বাংলা নিউজ > ময়দান > IND vs WI: ভারতের তূণে কোনও গোপন অস্ত্র? কোন অনামী স্পিনারের সঙ্গে নেটে সময় কাটালেন দ্রাবিড়
দ্রাবিড়ের সঙ্গে এই তরুণ স্পিনার কে?

IND vs WI: ভারতের তূণে কোনও গোপন অস্ত্র? কোন অনামী স্পিনারের সঙ্গে নেটে সময় কাটালেন দ্রাবিড়

  • ওডিআই সিরিজ শুরুর আগে ভারতের নেট অনুশীলনের সময়ে এক অনামী স্পিনার সকলের নজর কাড়লেন। সেই বাঁ-হাতি স্পিনারকে ভারতীয় ব্যাটারদের বোলিং করতে দেখা গিয়েছে। এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে তাঁকে বহুক্ষণ কথাবার্তা বলতেও দেখা যায়।

এই মাসের শুরুর দিকে সাদা বলের উভয় ফর্ম্যাটেই ইংল্যান্ডকে সফল ভাবে পরাজিত করার পর, টিম ইন্ডিয়া এ বার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামবে আজ শুক্রবার। পোর্ট অফ স্পেনে ওডিআই সিরিজের তিনটি ম্যাচই হবে। 

সিরিজ শুরুর আগে ভারতের নেট অনুশীলনের সময়ে এক অনামী স্পিনার সকলের নজর কাড়লেন। সেই বাঁ-হাতি স্পিনারকে ভারতী ব্যাটারদের বোলিং করতে দেখা গিয়েছে। এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে তাঁকে বহুক্ষণ কথাবার্তা বলতেও দেখা যায়।

আরও পড়ুন: আজ ক্যারিবিয়ানদের হারালেই একটা নয়, জোড়া বিশ্ব রেকর্ড করবে ভারত

কে এই অনামী স্পিনার? এই নিয়ে জল্পনা এখন তুঙ্গে।

আসলে রবীন্দ্র জাদেজার চোট থাকায় তিনি অনুশীলন করেননি। তাই দ্রাবিড় ভারতের সেশনে একজন স্থানীয় ছেলেকে ডেকে নিয়েছিলেন। যিনি বাঁ-হাতি স্পিনার এবং বৈচিত্র্যময় বোলিং করেন। অনুশীলনে পরে দ্রাবিড়কে আবার নেট বোলারদের আলাদা করে ক্লাস করতে দেখা যায়। বিভিন্ন টিপস তাঁদের শেয়ার করেন ভারতীয় দলের কোচ।

আরও পড়ুন: প্রথম ODI খেলতে পারবন জাদেজা? বড় আপডেট দিলেন শিখর ধাওয়ান

আনক্যাপড এই বোলারের নাম আমির আলি। তাঁর বয়স ২০। ভারতীয় দলকে ৩০ মিনিটেরও বেশি সময় ধরে বোলিং করেছেন। আমির আলি সিনিয়র ক্রীড়া সাংবাদিক বিমল কুমারকে বলেছেন, ‘আন্তর্জাতিক ব্যাটসম্যানদের বোলিং করার অভিজ্ঞতা দারুণ ছিল। আমি অনেক কিছু শিখেছি। এবং কোচ রাহুল দ্রাবিড় কিছু ভাল ইনপুট দিয়েছেন। এটা আমার কেরিয়ারে এগিয়ে যেতে সাহায্য করবে। এবং এটি একটি দুর্দান্ত অভিজ্ঞতা ছিল।’

নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, সিনিয়র ব্যাটার বিরাট কোহলি, ঋষভ পন্ত, তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া, অভিজ্ঞ পেসার জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিকে ওডিআই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। বদলে রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, ইশান কিষাণরা নিজেদের প্রমাণ করার একটি সুযোগ পেয়ে গিয়েছেন। আর রোহিত না থাকায়, এই সিরিজে অধিনায়ক বেছে নেওয়া হয়েছে শিখর ধাওয়ানকে।

এ দিকে বৃহস্পতিবার ম্যাচের আগের দিন বৃষ্টির কারণে ভারতকে স্টেডিয়ামের ইন্ডোরে অনুশীলন করতে হয়। তবে এতে কোনও সমস্যা হবে না বলে মনে করেন টিম ম্যানেজমেন্ট। বরং পুরো দল চনমনে রয়েছে। প্রথম ওডিআই জিততে মরিয়া টিম ইন্ডিয়া।

বন্ধ করুন