বাংলা নিউজ > ময়দান > IND vs ZIM: ধাওয়ানের নেতৃত্বে ভারতের ODI স্কোয়াডে রাহুল ত্রিপাঠী, চোট সারিয়ে দলে ফিরলেন দীপক চাহার
কেকেআরের জার্সিতে রাহুল ত্রিপাঠী। ছবি- পিটিআই (PTI)

IND vs ZIM: ধাওয়ানের নেতৃত্বে ভারতের ODI স্কোয়াডে রাহুল ত্রিপাঠী, চোট সারিয়ে দলে ফিরলেন দীপক চাহার

  • প্রত্যাশা মতোই তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে টিম ইন্ডিয়ার প্রথম সারির তারকাদের।

জিম্বাবোয়ে সফরের তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের জন্য ঘোষিত হল ভারতীয় স্কোয়াড। প্রত্যাশা মতোই লো-প্রোফাইল সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে টিম ইন্ডিয়ার প্রথম সারির তারকাদের।

রোহিত শর্মার অনুপস্থিতিতে যথারীতি নেতৃত্বের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে শিখর দাওয়ানের হাতে, যিনি ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ান ডে সিরিজে ভারতকে সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন। বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকেও। ১৫ জনের স্কোয়াডে নাম নেই ঋষভ পন্ত, জসপ্রীত বুমরাহ, লোকেশ রাহুল, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহালদেরও।

ওয়ান ডে স্কোয়াডে ডাক পেয়েছেন রাহুল ত্রিপাঠী। চোট সারিয়ে দীর্ঘদিন পরে জাতীয় দলে ফিরেছেন দীপক চাহার। ল্যাঙ্কাশায়ারের হয়ে কাউন্টি খেলা ওয়াশিংটন সুন্দরকেও জায়গা করে দেওয়া হয়েছে ওয়ান ডে স্কোয়াডে।

আরও পড়ুন:- অদ্ভুত ঘটনা ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে! বল নিয়ে দাঁড়িয়ে রইলেন ওবেদ, রান-আউট করলেন না অশ্বিনকে: ভিডিয়ো

দলে রাখা হয়েছে দুই উইকেটকিপার সঞ্জু স্যামসন ও ইশান কিষাণকে। ভারতের বোলিং লাইনআপকে নিতান্ত অনভিজ্ঞ দেখাচ্ছে। স্পিন বিভাগের দায়িত্ব সামলাবেন সুন্দর, কুলদীপ ও অক্ষর প্যাটেল। পেস বোলিং আক্রমণে রয়েছেন শার্দুল, আবেশ, প্রসিধ, সিরাজ ও চাহার।

উল্লেখ্য, ১৮, ২০ ও ২২ অগস্ট হারারে স্পোর্টস ক্লাবে জিম্বাবোয়ের বিরুদ্ধে তিনটি ওয়ান ডে ম্যাচে মাঠে নামবে টিম ইন্ডিয়া

আরও পড়ুন:- পন্ত থাকতে গুরুদায়িত্ব কেন পান্ডিয়ার হাতে? তবে কি দৌড়ে পিছিয়ে পড়ছেন ঋষভ?

জিম্বাবোয়ে সফরের জন্য ভারতের ওয়ান ডে স্কোয়াড: শিখর ধাওয়ান (ক্যাপ্টেন), রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষাণ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মহম্মদ সিরাজ ও দীপক চাহার।

বন্ধ করুন