বাংলা নিউজ > ময়দান > IND vs WI: শততম ODI-তে সেঞ্চুরি! বিরল নজির গড়লেন ওয়েস্ট ইন্ডিজের তারকা, ছুঁলেন গেইলদের
শতরানের উচ্ছ্বাস শাই হোপের। (ছবি সৌজন্যে এপি)

IND vs WI: শততম ODI-তে সেঞ্চুরি! বিরল নজির গড়লেন ওয়েস্ট ইন্ডিজের তারকা, ছুঁলেন গেইলদের

  • IND vs WI: ওপেন করতে নেমে ক্যারিবিয়ান দলের হয়ে শুরুটা ভালো করেন হোপ। শেষপর্যন্ত ১৩৫ বলে ১১৫ রান করে আউট হন। শার্দুল ঠাকুরের বলে অফের উপর দিয়ে ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ আউট হন তিনি।

শুভব্রত মুখার্জি

ত্রিনিদাদে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শাই হোপের শতরানে ভর করে লড়াকু স্কোর করেছে ওয়েস্ট ইন্ডিজ। আর এই শতরানের ইনিংস খেলেই ক্যারিবিয়ান ক্রিকেটের ইতিহাসে এক অনন্য নজির গড়ে ফেলেছেন শাই হোপ। নিজের কেরিয়ারের ১০০ তম একদিনের ম্যাচে শতরান করে স্পর্শ করেছেন গ্রিনিজ, গেইল, সারওয়ানদের।

ত্রিনিদাদে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে যুজবেন্দ্র চাহালকে লং-অফের উপর দিয়ে ছক্কা হাঁকিয়ে শতরান পূরণ করেন হোপ। ৯৫ থেকে পৌঁছে যান ১০১ রানে। এই তালিকায় সর্বপ্রথম যিনি নিজের নাম লিখিয়েছিলেন কিংবদন্তি ক্রিকেটার গর্ডন গ্রিনিজ। ১৯৮৮ সালে পাকিস্তানের বিরুদ্ধে নিজের কেরিয়ারের শততম একদিনের ম্যাচে শতরান করেছিলেন তিনি। ২০০৪ সালে এক নজির স্পর্শ করেন বাঁ-হাতি মারকুটে ওপেনার ব্যাটার ক্রিস গেল। ২০০৬ সালে ভারতের বিরুদ্ধে একই নজির স্পর্শ করেছিলেন রামনরেশ সারওয়ান।

(IND vs WI 2nd ODI Live: মাইলস্টোন ম্যাচে দুরন্ত শতরান হোপের, ভারতের সামনে কঠিন টার্গেট)

এদিন ওপেন করতে নেমে ক্যারিবিয়ান দলের হয়ে শুরুটা ভালো করেন হোপ।শেষপর্যন্ত ১৩৫ বলে ১১৫ রান করে আউট হন। শার্দুল ঠাকুরের বলে অফের উপর দিয়ে ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ আউট হন তিনি। ডিপে তাঁর ক্যাচ ধরেন বাঁ-হাতি স্পিনার অক্ষর প্যাটেল।

বন্ধ করুন