বাংলা নিউজ > ময়দান > IND vs WI: দ্বিতীয় T20-তে উইন্ডিজকে হারালেই পাকিস্তানের বিশ্ব রেকর্ড ছোঁবে ভারত
বড় মাইলস্টোনের সামনে রোহিত শর্মার ভারত।

IND vs WI: দ্বিতীয় T20-তে উইন্ডিজকে হারালেই পাকিস্তানের বিশ্ব রেকর্ড ছোঁবে ভারত

  • ভারত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের ১৫তম জয় নিশ্চিত করবে। এবং দ্বিতীয় দল হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক ফর্ম্যাটে একটি দলের দ্বারা সর্বাধিক জয়ের নজির গড়বে। এই নজির বর্তমান রয়েছে পাকিস্তানের।

ওডিআই সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ হোয়াইটওয়াশ করার পর, টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও জয় ছিনিয়ে নিয়েছে রোহিত শর্মার ভারত। আর সোমবার জয় পেলেই পাকিস্তানের এক অনন্য মাইলস্টোন স্পর্শ করবে ভারত।

ভারত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের ১৫তম জয় নিশ্চিত করবে। এবং দ্বিতীয় দল হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক ফর্ম্যাটে একটি দলের দ্বারা সর্বাধিক জয়ের নজির গড়বে। এই নজির বর্তমান রয়েছে পাকিস্তানের।

ওয়েস্ট ইন্ডিজের উপর ভারতের আধিপত্য এমনই যে, ২০১৭ জুলাই থেকে মেন ইন ব্লুরা গত ১৩ টি-টোয়েন্টির মধ্যে মধ্যে শুধুমাত্র একবার হেরেছে ভারত। সামগ্রিক ভাবে, ভারত এখনও পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের ২১ টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে ১৪টি জিতেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১ ম্যাচে পাকিস্তানের ১৫টি জয়ের বর্তমানে রেকর্ড রয়েছে।

আরও পড়ুন: শ্রেয়সের জায়গা দলে ঢুকবেন হুডা? দ্বিতীয় T20-তে কী হবে ভারতের একাদশ?

সামগ্রিক ভাবে, এটি টি-টোয়েন্টি ফরম্যাটে একক প্রতিপক্ষের বিরুদ্ধে এক দলের দ্বারা সর্বাধিক জয়ের তালিকায় যৌথ ভাবে তৃতীয় স্থানে থাকবে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের ১৭টি জয় এখনও শীর্ষে রয়েছে, তার পরে জিম্বাবোয়ের বিরুদ্ধে পাকিস্তানের ১৬টি এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৫টি জয়ের রেকর্ড রয়েছে।

আরও পড়ুন: কেন স্কাইকে ওপেন করলেন? রাহুল-রোহিতকে তীব্র আক্রমণ ভারতের প্রাক্তনীর

এই সফরে গিয়ে ভারতীয় ক্রিকেট দল এখনও পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করে এসেছে। ওডিআই সিরিজে ৩-০ ব্যবধানে পরাজিত হওয়ার পর, ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে ক্যারিবিয়ানদের ৬৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে। টি-টোয়েন্টি স্কোয়াডে রোহিত শর্মা, ঋষভ পন্ত, রবিচন্দ্রন অশ্বিন, দীনেশ কার্তিকদের অন্তর্ভুক্ত করে দলের শক্তি বাড়িয়েছে ভারত। যাতে ওয়েস্ট ইন্ডিজ আরও চাপে পড়েছে। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে মরিয়া ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ভারতও চাইবে, জয়ের ধারা ধরে রাখতে।

বন্ধ করুন