বাংলা নিউজ > ময়দান > IND vs ZIM: শিকে ছিঁড়ল না বাংলার শাহবাজের ভাগ্যে, রিজার্ভ বেঞ্চেই থেকে যেতে হল ভারতের আরও দুই ক্রিকেটারকে

IND vs ZIM: শিকে ছিঁড়ল না বাংলার শাহবাজের ভাগ্যে, রিজার্ভ বেঞ্চেই থেকে যেতে হল ভারতের আরও দুই ক্রিকেটারকে

শাহবাজ আহমেদ। ছবি- টুইটার।

জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে রিজার্ভ বেঞ্চেই কাটাতে হল তিনজন ভারতীয় ক্রিকেটারকে।

ওয়াশিংটন সুন্দর চোট পেয়ে ছিটকে যাওয়ায় জিম্বাবোয়ে সফরের ওয়ান ডে সিরিজের জন্য ভারতীয় দল ডাক পান শাহবাজ আহমেদ। যদিও মাঠে নামার সুযোগ হল না তাঁর। তিনটি ম্যাচেই রিজার্ভ বেঞ্চে বসে কেটে যায় বাংলার তরুণ অল-রাউন্ডারের।

প্রথম দু'ম্যাচ জিতে ভারত সিরিজ জয় আগেই নিশ্চিত করে ফেলায় মনে করা হয়েছিল বুঝি নিয়মরক্ষার তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে ভারত রিজার্ভ বেঞ্চের ক্রিকেটারদের যাচাই করে নিতে পারে। শেষ ম্যাচে ভারত প্লেয়িং ইলেভেনে একজোড়া বদল করে বটে, তবে পরীক্ষিত ক্রিকেটাররাই সুযোগ পান। শিকে ছেঁড়েনি নতুনদের ভাগ্যে।

একা শাহবাজকেই নয়, সিরিজের তিনটি ম্যাচেই মাঠের বাইরে কাটাতে হয় দুই ব্যাটসম্যান রুতুরাজ গায়কোয়াড় ও রাহুল ত্রিপাঠীকেও। এই তিন ক্রিকেটার ছাড়া ১৬ জনের স্কোয়াডের বাকি ১৩ জন তিন ম্যাচের সিরিজে মাঠে নামার সুযোগ পান। আবেশ খান তৃতীয় ম্যাচে মাঠে নামেন। দ্বিতীয় ম্যাচের বিশ্রামের পরে শেষ ম্যাচে মাঠে ফেরেন দীপক চাহার। তাঁদের জায়গা ছেড়ে দেন মহম্মদ সিরাজ ও প্রসিধ কৃষ্ণা।

ভারত বনাম জিম্বাবোয়ে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

সুতরাং, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা, শার্দুল ঠাকুর ও দীপক চাহার সিরিজে ২টি করে ম্যাচ খেলার সুযোগ পান। ১টি ম্যাচে মাঠে নামেন আবেশ খান। তিনটি ম্যাচেই মাঠে নামেন শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শুভমন গিল, ইশান কিষাণ, দীপক হুডা, সঞ্জু স্যামসন, অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব।

প্রথম ম্যাচে ভারতের প্লেয়িং ইলেভেন: শিখর ধাওয়ান, শুভমন গিল, ইশান কিষাণ, লোকেশ রাহুল (ক্যাপ্টেন), দীপক হুডা, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, দীপক চাহার, কুলদীপ যাদব, প্রসিধ কৃষ্ণা ও মহম্মদ সিরাজ।

আরও পড়ুন:- The Hundred: ছক্কার রেকর্ড ডটিনের, ব্যাট হাতে জবাবি হামলা লরার, রান তাড়া করে রেকর্ড জয় সুপারচার্জার্সের, ভিডিয়ো

দ্বিতীয় ম্যাচে ভারতের প্লেয়িং ইলেভেন: শিখর ধাওয়ান, শুভমন গিল, ইশান কিষাণ, লোকেশ রাহুল (ক্যাপ্টেন), দীপক হুডা, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, প্রসিধ কৃষ্ণা ও মহম্মদ সিরাজ।

তৃতীয় ম্যাচে ভারতের প্লেয়িং ইলেভেন: শিখর ধাওয়ান, শুভমন গিল, ইশান কিষাণ, লোকেশ রাহুল (ক্যাপ্টেন), দীপক হুডা, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, দীপক চাহার ও আবেশ খান।

বন্ধ করুন