বাংলা নিউজ > ময়দান > IND vs WI: ব্যাট হাতে অনন্য নজির শিখরের, ভাঙলেন ধোনির রেকর্ড

IND vs WI: ব্যাট হাতে অনন্য নজির শিখরের, ভাঙলেন ধোনির রেকর্ড

মহেন্দ্র সিং ধোনি এবং শিখর ধাওয়ান।

ভারতীয় দলের অধিনায়ক শিখর ধাওয়ান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭৪ বলে ৫৮ রান করেন, যার মধ্যে ছিল ৭টি চার। হেডেন ওয়ালশের বলে আউট হন ধাওয়ান। কিন্তু তাঁর ৫৮ রানের ইনিংসের হাত ধরে ধাওয়ান ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১,০০০ রান পূর্ণ করেন।

ওয়েস্ট ইন্ডিজকে ওডিআই সিরেজে হোয়াইটওয়াশ করে দিল ভারতীয় দল। তৃতীয় ওয়ানডেতে উইন্ডিজকে ১১৯ রানে হারিয়েছে ভারত। এই ম্যাচে ভারতের হয়ে বোলার ও ব্যাটসম্যানরা অসাধারণ পারফরম্যান্স করেছেন। প্রথম বারের মতো, ভারত ওয়েস্ট ইন্ডিজের ঘরের মাঠেই তাদের চুনকাম করল।

টিম ইন্ডিয়ার অধিনায়ক শিখর ধাওয়ান দারুণ ছন্দে রয়েছেন। এমন কী ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বড় রেকর্ড গড়ে ফেলেছেন নিজের নামে। যার হাত ধরে তিনি কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনিকেও পেছনে ফেলেছেন।

আরও পড়ুন: ৯৮ করে সচিনের নজির ভাঙার সুযোগ হাতছাড়া, সেহওয়াগদের অবাঞ্ছিত তালিকায় নাম শুভমনের

শিখর ধাওয়ানের হাজার রান পূরণ

ভারতীয় দলের অধিনায়ক শিখর ধাওয়ান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭৪ বলে ৫৮ রান করেন, যার মধ্যে ছিল ৭টি চার। হেডেন ওয়ালশের বলে আউট হন ধাওয়ান। কিন্তু তাঁর ৫৮ রানের ইনিংসের হাত ধরে ধাওয়ান ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১,০০০ রান পূর্ণ করেন। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ধাওয়ান সব সময়ই ঝড় তোলেন। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে অভিজ্ঞ খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। যে কারণে শিখর ধাওয়ানকে অধিনায়ক করা হয়েছে।

আরও পড়ুন: অতীতে কখনও হয়নি, সেখানে ২০২২-এ উইন্ডিজকে জোড়া হোয়াইটওয়াশের নজির ভারতের

পিছনে ফেললেন ধোনি-আজহারকে

শিখর ধাওয়ান এখন ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে মোট ১০১২ রান করেছেন। সেই সঙ্গে মহেন্দ্র সিং ধোনি এবং মহম্মদ আজহারউদ্দিনকে পিছনে ফেলেছেন শিখর ধাওয়ান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ধোনির সংগ্রহ ১০০৬ রান এবং আজহারউদ্দিন ৯৯৮ রান করেছেন। তৃতীয় ওডিআই ম্যাচে, ধাওয়ান ৭টি চার মেরেছিলেন। যার ফলে তিনি তাঁর ওয়ানডে কেরিয়ারে ৮০০টি চার পূর্ণ করলেন।

ভারত হোয়াইটওয়াশ করেছে

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তাদেররই প্রথম বারের মতো দুর্দান্ত ভাবে ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ করেছে ভারত। তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ১১৯ রানে হারিয়েছে ভারত। এই ম্যাচে ভারতের হয়ে ৯৮ রান করেন শুভমান গিল। তিনি ছাড়াও শিখর ধাওয়ান ৫৮ এবং শ্রেয়স আইয়ার করেন ৪৪ রান। একই সময়ে, যুজবেন্দ্র চাহাল দুর্দান্ত বোলিং করেছেন। চার ওভারে ১৭ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। যে কারণে সিরিজ জিততে সফল হয়েছিল টিম ইন্ডিয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান!লন্ডন-সিঙ্গাপুর প্লেনের ভিতরে কী ঘটছিল? বহু প্রতীক্ষিত ‘ওয়েলকাম-৩’ থেকে সরলেন সঞ্জয়! কিন্তু কেন? ৩ খানের সঙ্গেই করেছেন স্ক্রিন শেয়ার, জানেন বলিউডের সেই ভাগ্যবতী সুন্দরী কারা ৮২.৬২% পেয়ে ফার্স্ট আরামবাগ, লাস্ট হাওড়া- পঞ্চম দফায় বাংলার ৭ আসনে কত ভোট পড়ল? গৌরবের ইচ্ছেপূরণ! ‘আশা করছি এই বছরেই...’ অনুরাগীদের দিলেন কোন খুশির খবর?

Latest IPL News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.