বাংলা নিউজ > ময়দান > IND vs WI: নেটে কীভাবে ম্যাচ পরিস্থিতি ঝালিয়ে নেন, ফাঁস করলেন সিরিজ সেরা সূর্যকুমার
দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফিরে টিম ম্যানেজমেন্টর বাহবা কুড়োন সূর্যকুমার। ছবি- এএফপি। (AFP)

IND vs WI: নেটে কীভাবে ম্যাচ পরিস্থিতি ঝালিয়ে নেন, ফাঁস করলেন সিরিজ সেরা সূর্যকুমার

  • ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে সিরিজ সেরা হন সূর্যকুমার যাদব।

যত দিন যাচ্ছে দিনে দিনে ভারতীয় মিডল অর্ডারে নিজের জায়গা আরও পোক্ত করতে সক্ষম হচ্ছেন সূর্যকুমার যাদব। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতেও ৩১ বলে ৬৫ রানের একটি দুর্ধর্ষ ইনিংস খেলে দলকে ম্যাচ জেতাতে সাহায্য করেন সূর্য। ম্যাচ সেরাও নির্বাচিত হন তিনি। 

আন্তর্জাতিক ক্রিকেটে অল্প সময়েই নিজের এই সাফল্যের জন্য কঠোর এবং ভালো অনুশীলনকেই কিন্তু কৃতিত্ব দিচ্ছেন ভারতীয় মিডল অর্ডার ব্যাটার। তৃতীয় টি-টোয়েন্টি শেষে সূর্য বলেন, ‘আমি জিনিসপত্রকে বেশি জটিল না করে, যতটা সম্ভব সহজ, সরল রাখার চেষ্টা করি। অনুশীলনের সময় নিজের ওপরেই একটু কড়াকড়ি করি, না দেখে সব বলে ব্যাট চালানোর কোনোরকম চেষ্টা করি না। অনুশীলনে ভাল করাটা খুব জরুরি।’

তৃতীয় টি-টোয়েন্টিতে ম্যাচ সেরা তো বটেই, সিরিজ সেরাও হয়েছেন সূর্যকুমার যাদব। তিন ম্যাচে ১৯৪.৫৪-র স্ট্রাইক রেট ও ৫৩.৫০-র গড়ে ১০৭ রান করেছেন মুম্বইজাত তারকা। রবিবাসরীয় ইডেনে ভারতীয় দল ৬৬ রানে তিন উইকেট হারানোর পর মাঠে নামেন সূর্য। পঞ্চম উইকেটে তাঁর ও বেঙ্কটেশ আইয়ারের ৩৭ বলে ৯১ রানের পার্টনারশিপের সুবাদেই ২০ ওভারে ১৮৪ রান করতে পারে টিম ইন্ডিয়া।

তৃতীয় টি-টোয়েন্টিতে নিজের ব্যাটিং পরিকল্পনার বিষয়ে কথা বলতে গিয়েও একবারে সোজাসাপ্টা উত্তর দেন ৩১ বছর বয়সী তারকা ব্যাটার। ‘আমি প্রথম ম্যাচে যা করেছিলাম, সেটারই পুনরাবৃত্তি ঘটাতে চেয়েছিলাম। রোহিত আউট হয়ে যাওয়ার পর, দলের হয়ে শেষ পর্যন্ত ক্রিজে টিকে থাকাটা ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। কঠিন পরিস্থিতিতে আমাদের কীভাবে খেলতে হবে সেই নিয়ে আগেই কথাবার্তা হয়েছিল। আজকে পরিকল্পনাগুলো ঠিকভাবে বাস্তবায়িত করতে পেরেছি।’ মত সূর্যর।

বন্ধ করুন