বাংলা নিউজ > ময়দান > পন্ত থাকতে গুরুদায়িত্ব কেন পান্ডিয়ার হাতে? তবে কি দৌড়ে পিছিয়ে পড়ছেন ঋষভ?
হার্দিক পান্ডিয়া ও ঋষভ পন্ত। ছবি- পিটিআই।

পন্ত থাকতে গুরুদায়িত্ব কেন পান্ডিয়ার হাতে? তবে কি দৌড়ে পিছিয়ে পড়ছেন ঋষভ?

  • টিম ইন্ডিয়ার লিডারশিপ গ্রুপে কদর বাড়ছে হার্দিকের, বোঝা যাচ্ছে জাতীয় নির্বাচিকদের সিদ্ধান্তেই।

ক্যাপ্টেন কোহলির জমানায় ডেপুটির দায়িত্ব পালন করতেন রোহিত শর্মা। পরে রোহিতের ডেপুটি হিসেবে দেখা যেত লোকেশ রাহুলকে। যদিও কোহলি ক্যাপ্টেন্সি ছাড়ার পরে সাম্প্রতিক সময়ে রোহিত ছাড়াও ভারতকে নেতৃত্ব দিয়েছেন লোকেশ রাহুল, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, জসপ্রীত বুমরাহ ও শিখর ধাওয়ান।

ক্যাপ্টেনের মতো প্রতি সিরিজেই বদল হয়েছে ভারতের ভাইস ক্যাপ্টেনও। লোকেশ রাহুল ছাড়াও টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক নির্বাচিত হয়েছেন ঋষভ পন্ত, জসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, রবীন্দ্র জাদেজা এমনকি শ্রেয়স আইয়ারও।

তবে এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে জাতীয় নির্বাচকরা রোহিতের ডেপুটি নির্বাচনের ক্ষেত্রে ভবিষ্যতের জন্য গুরুত্বপূর্ণ ইঙ্গিত দিয়ে রাখলেন বলা যায়।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম টি-২০ ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

চোটের জন্য বেশ কিছুদিন জাতীয় দলের বাইরে ছিলেন লোকেশ রাহুল। চোট সারিয়ে প্রাথমিকভাবে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য টিম ইন্ডিয়ার টি-২০ স্কোয়াডে ফেরেন তিনি। তবে করোনা আক্রান্ত হওয়ায় শেষ পর্যন্ত ক্যারিবিয়ান সফরে উড়ে যাওয়া সম্ভব হয়নি রাহুলের পক্ষে।

অবশেষে শুক্রবার বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে, লোকেশ রাহুলকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছে বোর্ডের মেডিক্যাল টিম। তাই টি-২০ সিরিজে তিনি মাঠে নামতে পারবেন না। তাঁর পরিবর্তে জাতীয় নির্বাচকরা সঞ্জু স্যামসনকে টি-২০ স্কোয়াডে জায়গা করে দেন।

আরও পড়ুন:- ভিডিয়ো: ক্রিজের অনেক বাইরে দাঁড়িয়ে শেফালি, তবু স্টাম্প আউট দিলেন না আম্পায়ার, কেন এমন হল, জেনে নিন কারণ

রাহুল দলে থাকলে তিনিই রোহিতের ডেপুটির দায়িত্ব পালন করতেন। লোকেশ ছিটকে যাওয়ায় নতুন কাউকে ভাইস ক্যাপ্টেন বেছে নিতে হতো। শেষমেশ হার্দিক পান্ডিয়ার কাঁধে তুলে দেওয়া হয় গুরুদায়িত্ব। সিরিজের প্রথম টি-২০ ম্যাচের প্লেয়িং ইলেভেন ঘোষণার সময় বিসিসিআই হার্দিকের নামের পাশে ভাইস ক্যাপ্টেনের তকমা লাগিয়ে দেয়।

এখন প্রশ্ন হল, পন্ত থাকতে তাঁকে টপকে হার্দিক কেন ভাইস ক্যাপ্টেন? তবে কি রোহিত পরবর্তী ভারত অধিনায়ক হওয়ার দৌড়ে পান্ডিয়ার কাছে পিছিয়ে পড়ছেন ঋষভ?

বন্ধ করুন