বাংলা নিউজ > ময়দান > IND vs WI Test Team: IPL দেখে টেস্টে দল বাছাই, রঞ্জি তুলে তুলে দিক না, রুতুকে নেওয়ায় ক্ষুব্ধ নেটপাড়া

IND vs WI Test Team: IPL দেখে টেস্টে দল বাছাই, রঞ্জি তুলে তুলে দিক না, রুতুকে নেওয়ায় ক্ষুব্ধ নেটপাড়া

রুতুরাজ গায়কোয়াড়। (ফাইল ছবি, সৌজন্যে সঞ্চিত খান্না/হিন্দুস্তান টাইমস)

রঞ্জি ট্রফিতে বেশি রান এবং ভালো পারফর্ম করেও ভারতের টেস্ট দলে ডাক পেলেন না সরফরাজ খান। তবে তাঁর প্রায় অর্ধেক গড় সত্ত্বেও ভারতের টেস্ট দলে সুযোগ পেয়ে গেলেন রুতুরাজ গায়কোয়াড়। যা নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন নেটিজেনরা।

আইপিএল দেখে কি টেস্টের দল নির্বাচন করছে ভারত? রঞ্জি ট্রফি কি শুধুমাত্র ‘শো-পিস’ করে রাখা হয়েছে? ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতের টেস্ট দলের নির্বাচনের পর প্রশ্ন তুলছেন নেটিজেনদের একাংশ। তাঁদের বক্তব্য, যাঁরা দীর্ঘদিন ধরে রঞ্জিতে ভালো পারফর্ম করে আসছেন, তাঁদের লাগাতার উপেক্ষা করে যাওয়া হচ্ছে। অথচ আইপিএলে ভালো ফর্মেই থাকলে সোজা টেস্ট দলের টিকিট মিলে যাচ্ছে। তাহলে রঞ্জি ট্রফি রেখে লাভ কী? রঞ্জি তুলে দেওয়া হোক। আইপিএল দেখেই দল নির্বাচন করা হোক বলে ক্ষোভপ্রকাশ করেছেন নেটিজেনদের একাংশ।

আরও পড়ুন: India's Team for ODI Series: WI-র বিরুদ্ধে ODI দল ঘোষণা করল BCCI, সুযোগ পেলেন বাংলার মুকেশ, নেই বুমরাহ

শুক্রবার ক্যারিবিয়ান সফরের জন্য ভারতের যে টেস্ট দল ঘোষণা করা হয়েছে, সেই দলে জায়গা হয়নি চেতেশ্বর পূজারার। পরিবর্তে রুতুরাজ এবং যশস্বী জয়সওয়ালকে সুযোগ দেওয়া হয়েছে। আর রুতুরাজকে নিয়ে যত আপত্তি তুলেছে নেটপাড়া। নেটিজেনদের একাংশের দাবি, ঘরোয়া ক্রিকেটে এমন কিছু করেননি রুতুরাজ যে টেস্ট দলে সুযোগ পাবেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর গড় মাত্র ৪২.১৯। যা ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে একেবারেই দুর্দান্ত কিছু নয়। বরং মাঝারিমানের গড়।

আরও পড়ুন: India's team for WI Test series: ছাঁটাই পূজারা, ১ টেস্ট খেলেই ফের সহ-অধিনায়ক রাহানে, WI সফরের দলে বাংলার মুকেশও

গতবারের রঞ্জিতেও আহামরি ছন্দে ছিলেন না রুতুরাজ। নিজের রাজ্য দল মহারাষ্ট্রের হয়ে মাত্র চারটি ম্যাচে খেলেছেন। সৌরাষ্ট্রের বিরুদ্ধে ৬৫ রান, অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ২৮ রান ও ৬৩ রান, তামিলনাড়ু ১৯৫ রান ও পাঁচ রান, হায়দরাবাদের বিরুদ্ধে আট রান ও শূন্য রান করেছিলেন। যা একেবারেই আহামরি নয়। তাই সাম্প্রতিক ফর্মের কারণে যে টেস্ট দলে সুযোগ পেয়েছেন, সেই যুক্তিও খারিজ করে দিয়েছেন নেটিজেনদের।

পরিসংখ্যান তুলে ধরে নেটিজেনদের একাংশের দাবি, রুতুরাজ এমন একজনের আগে ভারতীয় দলে সুযোগ পেয়েছেন, প্রথম শ্রেণির ক্রিকেটে যে খেলোয়াড়ের গড় প্রায় ৮০। প্রথম শ্রেণির ক্রিকেটে সরফরাজের গড় ৭৯.৬৫। করেছেন ট্রিপল শতরান। পরপর দুটি রঞ্জি মরশুমে ৯০০-র বেশি রান করেছেন। তারপরও ব্রাত্য রয়ে গিয়েছেন সরফরাজ।

তাতেই চটেছেন নেটিজেনরা। এক নেটিজেন বলেন, ‘রঞ্জি ট্রফি বন্ধ করে দেওয়া হোক। শুধুমাত্র আইপিএলের ভিত্তিতেই সব ফর্ম্যাটের সব বেছে নেওয়া হোক।’ অপর একজন বলেন, ‘যখন অভিমন্যু ঈশ্বরণ, প্রিয়ঙ্ক পাঞ্চালদের মতো খেলোয়াড়দের স্রেফ অপেক্ষা করে যেতে হচ্ছে, তখন আচমকা রুতুরাজকে (টেস্ট দলে) নেওয়ার কি যৌক্তিকতা আছে? ওঁরা আইপিএলে খেলেন না বলে (জাতীয় দলে সুযোগ পাচ্ছেন না?) কোন জনসংযোগ আধিকারিক নেই বলে ওঁদের? সরফরাজ খানকে কেন উপেক্ষা করা হচ্ছে? ভারতীয় দলে সুযোগ পাওয়ার জন্য ওঁকে কতদিন অপেক্ষা করতে হবে?’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট স্প্যাম কল, প্রতারণার চেষ্টায় জীবন দুর্বিসহ? রিপোর্ট করুন সরকারের চক্ষু পোর্টালে তাপমাত্রায় রোলার-কোস্টার রাইড! বৃষ্টির সম্ভাবনা কি আছে? জানুন আবহাওয়ার খবর ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল শেষ দিনে জেলা বিচারকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিভিক ভলান্টিয়াররা এপ্রিল মাস থেকেই বর্ধিত বেতন পাবেন, জারি হয়েছে বিজ্ঞপ্তি ‘আপনাকে দেখার পর তো আরও পছন্দ নয়!’ শিল্পীর সুন্দরী বউকে একী বলে বসলেন সৌরভ! হেলিকপ্টারে করে বিলাসপুর যাবেন দ্রাবিড় ও রোহিত! দুপুরে শুরু ভারতের অনুশীলন লেগস্পিনকে গুগলি বানাল DRS! বল লাগল স্টাম্পে, প্রযুক্তির ‘ভুলে’ রেগে লাল UP কোচ দিল্লি থেকে থাইল্যান্ড গেল বুদ্ধের জিনিস, কূটনীতিতে গুরুত্ব বাড়ছে বৌদ্ধধর্মের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.