বাংলা নিউজ > ময়দান > IND vs ZIM: লোকেশ রাহুল দলে থাকতেও ওপেনে ধাওয়ানের অন্য সঙ্গী বাছলেন মহম্মদ কাইফ

IND vs ZIM: লোকেশ রাহুল দলে থাকতেও ওপেনে ধাওয়ানের অন্য সঙ্গী বাছলেন মহম্মদ কাইফ

শুভমন গিল ও শিখর ধাওয়ান। ছবি- আইসিসি।

এশিয়া কাপের কথা ভেবে লোকেশ রাহুল জিম্বাবোয়ে সফরে ভারতীয় ইনিংসের গোড়াপত্তন করতে পারেন। তবে টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা হদিশ দিলেন, কী হতে পারে ভারতের যথার্থ ওপেনিং জুটি।

লোকেশ রাহুল দলে ফিরেছেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে তিনিই নেতৃত্ব দেবেন ভারতকে। স্বাভাবিকভাবেই এশিয়া কাপের আগে পর্যাপ্ত ম্যাচ প্র্যাক্টিসের সুবর্ণ সুযোগ রয়েছে চোট সারিয়ে মাঠে ফেরা লোকেশের সামনে। সন্দেহ নেই এশিয়া কাপের কথা ভেবেই রাহুল ওপেনে নিজেকে ঝালিয়ে নিতে পারেন এই সিরিজে। তবে মহম্মদ কাইফ মনে করছেন যে, জিম্বাবোয়ের বিরুদ্ধে রাহুলের ওপেন করা উচিত নয়। বরং টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা ওপেনে শিখর ধাওয়ানের সঙ্গী হিসেবে অন্য কাউকে বেছে নিলেন।

কাইফ চান ধাওয়ানের সঙ্গে ওপেন করুন শুভমন গিল। ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ান ডে সিরিজে গিল-ধাওয়ানই ভারতের হয়ে ইনিংসের গোড়াপত্তন করেন এবং সফলও হন। গিল ধারাবাহিকতা দেখিয়ে সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কারও জিতে নেন। তাই কাইফ চান না, এখনই গিলকে ওপেন থেকে সরিয়ে দেওয়া হোক।

হিন্দুস্তান টাইমসের সঙ্গে আলোচনায় কাইফ এপ্রসঙ্গে বলেন, ‘ওয়ান ডে ক্রিকেটে লোকেশ রাহুল আগেও ৫ নম্বরে ব্যাট করেছে। যদি (এশিয়া কাপের কথা ভেবে) ও ম্যাচ প্র্যাক্টিস চায়, তাহলে ওপেন করতেই পারে। তবে শুভমন গিল ভালো ফর্মে রয়েছে। ওয়েস্ট ইন্ডিজে ধাওয়ানের সঙ্গে বড় পার্টনারশিপ গড়েছে।’

আরও পড়ুন:- The Hundred: ৪,৬,৪,৬,৬,৪, বোলারদের ছারখার করা ব্যাটিং, পরপর ৬টি বলকে মাঠের বাইরে পাঠালেন মইন-লিভিংস্টোন

কাইফ আরও বলেন, ‘গিল ও ধাওয়ান দু’জনেই ভালো ফর্মে রয়েছে। সুতরাং জিম্বাবোয়ের বিরুদ্ধে ওরাই ওপেন করতে পারে। রাহুল তিন নম্বরে ব্যাট করতে নামতে পারে। রাহুলের চোট ছিল। তাই ওর ম্যাচ প্র্যাক্টিস দরকার। যেহেতু ও ক্যাপ্টেন, তাই সবটাই নির্ভর করছে লোকেশের উপরেই। ও নিজেই ঠিক করবে কোথায় ব্যাট করতে নামবে। তবে আমার মতে ধাওয়ানের সঙ্গে ওপেন করা উচিত শুভমন গিলের। কেননা ওরা ওয়েস্ট ইন্ডিজে ভালো ব্যাট করেছে।'

আরও পড়ুন:- The Hundred: ব্যাটসম্যানদের খেলায় ছড়ি ঘোরালেন বোলাররা, বাটলারদের জয়ে ভূমিকা নিলেন KKR-এর রাসেলও

উল্লেখযোগ্য বিষয় হল, ভারতীয় স্কোয়াডে ওপেনারের সংখ্যা নেহাৎ কম নেই। গিল, ধাওয়ান, রাহুল ছাড়াও ইশান কিষাণ ও রুতুরাজ গায়কোয়াড়ও ওপেন করেন। শুভমন গিল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি ওয়ান ডে ম্যাচে যথাক্রমে ৬৪, ৪৩ ও অপরাজিত ৯৮ রান করেন। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচে ধাওয়ানের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৯৭, ১৩ ও ৫৮ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.