বাংলা নিউজ > ময়দান > India ODI Squad: বাদ পড়লেন অশ্বিন-ভুবি, রবির সঙ্গে দলে ঢুকলেন দীপক হুডা, দেখুন কারা সুযোগ পেলেন ভারতের ওয়ান ডে দলে
আইপিএলে দীপক হুডা। ছবি: পিটিআই
আইপিএলে দীপক হুডা। ছবি: পিটিআই

India ODI Squad: বাদ পড়লেন অশ্বিন-ভুবি, রবির সঙ্গে দলে ঢুকলেন দীপক হুডা, দেখুন কারা সুযোগ পেলেন ভারতের ওয়ান ডে দলে

  • নেতৃত্বে রোহিত, কামব্যাক করলেন কুলদীপ, দলে ঢুকলেন আবেশ।

শেষমেশ আশঙ্কাটাই সত্যি প্রমাণিত হল। দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ান ডে সিরিজে প্রভাবশালী বোলিং করতে না পারায় ভারতের ওডিআই স্কোয়াড থেকে বাদ পড়লেন দুই সিনিয়র তারকা রবিচন্দ্রন অশ্বিন ও ভুবনেশ্বর কুমার। ভুবি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ স্কোয়াডে জায়গা পেলেও সীমিত ওভারের দু'টি স্কোয়াডেই নাম নেই অশ্বিনের।

ভারতের ওয়ান ডে স্কোয়াডে রীতিমতো চমক রয়েছে। নতুন মুখ হিসেবে সুযোগ পেলেন রবি বিষ্ণোই। তিনি ওয়ান ডে ও টি-২০ উভয় স্কোয়াডেই জায়গা করে নিয়েছেন। ওয়ান ডে স্কোয়াডে জায়গা পেয়েছেন আবেশ খান, দীপক হুডারা। করোনা থেকে সেরে ওঠা ওয়াশিংটন সুন্দর ওয়ান ডে ও টি-২০ উভয় স্কোয়াডেই কামব্যাক করেছেন।

জাতীয় দলে ফিরেছেন কুলদীপ যাদব। বাদ পড়েছেন বেঙ্কটেশ আইয়ার। বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রীত বুমরাহকে। বুমরাহ টি-২০ সিরিজেও মাঠে নামবেন না। ওয়ান ডে ও টি-২০, কোনও স্কোয়াডেই নাম নেই মহম্মদ শামির। জাদেজা ও হার্দিকের নামও বিবেচনা করা হয়নি কোনও স্কোয়াডেই। ওয়ান ডে টি-২০, উভয় সিরিজেই নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। দুই সিরিজেই হিটম্যানের নেতৃত্বে মাঠে নামবেন কোহলি। লোকেশ রাহুল রোহিতের ডেপুটির দায়িত্ব পালন করবেন।

ভারতের ওয়ান ডে স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), রুতুরাজ গায়কোয়াড়, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, দীপক হুডা, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীপক চাহার, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা ও আবেশ খান।

বন্ধ করুন