বাংলা নিউজ > ময়দান > IND vs ZIM: জিম্বাবোয়ে সফর থেকে ছিটকেই গেলেন সুন্দর, ২বছরে এই নিয়ে পঞ্চম বড় চোট

IND vs ZIM: জিম্বাবোয়ে সফর থেকে ছিটকেই গেলেন সুন্দর, ২বছরে এই নিয়ে পঞ্চম বড় চোট

ওয়াশিংটন সুন্দর।

২০২২ আইপিএলের সময়ে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার সময়ে ওয়াশিংটন সুন্দর ডান হাতের আঙুলে চোট পেয়েছিলেন। যে কারণে তিনি ইতিমধ্যে অনেক ক্রিকেট ম্যাচ মিস করেছেন। এখন আবার জিম্বাবোয়ে সফরের ঠিক আগে বাঁ-কাঁধে চোট পান তিনি। যার ফলে, টিম ইন্ডিয়াতে তাঁর প্রত্যাবর্তনের অপেক্ষাকে আরও বাড়িয়ে তুলল।

জিম্বাবোয়ে সফর থেকে শেষ পর্যন্ত ছিটকেই গেলেন ওয়াশিংটন সুন্দর। ফের চোটের কবলে পড়েছেন তিনি। যার জেরে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩ ম্যাচের ওডিআই সিরিজের দলে তিনি থাকতে পারবেন না। এক দিকে কেএল রাহুল চোট সারিয়ে ফিট হয়ে উঠে জিম্বাবোয়ে সফরের দলে ঢুকে পড়েছেন। অন্য দিকে চোট পেয়ে ছিটে যেতে হল সুন্দরকে। এই নিয়ে দুই বছরে ৫ বার এ রকম বড় চোট বা অসুস্থতার কবলে পড়ে দল থেকে ছিটকে যেতে হয়েছেন সুন্দরকে।

২০২২ আইপিএলের সময়ে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার সময়ে ওয়াশিংটন সুন্দর ডান হাতের আঙুলে চোট পেয়েছিলেন। যে কারণে তিনি ইতিমধ্যে অনেক ক্রিকেট ম্যাচ মিস করেছেন। এখন আবার জিম্বাবোয়ে সফরের ঠিক আগে বাঁ-কাঁধে চোট পান তিনি। যার ফলে, টিম ইন্ডিয়াতে তাঁর প্রত্যাবর্তনের অপেক্ষাকে আরও বাড়িয়ে তুলল।

আরও পড়ুন: রাহুল ওপেন করলে, শুভমন খেলবেন কোথায়? কী হবে ভারতের ব্যাটিং অর্ডার?

২০২১ সালে ইংল্যান্ডে গিয়ে হাতে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন সুন্দর। ২০২২ সালে দক্ষিণ আফ্রিকা সিরিজের ঠিক আগে করোনায় আক্রান্ত হন। এই সালেই হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য বাদ পড়েন ঘরের মাঠে অনুষ্ঠিত শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ থেকে। এ বার আইপিএলে আঙুলে চোটের পর এ বার কাঁধে চোট পেলেন তিনি। এবং দুর্ভাগ্যবশত চোটগুলি তিনি মাঠে খেলা চলাকালীনই পেয়েছেন।

১০ অগস্ট ল্যাঙ্কাশায়ার এবং ওরচেস্টারশায়ারের মধ্যে ওয়ানডে কাপের ম্যাচ চলাকালীন বাঁ-কাঁধে চোট পান ওয়াশিংটন সুন্দর। ল্যাঙ্কাশায়ারের তরফে জানানো হয়েছিল যে, ফিল্ডিং করার সময় খারাপ ভাবে পিছলে পড়ে বাঁ-কাঁধে চোট পেয়েছেন সুন্দর। প্রাথমিক চিকিৎসার পরেও তাঁকে মাঠ ছাড়তে হয়েছিল।

আরও পড়ুন: জিম্বাবোয়ের হুঙ্কারের মাঝেই হারারেতে পৌঁছেই প্রস্তুতি শুরু ভারতের

চোট সারিয়ে উঠেই ২২ বছরের অলরাউন্ডার জিম্বাবোয়ে সফরের দল সুযোগ পেয়েছিলেন। ১৮ অগস্ট থেকে জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল। সুন্দর গত মাসেই ম্যাচ ফিটনেস বাড়াতে ল্যাঙ্কাশায়ারের হয়ে ইংলিশ কাউন্টি ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। এবং সেখানে ভালো ফর্মেও ছিলেন।

ওয়াশিংটন সুন্দর কাউন্টি চ্যাম্পিয়নশিপ ২০২২-এ ল্যাঙ্কাশায়ারের হয়ে দু'টি ম্যাচ খেলেছিলেন, যেখানে তিনি ৫২ রান করেছিলেন এবং ৮ উইকেট নিয়েছিলেন। এর পরে ভারতীয় অলরাউন্ডার ওডিআই কাপেও ভাল করেছেন, প্রথম দুই ম্যাচে তিনটি উইকেট নিয়েছেন। কিন্তু এখন কাঁধের চোটের কারণে তিনি বাকি ম্যাচ খেলতে পারেননি। ওয়াশিংটন সুন্দর ভারতের হয়ে এখনও পর্যন্ত চারটি টেস্ট এবং ৩৫টি সীমিত ওভারের ম্যাচ খেলেছেন।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'মূর্খের কথায় বিচলিত হওয়া ঠিক নয়', 'খলিস্তানি' বিতর্কে বিস্ফোরক BJP-র শিখ সাংসদ সন্ন্যাসীর বেশে অচেনা!কে এই অভিনেত্রী? বন্ধুরা বলছে, সত্যিই নাকি হিমালয়ে যাচ্ছেন কলকাতার প্রতি ওয়ার্ডে কাউন্সিলরদের ফান্ডে বিরাট বরাদ্দ মেয়রের, উন্নয়নের বন্যা ৮৭-এ পা, সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্মদিনে শুভেচ্ছা বার্তা প্রসেনজিৎ-সুমনদের আঁধার ঘুচল আশার! আধার বিতর্কে অনিশ্চিত হয়েছিল পরীক্ষায় বসা, অবশেষে মিটল সমস্যা ব্রণতে মুখ ঢেকে যাচ্ছে! ঘরোয়া টোটকাই কামাল করে দেবে বিশ্বজুড়ে ৩৫৬ কোটি আয়, ২০২৪-এর সর্বোচ্চ ব্যবসা করা ছবি হৃতিক-দীপিকার 'ফাইটার' ICC Test Ranking: যশস্বীর লম্বা জাম্প! নিজেদের জায়গা মজবুত করলেন জাদেজা-অশ্বিন অনিয়মের অভিযোগ, ৯৬ বিএড কলেজের অনুমোদন বাতিল, অনিশ্চিত ২০ হাজার পড়ুয়ার ভবিষ্যৎ ১০০ দিনের বকেয়া মজুরি পেতে ব্যাঙ্কের তথ্য চাইছে তৃণমূল! ঘুম উড়ল উপভোক্তাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.