বাংলা নিউজ > ময়দান > ১০ উইকেট নেওয়ার অভাবনীয় পুরস্কার, সই করা জার্সি উপহার দিয়ে আজাজকে কুর্নিশ টিম ইন্ডিয়ার
আজাজের হাতে সই করা জার্সি তুলে দিচ্ছেন অশ্বিন। ছবি- বিসিসিআই।
আজাজের হাতে সই করা জার্সি তুলে দিচ্ছেন অশ্বিন। ছবি- বিসিসিআই।

১০ উইকেট নেওয়ার অভাবনীয় পুরস্কার, সই করা জার্সি উপহার দিয়ে আজাজকে কুর্নিশ টিম ইন্ডিয়ার

  • ম্যাচে যাঁদের আউট করেন, সেই প্রতিপক্ষ ব্যাটসম্যানরাই কিউয়ি স্পিনারের কৃতিত্বকে কুর্নিশ জানান জার্সিতে সই করে।

দল হারলেও ভারতের বিরুদ্ধে মুম্বই টেস্ট চিরস্মরণীয় হয়ে রইল আজাজ প্যাটেলের কাছে। ব্যক্তিগতভাবে কিউয়ি স্পিনারের প্রাপ্তির ভাঁড়ার উপচে পড়ছে বলা যায়।

টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নিয়ে এমন এক রেকর্ড গড়েছেন আজাজ, যা ছোঁয়া সম্ভব হলেও কখনও ভাঙা যাবে না। এমন অবিশ্বাস্য বোলিং করেও ম্যাচের সেরার পুরস্কার জোটেনি তাঁর। তবে ম্যাচের শেষে ভারতীয় দলের কাছ থেকে স্মরণীয় এক উপহার পেলেন ভারতীয় বংশোদ্ভূত কিউয়ি তারকা, যেটিকে তাঁর পারফর্ম্যান্সের স্বীকৃতি বললে মোটেও ভুল বলা হয় না।

ম্যাচের শেষে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে আলোচনায় যোগ দিয়েছিলেন আজাজ। সেখানেই অশ্বিন আজাজ প্যাটেলের হাতে তুলে দেন ভারতীয় ক্রিকেটারদের সই করা একটি টিম ইন্ডিয়ার টেস্ট জার্সি। স্বাভাবিকভাবেই প্রতিপক্ষের কাছ থেকে এমন উপহার পেয়ে আপ্লুত আজাজ। যে ১০ জনকে ব্যাটসম্যানকে তিনি ম্যাচে আউট করেন, তাঁদেরই সই করা জার্সি নিঃসন্দেহে আজাজেজ সংগ্রহশালায় চিরকালীন ঠাঁই পাবে। ভারতীয় দল এভাবেই কুর্নিশ জানায় আজাজের কৃতিত্বকে।

আজাজ প্যাটেল ১০ উইকেট নেওয়ার দিনেও ভারতীয় ক্রিকেটাররা উঠে দাঁড়িয়ে করতালিতে তাঁকে কুর্নিশ জানান। এমনকি সাজঘরে গিয়ে ক্যাপ্টেন কোহলি ও কোচ রাহুল দ্রাবিড় পিঠ চাপড়ে দিয়ে আসেন আজাজের।

বন্ধ করুন