বাংলা নিউজ > ময়দান > IND vs ZIM: দুরন্ত সেঞ্চুরি, সচিনের রেকর্ড ভেঙে জিম্বাবোয়েতে নতুন ইতিহাস শুভমনের

IND vs ZIM: দুরন্ত সেঞ্চুরি, সচিনের রেকর্ড ভেঙে জিম্বাবোয়েতে নতুন ইতিহাস শুভমনের

শুভমন গিল।

জিম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে শুভমন গিল ৮২ বলে কেরিয়ারের প্রথম ওডিআই সেঞ্চুরি করেন। তবে ৯৭ বলে ১৩০ করে আউট হয়ে যান তিনি। তার আগেই অবশ্য জিম্বাবোয়ের মাটিতে সচিনকে টপকে ইতিহাস লিখে ফেলেন শুভমন গিল।

শুভমন গিল সম্ভবত এই মুহূর্তে স্বপ্নের ছন্দে রয়েছেন। সোমবার জিম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় ওডিআই-এ তিনি ঝড়ো মেজাজে শতরান তো করলেনই, সেই সঙ্গে তিনি ভেঙে দিলেন সচিন তেন্ডুলকরের অনন্য রেকর্ড।

১৯৯৮ সালে জিম্বাবোয়েতে গিয়ে তাদের বিরুদ্ধেই সচিন অপরাজিত ১২৭ রান করেছিলেন। সেই রেকর্ডই এ দিন ভেঙে দিলেন শুভমন। এ দিন শুভমন ১৩০ রান করেন। এটিই ভারতীয় ক্রিকেটারদের মধ্যে জিম্বাবোয়েতে করা সর্বোচ্চ রান।

আরও পড়ুন: ধোনির সঙ্গে ট্রেনিং, নাকি সচিনের সঙ্গে ডিনার- কোনটা বাছবেন? মহা ফাঁপড়ে রুতুরাজ

এ ছাড়া ২০১৫ সালে অম্বাতি রাইডু অপরাজিত ১২৪ রান করেছিলেন। ২০০১ সালে সচিন তেন্ডুলকর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জিম্বাবোয়েতে অপরাজিত ১২২ রান করেছিলেন। আর ২০০৫ সালে যুবরাজ সিং জিম্বাবোয়ের বিরুদ্ধে করেছিলেন ১২০ রান। তবে সবটাই এখন অতীত। বর্তমানে জ্বলজ্বল করছে শুভমনের ১৩০ রানের রেকর্ড।

ভারত বনাম জিম্বাবোয়ের তৃতীয় ওডিআই-এর লাইভ আপডেট জানতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/ind-vs-zim-live-blog-live-score-and-all-updates-of-india-vs-zimbabwe-3rd-odi-at-harare-sports-club-31661149654770.html

টসে জিতে প্রথমে ব্যাট নিয়েছিলেন ভারত অধিনায়ক কেএল রাহুল। তবে ব্র্যাড ইভান্সের দাপটে শিখর ধাওয়ান, কেএল রাহুলরা হাত খুলতে নিলেও, ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। ৪৬ বলে ৩০ করে সাজঘরে ফেরেন রাহুল। ধাওয়ান আবার ৬৮ বলে ৪০ করেন। তবে দলের হাল ধরেন শুভমন গিল। দুরন্ত ছন্দে সেঞ্চুরি হাঁকান তিনি। ৮২ বলে তিনি কেরিয়ারের প্রথম ওডিআই সেঞ্চুরি করেন। তবে ৯৭ বলে ১৩০ করে আউট হয়ে যান শুভমন। তার আগেই অবশ্য জিম্বাবোয়ের মাটিতে সচিনকে টপকে ইতিহাস লিখে ফেলেন শুভমন গিল।

এর বাইরে ইশান কিষাণ ৫০ রান করেছেন। ভারত নির্দিষ্ট ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৯ রান করে। বাকিরা অবশ্য কেউই সে ভাবে খেলতেই পারেননি। জিম্বাবোয়ের মতো দলের বিরুদ্ধে অন্যদের পারফরম্যান্স হতাশাজনক। অন্য কেউই ১৫ রানের গণ্ডি টপকাতে পারেননি। জিম্বাবোয়ের ব্র্যাড ইভান্স একাই ৫ উইকেট তুলে নিয়েছেন।

বন্ধ করুন