বাংলা নিউজ > ময়দান > IND vs WI: উইকেট মন্থর ছিল-নিজেদের মন্থর ব্যাটিংয়ের জন্য অজুহাত পুরানের

IND vs WI: উইকেট মন্থর ছিল-নিজেদের মন্থর ব্যাটিংয়ের জন্য অজুহাত পুরানের

রোহিত শর্মার সঙ্গে নিকোলাস পুরান।

প্রথম ম্যাচ হারলেও, দ্বিতীয় ম্যাচে দুরন্ত ভাবে জয়ে ফেরে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু তার পরেই তৃতীয় ম্যাচে ফের বাজে ভাবে হারে ক্যারিবিয়ানরা। আর সেই সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তারা ১-২ পিছিয়ে পড়েছে।

ভারতকে হারানোর একদিন পরেই ফের মুখ থুবড়ে পড়ল ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় ওডিআই-এ ৭ উইকেটে হারল তারা। সূর্যকুমার যাদবের ঝড়ো ইনিংসের হাত ধরে তৃতীয় টি-টোয়েন্টিতে ৬ বল বাকি থাকতে ৭ উইকেটে জয়ে ফেরে ভারত।

প্রথম ম্যাচ হারলেও, দ্বিতীয় ম্যাচে দুরন্ত ভাবে জয়ে ফেরে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু তার পরেই তৃতীয় ম্যাচে ফের বাজে ভাবে হারে ক্যারিবিয়ানরা। আর সেই সঙ্গে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তারা ১-২ পিছিয়ে পড়েছে।

হারের পর ফের একগুচ্ছ অজুহাত দেন নিকোলাস পুরান। তিনি বলেছেন, ভারতকে ১৬৫ রানের টার্গেট দেওয়াটা মোটেও কম কিছু ছিল না। কারণ উইকেট স্লো ছিল। পুরান বলেওছেন, ‘উইকেট স্লো ছিল। যে কারণে ১৬৫ টার্গেট দিয়ে খুশি ছিলাম। এবং অনুভব করেছিলাম, আমরা খেলার মধ্যেই রয়েছি। আমরা মধ্য ওভারে উইকেট হারাই। বড় পার্টনারশির করা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। তাই আমরা ম্যাচ হারলেও, কিছু ইতিবাচক বিষয়ও রয়েছে- যেমন পার্টনারশিপ। তবে মনে হচ্ছিল আমরা ১০-১৫ রান কম করেছি।’

এর সঙ্গেই বোলাদের দিকে ঘুরিয়ে আঙুল তুলে পুরান বলেছেন, ‘আমার মনে হয়েছিল যে, তাড়াতাড়ি উইকেট তুলে নিতে পারব। তবে সেটা হয়নি। এ দিকে ভারত ভালো বোলিং করেছে। অশ্বিন এবং হার্দিক ভালো বোলিং করেছে। তারা পিচ ভালো ব্যবহার করেছে।’

মঙ্গলবার টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠায় ভারত। প্রথমে ব্যাট করে উইন্ডিজ ৫ উইকেটে ১৬৪ রান করে। কাইল মায়ের্স ৫০ বলে ৭৩ রানের দুরন্ত ইনিংস খেলেন। এ ছাড়া দ্বিতীয় সর্বোচ্চ রভম্যান পাওয়েলের ২৩ রান। আসলে মায়ের্স ছাড়া বাকি ব্যাটাররা সে ভাবে আহামরি কিছু করতে পারেননি। ভারতের হয়ে ২ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার। ১টি করে উইকেট নিয়েছেন হার্দিক পাণ্ডিয়া এবং আর্শদীপ সিং।

জবাবে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ৫ বলে ১১ করে রিটায়ার্ড হার্ট হয়ে ড্রেসিংরুমে ফিরে গেলে চাপে পড়ে যায় ভারত। তখন দলের রান ১৯। কিন্তু এ দিন হাল ধরেন সূর্য। তাঁর ৪৪ বলে ৭৬ রানের হাত ধরেই জয়ের পথে ফেরে ভারত। এ ছাড়া ঋষভ পন্ত ২৬ বলে ৩৩ করে অপরাজিত থাকেন। শ্রেয়স আইয়ার ২৭ বলে ২৪ করেন। ১৯ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৬৫ করে ভারত। এ দিনের ম্যাচ জিতে সিরিজে ২-১ এগিয়ে গেল ভারত।

বন্ধ করুন