বাংলা নিউজ > ময়দান > IND vs WI: রোহিত কি পরের ২টি T20 খেলতে পারবেন? জানাল BCCI
রোহিত শর্মা।

IND vs WI: রোহিত কি পরের ২টি T20 খেলতে পারবেন? জানাল BCCI

  • ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের শেষ দু'টি টি-টোয়েন্টি ম্যাচ ফ্লোরিডার ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ম্যাচ দু'টি হবে শনিবার এবং রবিবার। এই ম্যাচ ২টিতে ভারত অধিনায়ককে কি পাওয়া যাবে?

সেন্ট কিটসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ব্যাট করার সময়ে ভারত অধিনায়ক রোহিত শর্মা পিঠে খিঁচ লাগে। যার জেরে ৫ বল খেলে ১১ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফেরেন তিনি। জল্পনা রয়েছে, তিনি আদৌ পরের দু'টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারবেন কিনা!

ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের শেষ দু'টি টি-টোয়েন্টি ম্যাচ ফ্লোরিডার ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ম্যাচ দু'টি হবে শনিবার এবং রবিবার। তার আগে ভারতীয় ক্রিকেট প্রেমীদের স্বস্তি দিয়ে বিসিসিআই-এর এক সূত্র টিওআইকে বলেছেন, ‘হ্যাঁ, রোহিত ওর পিঠের চোট থেকে সেরে উঠেছে এবং এখন ও ফিট। রোহিত এবং কোচ রাহুল দ্রাবিড় মিয়ামিতে দলের সঙ্গে যোগ দেবে।’

আরও পড়ুন: রেষারেষির গল্প সচিন-সৌরভকে নিয়েও ছিল-কোহলি-রোহিত সম্পর্ক নিয়ে অকপট BCCI আধিকারিক

প্রসঙ্গত, পাঁচ ম্যাচের সিরিজে রোহিত ৬৪, ০ এবং ১১ (রিটায়ার্ড হার্ট) রান করেছেন। যে সিরিজে ভারত এই মুহূর্তে ২-১ এগিয়ে রয়েছে।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে ১৬৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারে আলজারি জোসেফের বলে বাউন্ডারি হাঁকানোর সময়ে রোহিত পিঠে ব্যথা অনুভব করেন। ফিজিও কমলেশ জৈন মাঠে আসেন। তাঁর সঙ্গে মাঠে কথোপকথনের পরে, রোহিত মাঠের বাইরে চলে যান। পরে জানা যায়, ভারত অধিনায়কের পিঠে খিঁচ লেগেছে। তবে রোহিত আগেই আশা প্রকাশ করেছিলেন যে, তিনি শনিবার ফ্লোরিডায় অনুষ্ঠিত চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: বাবররা নন, ভারত ফেভারিট-ভারতকে আত্মতুষ্ট করতে এমন দাবি পাক প্রাক্তনীর?

তৃতী টি-টোয়েন্টিতে টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠায় ভারত। প্রথমে ব্যাট করে উইন্ডিজ ৫ উইকেটে ১৬৪ রান করে। কাইল মায়ের্স ৫০ বলে ৭৩ রানের দুরন্ত ইনিংস খেলেন। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রভম্যান পাওয়েলের ২৩ রান। আসলে মায়ের্স ছাড়া বাকি ব্যাটাররা সে ভাবে আহামরি কিছু করতে পারেননি। ভারতের হয়ে ২ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার। ১টি করে উইকেট নিয়েছেন হার্দিক পাণ্ডিয়া এবং আর্শদীপ সিং।

জবাবে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ৫ বলে ১১ করে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে ফিরে গেলে চাপে পড়ে যায় ভারত। তখন দলের রান ১৯। কিন্তু এ দিন হাল ধরেন সূর্য। তাঁর ৪৪ বলে ৭৬ রানের হাত ধরেই জয়ের পথে ফেরে ভারত। এ ছাড়া ঋষভ পন্ত ২৬ বলে ৩৩ করে অপরাজিত থাকেন। শ্রেয়স আইয়ার ২৭ বলে ২৪ করেন। ১৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৫ করে ভারত। এ দিনের ম্যাচ জিতে সিরিজে ২-১ এগিয়ে যায় ভারত।

বন্ধ করুন