বাংলা নিউজ > ময়দান > INDA vs NZA: মুকেশের ৫ উইকেট, T20-র ঢংয়ে মারকাটারি হাফ-সেঞ্চুরি অভিমন্যু ঈশ্বরনের, নিউজিল্যান্ডকে জবাব দিচ্ছে ভারত
ভারতীয়-এ দল। ছবি- বিসিসিআই।

INDA vs NZA: মুকেশের ৫ উইকেট, T20-র ঢংয়ে মারকাটারি হাফ-সেঞ্চুরি অভিমন্যু ঈশ্বরনের, নিউজিল্যান্ডকে জবাব দিচ্ছে ভারত

  • নিউজিল্যান্ড-এ দলের বড় রানের ইনিংস তাড়া করতে নেমে দাপুটে শুরু ভারতীয়-এ দলের।

প্রথমে বল হাতে মুকেশ কুমারের ৫ উইকেট, পরে ব্যাট হাতে অভিমন্যু ঈশ্বরনের ঝোড়ো হাফ-সেঞ্চুরি। নিউজিল্যন্ড-এ দলের বিরুদ্ধে চার দিনের প্রথম বেসরকারি টেস্টে ভারতীয় দলের হয়ে লড়াই চালালেন বাংলার দুই ক্রিকেটার।

টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড-এ দল ৫ উইকেটে ১৫৬ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছিল। দ্বিতীয় দিনে তার পর থেকে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড-এ দল তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ৪০০ রানে।

অল্পের জন্য দ্বিশতরান হাতছাড়া করেন জো কার্টার। তিনি ২৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৯৭ রান করে সাজঘরে ফেরেন। তাঁকে ডাবল সেঞ্চুরি করতে দেননি কুলদীপ যাদব। কার্টার একাই দলের হয়ে প্রায় অর্ধেক রান করেন। বাকিরা অবশ্য কেউই ব্যক্তিগত ৫০ রানের গণ্ডি টপকাতে পারেননি।

রাচিন রবীন্দ্র ১২, মার্ক চাপম্যান ১৫, রবার্ট ও'ডনেল ২৪, ক্যাম ফ্লেচার ১৩, সিয়ান সলিয়া ৩২, মাইকেল রিপন ২১, লগান ভ্যান বিক ১৯ , জো ওয়াকার ২২ ও জেকব ডাফি ১৭ রান করেন।

আরও পড়ুন:- Ravindra Jadeja Ruled Out Of Asia Cup: ঘোর দুঃসংবাদ ভারতীয় শিবিরে, এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন জাদেজা, বদলি পাঠাল BCCI

মুকেশ কুমার ২৩ ওভার হাত ঘুরিয়ে ৮৬ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ৩২ রানে ২টি উইকেট নিয়েছেন সরফরাজ খান। এছাড়া ১টি করে উইকেট পকেটে পোরেন যশ দয়াল, আর্জান নাগওয়াসওয়ালা ও কুলদীপ যাদব।

পালটা ব্যাট করতে নেমে ভারতীয়-এ দল দাপটের সঙ্গে তাদের ইনিংস শুরু করে। অভিমন্যু ঈশ্বরনকে সঙ্গে নিয়ে ওপেন করতে নামেন ক্যাপ্টেন প্রিয়ঙ্ক পাঞ্চাল। দুই ওপেনার অবিচ্ছেদ্য থেকে ভারতকে ১০০ রানের গণ্ডি পার করান। ঝড়ের গতিতে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ঈশ্বরন। তিনি ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে মাত্র ৪৬ বলে অর্ধশতরানের গণ্ডি টপকে যান।

আরও পড়ুন:- England T20 World Cup Squad: চমক বলে চমক! বিশ্বকাপের দল থেকেই কিনা আগ্রাসী ওপেনারকে বাদ দিল ইংল্যান্ড

প্রিয়ঙ্ক হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে সাজঘরে ফেরেন। ৪টি বাউন্ডারির সাহায্যে ৮৩ বলে ৪৭ রান করে রাচিন রবীন্দ্রর শিকার হয়ে মাঠ ছাড়েন তিনি।

আপাতত দ্বিতীয় দিনের শেষে ভারতীয়-এ দল তাদের প্রথম ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ১৫৬ রান সংগ্রহ করেছে। ব্যক্তিগত শতরানের সামনে দাঁড়িয়ে রয়েছেন ঈশ্বরন। ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১২০ বলে ৮৭ রান করে নট-আউট রয়েছেন তিনি। রুতুরাজ গায়কোয়াড় ব্যাট করছেন ১৯ বলে ২০ রান করে। তিনি ২টি চার ও ১টি ছক্কা মেরেছেন। ভারত প্রথম ইনিংসের নিরিখে পিছিয়ে রয়েছে ২৪৪ রানে।

বন্ধ করুন