বাংলা নিউজ > ময়দান > IND vs WI: উইন্ডিজের বিরুদ্ধে লাগাতার দশ ম্যাচে জয়ের পর রোহিতের একটি ছোট্টো ভুলে থামল অশ্বমেধের ঘোড়া
রোহিতের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম বার হারল ভারত।

IND vs WI: উইন্ডিজের বিরুদ্ধে লাগাতার দশ ম্যাচে জয়ের পর রোহিতের একটি ছোট্টো ভুলে থামল অশ্বমেধের ঘোড়া

  • রোহিত শর্মার নেতৃত্বে এই প্রথম বার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হারতে হল ভারতকে। হিটম্যানের নেতৃত্বে মোট ১১ ম্যাচ খেলে ফেলেছে ভারত। প্রথম বার পা পিছলালো ভারতের। নিঃসন্দেহেই এটি ভারতের কাছে লজ্জার। এই লজ্জা মুছতে তৃতীয় টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে মরিয়া থাকবে টিম ইন্ডিয়া।

সোমবার একটা বড় ধাক্কা খেয়েছে ভারতীয় দল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে চূড়ান্ত ব্যর্থ হয়েছে ভারতের ব্যাটিং লাইন আপ। যার জেরে উইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারতে হল ভারতকে। ৪ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় ছিনিয়ে নেয় ক্যারিবিয়ান ব্রিগেড। ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারত আসার পর একদিনের সিরিজে ৩-০ হোয়াইটওয়াশ হন নিকোলাস পুরানরা। এর পর প্রথম টি-টোয়েন্টিতে ক্যারিবিয়ান ব্রিগেড হেরেছিল। টানা চার ম্যাচ হারের পর অবশেষে সোমবার ঘুরে দাঁড়াল ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল।

রোহিত শর্মার নেতৃত্বে এই প্রথম বার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হারতে হল ভারতকে। হিটম্যানের নেতৃত্বে মোট ১১ ম্যাচ খেলে ফেলেছে ভারত। প্রথম বার পা পিছলালো ভারতের। নিঃসন্দেহেই এটি ভারতের কাছে লজ্জার। এই লজ্জা মুছতে তৃতীয় টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে মরিয়া থাকবে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: টপলির পর এ বার অখ্যাত লেফট আর্ম বোলার ম্যাকয়ের সামনেই কাবু ভারত, হল বিশ্ব রেকর্ড

দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ১৯.৪ ওভারে ১৩৮ রানে অল আউট হয়ে যায় ভারত। হতাশাজনক পারফরম্যান্স করে ভারতীয় ব্যাটাররা। ওবেদ ম্যাকয়ের বোলিংয়ে একেবারে ল্যাজেগোবরে হয় ভারতের ব্যাটিং অর্ডার। রোহিত শর্মা (০), সূর্যকুমার যাদব (১১), রবীন্দ্র জাদেজা (২৭), দীনেশ কার্তিক (৭), রবিচন্দ্রন অশ্বিন (১০), ভুবনেশ্বর কুমারকে (১) ফেরান তিনি। এ ছাড়া জেসন হোল্ডার ২টি উইকেট নিয়েছেন। আলজারি জোসেফ, আকিল হোসেন ১টি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: পরীক্ষা করার জন্য আবেশকে শেষ ওভার, হারের পর ব্যাখ্যা রোহিতের

এ দিন ভারতের হয়ে কেউ হাফ সেঞ্চুরিও করতে পারেননি। সর্বোচ্চ রান করেছেন হার্দিক পাণ্ডিয়া। তাঁর সংগ্রহ ৩১। বাকিদের অবস্থা তথৈবচ। ৪০ রানে ৩ উইকেট আর ৬১ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসেছিল ভারত। তার পর তাদের ইনিংস ১৩৮ রানে শেষ হয়।

জবাবে ব্যাট করতে নামলে ওয়েস্ট ইন্ডিজ চার বল বাকি থাকতেই ৫ উইকেটে ম্যাচ পকেটে পুড়ে ফেলে। সেই সঙ্গে সিরিজে ১-১ সমতা ফেরায়। ভারতীয় বোলাররা যে খুব বেশি প্রভাব বিস্তার করতে পেরেছিল, তা নয়। ওপেন করতে নেমে ব্রেন্ডন কিং-এর ৫২ বলে ৬৮ রান করে ওয়েস্ট ইন্ডিজের জয়ের ভিত মজবুত করে। এ ছাড়া ডেভন থমাস ১৯ বলে অপরাজিত ৩১ রানের দুরন্ত ইনিংস খেলেন। ১৯.২ ওভারে ৫ উইকেটে ১৪১ করে ম্যাচ জিতে যায় ক্যারিবিয়ান ব্রিগেড। ভারতের আর্শদীপ সিং, রবীন্দ্র জাদেজা, আবেশ খান, রবিনচন্দ্রন অশ্বিন, আবেশ খান- প্রত্যেকেই ১টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন