকুমার যাদবদের খেলা যাতে দেখতে পারেন, তার জন্যই এই ব্যবস্থা করা হয়।

আরও পড়ুন: মাত্র ১১ করে চোট পেয়ে মাঠ ছাড়লেও, কোহলির বড় রেকর্ড ভাঙলেন রোহিত

তবে আমেরিকার ভিসা নিয়ে জটিলতা দেখা দিয়েছিল। ভারতীয় দলের বেশ কয়েক জন সদস্যকে ভিসা দিতে রাজিই হচ্ছিল না আমেরিকা। তালিকায় নাম ছিল অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড়েরও। ফলে সিরিজের বাকি দুই ম্যাচ হওয়া নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। ইতিমধ্যেই ছ'জন ক্রিকেটার চার্টাড বিমানে পৌঁছে গিয়েছেন আমেরিকা। বাকিরা আজ অর্থাৎ বৃহস্পতিবার রাতে পৌঁছে যাবেন।

আরও পড়ুন: রিটায়ার্ড হার্ট হওয়ার ক্ষেত্রেও নজির, চোট পেয়ে রেকর্ড গড়লেন রোহিত

ভারতের কিছু ক্রিকেটার আমেরিকায় উড়ে গেলেও, রোহিতরা যেতে পারেননি। তাই সংশয় তৈরি হয়েছিল। যদিও শেষ পর্যন্ত গায়ানা সরকারের হস্তক্ষেপে সমস্যা মেটে। বুধবার গায়ানা সরকারের কাছে রীতিমতো ইন্টারভিউ দিতে হয় রোহিতদের। তারপর ভিসা মিলেছে।

ভারতের অধিনায়ক-সহ দলের বহু সদস্য আমেরিকা পৌঁছবেন বৃহস্পতিবার রাতে। আর শনিবার ফ্লোরিডায় হবে চতুর্থ ম্যাচ। স্বাভাবিক ভাবেই কিছুটা হলেও ক্লান্তিকর পরিস্থিতি তৈরি হবে। কারণ এক দিন পরেই রোহিতদের ম্যাচ খেলতে নামতে হবে।

এ দিকে জানা গিয়েছে, ভারত অধিনায়ক রোহিত শর্মা এখন আগের চেয়ে অনেকটাই সুস্থ। তাঁর পিঠের ব্যথা আগের চেয়ে অনেকটাই কম। আমেরিকায় গিয়ে নাকি অনুশীলনও শুরু করে দেবেন তিনি। আর সব কিছু ঠিক থাকলে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে শেষ দু’টি ম্যাচে খেলতে পারেন রোহিত শর্মা। প্রসঙ্গত, তৃতীয় টি-টোয়েন্টিতে ওপেন করতে নেমে পিঠে খিঁচ ধরেছিল তাঁর। ৫ বলে ১১ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরে গিয়েছিলেন।

মঙ্গলবার ম্যাচ জিতে সিরিজে ২-১ এগিয়ে রয়েছে ভারত। প্রথম ম্যাচে জিতলেও, দ্বিতীয় ম্যাচে বাজে ভাবে হেরে বসে থাকে টিম ইন্ডিয়া। তৃতীয় ম্যাচে ফের ঘুরে দাঁড়ায় রোহিত শর্মা ব্রিগেড। সিরিজের ভাগ্য নির্ধারণ হবে আমেরিকায়।

বন্ধ করুন