বাংলা নিউজ > ময়দান > IND vs WI: ODI-এর এক ম্যাচে হাফসেঞ্চুরি, তবু T20 দলে জায়গা করে নিলেন সঞ্জু
টি-টোয়েন্টি সিরিজে দলে ডাক পেলেন সঞ্জু।

IND vs WI: ODI-এর এক ম্যাচে হাফসেঞ্চুরি, তবু T20 দলে জায়গা করে নিলেন সঞ্জু

  • অনেকেই ইতিমধ্যে প্রশ্ন তুলেছেন, তিন ম্যাচের ওডিআই-এ একটি মাত্র হাফসেঞ্চুরি করেছেন সঞ্জু। ব্যাট হাতে তা হলে তাঁর সাফল্য কোথায়? সঞ্জু স্যামসনের পারফরম্যান্স খুশি করতে পারেনি অনেক ক্রিকেটপ্রেমীকেই। তবু কেন টি-টোয়েন্টি দলে ফের জায়গা পেলেন তিনি?

ঋষভ পন্তের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে উইকেটরক্ষকের দায়িত্বে ছিলেন সঞ্জু স্যামসন। এবং উইকেটের পিছনে দাঁড়িয়ে কিন্তু নজর কেড়েছেন সঞ্জু। সেই সঙ্গে দিয়েছেন দলকে নির্ভরতা। তাই টি-টোয়েন্টি সিরিজেও তাঁকে দলে রাখা হয়েছে।

তবে অনেকেই ইতিমধ্যে প্রশ্ন তুলেছেন, তিন ম্যাচের ওডিআই-এ একটি মাত্র হাফসেঞ্চুরি করেছেন সঞ্জু। ব্যাট হাতে তা হলে তাঁর সাফল্য কোথায়? সঞ্জু স্যামসনের পারফরম্যান্স খুশি করতে পারেনি অনেক ক্রিকেটপ্রেমীকেই। তবু কেন টি-টোয়েন্টি দলে ফের জায়গা পেলেন তিনি?

আরও পড়ুন: উইন্ডিজের বিরুদ্ধে ৪ উইকেট নিয়ে শামি, শ্রীনাথের বড় মাইলস্টোন স্পর্শ করলেন যুজি

অনেকেই আবার মনে করছেন, প্রথম একদিনের ম্যাচে গুরুত্বপূর্ণ বেশ কিছু রান উইকেটের পিছনে দাঁড়িয়ে রক্ষা করেছেন সঞ্জু। তবে ওই ম্যাচে ব্যাট হাতে বিশেষ কিছু করতে না পারলেও দ্বিতীয় একদিনের ম্যাচে তিনি ৫১ বলে ৫৪ রানের ইনিংস খেলেন। তৃতীয় ম্যাচে ক্রিজে নামলেও খেলার সুযোগই হয়নি। তিনি ৭ বলে ৬ রান করার পর বৃষ্টির জন্য ৩৬ ওভারের বেশি খেলার সুযোগ পায়নি বারত। তাই সে অর্থে সঞ্জুকে ব্যর্থ বলতে নারাজ ক্রিকেট মহলের একাংশ। বিসিসিআই-ও সে কথাই মনে করেন বলেই হয়তো তাঁকে দলে রেখেছে।

আরও পড়ুন: ৯৮ করে সচিনের নজির ভাঙার সুযোগ হাতছাড়া, সেহওয়াগদের অবাঞ্ছিত তালিকায় নাম শুভমনের

তবে পন্ত, দীনেশ কার্তিকেরা টি-টোয়েন্টি সিরিজে দলে ফেরায় সঞ্জু প্রথম একাদশে আদৌ সুযোগ পাবেন কিনা, তা নিয়ে প্রশ্ন রয়েছে। প্রসঙ্গত ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ২৯ জুলাই। বাকি ম্যাচগুলি যথাক্রমে ১, ২, ৬ এবং ৭ অগস্ট।

বন্ধ করুন