বাংলা নিউজ > ময়দান > IND vs WI: দরকারের সময় জাতীয় দলের গুরুদায়িত্ব উঠল KKR অধিনায়কের কাঁধে
শ্রেয়স আইয়ার। ছবি- এএফপি (AFP)

IND vs WI: দরকারের সময় জাতীয় দলের গুরুদায়িত্ব উঠল KKR অধিনায়কের কাঁধে

  • অঘটন ঘটলে টিম ইন্ডিয়ার নেতৃত্বের ব্যাটনও হাতে পেয়ে যেতে পারেন শ্রেয়স আইয়ার।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য জাতীয় নির্বাচকরা ভারতের ওয়ান ডে স্কোয়াড ঘোষণার পর থেকেই গুঞ্জন উঠতে শুরু করে যে, শ্রেয়স আইয়ার থাকতে হঠাৎ রবীন্দ্র জাদেজাকে কেন ভাইস ক্যাপ্টেন নির্বাচিত করা হল।

জাদেজাকে কোনও দলের লিডারশিপ গ্রুপে তেমন একটা দেখা যায়নি। আইপিএল ২০২২ শুরুর ঠিক আগে সিএসকের ক্যাপ্টেন নির্বাচিত হন জাদেজা। তবে চাপ সামলাতে না পেরে মাঝপথেই তিনি দায়িত্ব ফিরিয়ে দেন ধোনিকে।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

অন্যদিকে শ্রেয়স আইয়ার সাফল্যের সঙ্গে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিয়েছেন। কেকেআরের ক্যাপ্টেন হিসেবেও প্রশংসা কুড়িয়েছেন। তাই ধাওয়ানের ডেপুটি হিসেবে শ্রেয়সকে নির্বাচিত করাই উচিত ছিল বলে মতামত পেশ করেন বিশেষজ্ঞরা।

শেষমেশ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে ভারতের ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব ওঠে নাইট অধিনায়কের হাতেই। জাদেজা হাঁটুর চোটে ছিটকে গিয়েছেন প্রথম ২ ম্যাচ থেকে। সিরিজের তৃতীয় ম্যাচেও তাঁর মাঠে নামা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তাঁর অনুপস্থিতিতেই জাতীয় দলের গুরুদায়িত্ব হাতে পেয়ে যান শ্রেয়স।

আরও পড়ুন:- IND vs WI: ভারতকে বিপাকে ফেলে ছিটকে গেলেন জাদেজা, সিরিজে আর মাঠে নামতে পারবেন কিনা জানিয়ে দিল BCCI

সুতরাং প্রথম ২টি ম্যাচে তো বটেই, এমনকি সিরিজের তৃতীয় ম্যাচেও টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব পালন করবেন আইয়ার। কোনও কারণে শিখর ধাওয়ান মাঠে নামতে না পারলে, টিম ইন্ডিয়ার নেতৃত্বের ব্যাটনও হাতে উঠতে পারে শ্রেয়সের।

বন্ধ করুন