বাংলা নিউজ > ময়দান > IND vs WI: ব্যাট হাতে অনন্য নজির শিখরের, ভাঙলেন ধোনির রেকর্ড
মহেন্দ্র সিং ধোনি এবং শিখর ধাওয়ান।

IND vs WI: ব্যাট হাতে অনন্য নজির শিখরের, ভাঙলেন ধোনির রেকর্ড

  • ভারতীয় দলের অধিনায়ক শিখর ধাওয়ান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭৪ বলে ৫৮ রান করেন, যার মধ্যে ছিল ৭টি চার। হেডেন ওয়ালশের বলে আউট হন ধাওয়ান। কিন্তু তাঁর ৫৮ রানের ইনিংসের হাত ধরে ধাওয়ান ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১,০০০ রান পূর্ণ করেন।

ওয়েস্ট ইন্ডিজকে ওডিআই সিরেজে হোয়াইটওয়াশ করে দিল ভারতীয় দল। তৃতীয় ওয়ানডেতে উইন্ডিজকে ১১৯ রানে হারিয়েছে ভারত। এই ম্যাচে ভারতের হয়ে বোলার ও ব্যাটসম্যানরা অসাধারণ পারফরম্যান্স করেছেন। প্রথম বারের মতো, ভারত ওয়েস্ট ইন্ডিজের ঘরের মাঠেই তাদের চুনকাম করল।

টিম ইন্ডিয়ার অধিনায়ক শিখর ধাওয়ান দারুণ ছন্দে রয়েছেন। এমন কী ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বড় রেকর্ড গড়ে ফেলেছেন নিজের নামে। যার হাত ধরে তিনি কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনিকেও পেছনে ফেলেছেন।

আরও পড়ুন: ৯৮ করে সচিনের নজির ভাঙার সুযোগ হাতছাড়া, সেহওয়াগদের অবাঞ্ছিত তালিকায় নাম শুভমনের

শিখর ধাওয়ানের হাজার রান পূরণ

ভারতীয় দলের অধিনায়ক শিখর ধাওয়ান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭৪ বলে ৫৮ রান করেন, যার মধ্যে ছিল ৭টি চার। হেডেন ওয়ালশের বলে আউট হন ধাওয়ান। কিন্তু তাঁর ৫৮ রানের ইনিংসের হাত ধরে ধাওয়ান ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১,০০০ রান পূর্ণ করেন। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ধাওয়ান সব সময়ই ঝড় তোলেন। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে অভিজ্ঞ খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। যে কারণে শিখর ধাওয়ানকে অধিনায়ক করা হয়েছে।

আরও পড়ুন: অতীতে কখনও হয়নি, সেখানে ২০২২-এ উইন্ডিজকে জোড়া হোয়াইটওয়াশের নজির ভারতের

পিছনে ফেললেন ধোনি-আজহারকে

শিখর ধাওয়ান এখন ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে মোট ১০১২ রান করেছেন। সেই সঙ্গে মহেন্দ্র সিং ধোনি এবং মহম্মদ আজহারউদ্দিনকে পিছনে ফেলেছেন শিখর ধাওয়ান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ধোনির সংগ্রহ ১০০৬ রান এবং আজহারউদ্দিন ৯৯৮ রান করেছেন। তৃতীয় ওডিআই ম্যাচে, ধাওয়ান ৭টি চার মেরেছিলেন। যার ফলে তিনি তাঁর ওয়ানডে কেরিয়ারে ৮০০টি চার পূর্ণ করলেন।

ভারত হোয়াইটওয়াশ করেছে

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তাদেররই প্রথম বারের মতো দুর্দান্ত ভাবে ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ করেছে ভারত। তৃতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ১১৯ রানে হারিয়েছে ভারত। এই ম্যাচে ভারতের হয়ে ৯৮ রান করেন শুভমান গিল। তিনি ছাড়াও শিখর ধাওয়ান ৫৮ এবং শ্রেয়স আইয়ার করেন ৪৪ রান। একই সময়ে, যুজবেন্দ্র চাহাল দুর্দান্ত বোলিং করেছেন। চার ওভারে ১৭ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। যে কারণে সিরিজ জিততে সফল হয়েছিল টিম ইন্ডিয়া।

বন্ধ করুন