বাংলা নিউজ > ময়দান > IND vs WI Test Series: এ কেমন সিরিজ! এখনও প্লেয়ার অফ দ্য সিরিজের নাম জানা গেল না

IND vs WI Test Series: এ কেমন সিরিজ! এখনও প্লেয়ার অফ দ্য সিরিজের নাম জানা গেল না

এখনও প্লেয়ার অফ দ্য সিরিজের নাম জানা গেল না (ছবি-টুইটার)

WI vs IND Test Series: এই সিরিজের প্রথম ম্যাচে যশস্বী তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ খেতাব জিতেছিলেন, অন্যদিকে দ্বিতীয় টেস্ট ম্যাচে মহম্মদ সিরাজ পেয়েছিলেন এই পুরস্কার। তবে টেস্ট সিরিজের দুটি ম্যাচের সেরাদের বাছলেও সিরিজের সেরা খেলোয়াড়কে এখনও নির্বাচিত করা হয়নি।

West Indies and India Test Series: ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে ভারতের মাল্টি ফর্ম্যাটের ক্রিকেট শুরু হয়েছিল। তাই এই সিরিজের সময় যেমন আশা করা হয়েছিল যে ভারত সিরিজে ওয়েস্ট ইন্ডিজের উপর আধিপত্য বিস্তার করবে, তাই হয়েছে। ভারত প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে একতরফাভাবে এক ইনিংস এবং ১৪১ রানে পরাজিত করেছিল এবং দ্বিতীয় টেস্টে জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল ভারত। কিন্তু পঞ্চম দিনের খেলা বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পরে ম্যাচটি ড্রতে শেষ হয়েছিল এবং ভারত ১-০ তে সিরিজ জিতেছিল।

এই সিরিজের প্রথম ম্যাচে অভিষেক হওয়া যশস্বী জসওয়াল তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ খেতাব জিতেছিলেন, অন্যদিকে দ্বিতীয় টেস্ট ম্যাচে মহম্মদ সিরাজকে তাঁর পারফরমেন্সের জন্য ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ পুরস্কার দেওয়া হয়েছিল। তবে টেস্ট সিরিজের দুটি ম্যাচের সেরাদের বাছলেও সিরিজের সেরা খেলোয়াড়কে এখনও নির্বাচিত করা হয়নি। এই টেস্ট সিরিজে কোন খেলোয়াড়কে প্লেয়ার অফ দ্য সিরিজের পুরস্কার দেওয়া হয়নি। কারণ এখনও সেই তথ্য প্রকাশ করা হয়নি। যে কারণে ক্রিকেট ভক্তরা বিভ্রান্তির মধ্যে রয়েছেন। তাই এই পুরস্কারের জন্য বিরাট কোহলি, যশস্বী জসওয়াল এবং মহম্মদ সিরাজের মতো খেলোয়াড়দের নাম বলা হচ্ছে। তবে উদ্যোক্তাদের তরফ থেকে এই পুরস্কার বিজয়ীর নাম এখনও ঘোষণা করা হয়নি।

অন্যদিকে, আমরা যদি আপনাকে এই ভারতের এই সফর সম্পর্কে আরও বলি, তাহলে ২ ম্যাচের টেস্ট সিরিজের পরে ২৭ জুলাই থেকে ৩ ম্যাচের ওডিআই সিরিজ এবং ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হতে চলেছে। এমন পরিস্থিতিতে ভারতীয় ক্রিকেট ভক্তরা আবারও টিম ইন্ডিয়ার কাছ থেকে সেরা পারফরম্যান্সের প্রত্যাশা করবেন।

চলুন দেখে নেওয়া যাক দুই টেস্ট ম্যাচে কারা দারুণ পারফরমেন্স করেছে। নিজের অভিষেক টেস্টে জসওয়াল ব্যাট হাতে গভীর ছাপ ফেলেছেন। তিনি ২ ম্যাচের তিন ইনিংসে ৮৮.৬৭ গড়ে এবং ৫৪.১৮ স্ট্রাইক রেটে ২৬৬ রান করেছেন। রোহিত সিরিজের দ্বিতীয় সফল ব্যাটসম্যান ছিলেন। ৩ ইনিংসে ৮০ গড়ে এবং ৫৮.৮২ স্ট্রাইক রেটে ২৪০ রান করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট চার ইনিংসে ৩২.৫০ গড়ে এবং ৩৪.২১ স্ট্রাইক রেটে ১৩০ রান করেছেন। এর মাঝেই বিরাট কোহলি ক্রিকেটের বেশকিছু রেকর্ড ভেঙে দিয়েছিলেন। 

বোলিংয়ে ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও অন্যান্য বোলারদের পারফরম্যান্সেও বেশ চমকপ্রদ ছিল। অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ২ ম্যাচে ১৫.০০ গড়ে ১৫টি উইকেট নিয়েছেন। যৌথভাবে দুই নম্বরে ছিলেন রবীন্দ্র জাদেজা ও মহম্মদ সিরাজ। দুজনেই নিয়েছেন ৭টি করে উইকেট। তিন নম্বরে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার জোমেল ওয়ারিক্যান যিনি ২ ম্যাচে ৪৬.২০ গড়ে পাঁচ উইকেট নিয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.