বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচে জোড়া শতরান করে রজত পতিদার ফের বোঝালেন, বড় মঞ্চের খেলোয়াড় তিনি, চোখ রাখুন পরিসংখ্যানে
ফের সেঞ্চুরি রজতের। ফাইল ছবি- পিটিআই।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচে জোড়া শতরান করে রজত পতিদার ফের বোঝালেন, বড় মঞ্চের খেলোয়াড় তিনি, চোখ রাখুন পরিসংখ্যানে

  • IPL-এ জাত চিনিয়েছেন, রাজ্যদলকে চ্যাম্পিয়ন করিয়েছেন, এবার তিন ম্যাচে জোড়া শতরান করে ভারতীয়-এ দলকে নির্ভরতা দিলেন রজত পতিদার। এই পরিসংখ্যান দেখলেই বুঝে যাবেন রজত ব্যাট হাতে কত ধারাবাহিক। তাঁর বড় মঞ্চের নায়ক হওয়ার প্রবণতার দিকটিও টের পাবেন নিশ্চিত।

আইপিএলের মঞ্চে জাত চিনিয়েছেন। রাজ্যদল মধ্যপ্রদেশকে নির্ভরতা দিয়েছেন। এবার ভারতীয়-এ দলের হয়ে নিজের প্রতিভার প্রমাণ দিলেন রজত পতিদার। নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে তৃতীয় বেসরকারি টেস্টের দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত শতরান করেন রজত। সিরিজের তিন ম্যাচে রজতের এটি দ্বিতীয় শতরান।

২০২২ আইপিএলে রজতের পারফর্ম্যান্স:
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল ২০২২-এর ৮টি ম্যাচে মাঠে নামেন রজত পতিদার। ২টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি-সহ ৫৫.৫০ গড়ে দলের হয়ে তৃতীয় সর্বোচ্চ ৩৩৩ রানে সংগ্রহ করেন রজত। স্ট্রাইক-রেট ছিল ১৫২.৭৫। উল্লেখযোগ্য বিষয় হল, লখনউয়ের বিরুদ্ধে এলিমিনেটরে অপরাজিত ১১২ ও রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে ৫৮ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। আইপিএলের প্লে-অফে এমন পারফর্ম্যান্স উপহার দিয়ে পতিদার বুঝিয়ে দেন যে, বড় মঞ্চের খেলোয়াড় তিনি।

গত রঞ্জি ট্রফিতে রজতের পারফর্ম্যান্স:
মধ্যপ্রদেশকে প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন করতে ব্যাট হাতে মুখ্য ভূমিকা নেন রজত পতিদার। তিনি টুর্নামেন্টের ৬ ম্যাচের ৯টি ইনিংসে ব্যাট করে ৮২.২৫ গড়ে দলের হয়ে সব থেকে বেশি ৬৫৮ রান সংগ্রহ করেন। তিনি ২টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরি করেন। সুতরাং ৯টি ইনিংসের মধ্যে সাতটিতেই ব্যক্তিগত ৫০ রানের গণ্ডি টপকান রজত। তিনি টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন। আরও উল্লেখযোগ্য বিষয় হল, পঞ্জাবের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে ৮৫, বাংলার বিরুদ্ধে সেমিফাইনালে ৭৯ ও মুম্বইয়ের বিরুদ্ধে ফাইনালে ১২২ রানের দুর্দান্ত তিনটি ইনিংস খেলেন পতিদার। নক-আউটে এমন পারফর্ম্যান্স মেলে ধরে রজত আরও একবার বড় মঞ্চে নিজের প্রতিভা জাহির করেন।

আরও পড়ুন:- T20 World Cup 2022: ফালতু তর্ক করে লাভ নেই! ওপেনে তো নয়ই, দরকারে কোহলিকে তিন নম্বর থেকেও সরিয়ে দেওয়ার দাবি গম্ভীরের

ভারতীয়-এ দলের হয়ে নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে বেসরকারি টেস্ট সিরিজে রজতের পারফর্ম্যান্স:
সিরিজের প্রথম ম্যাচে একটি ইনিংসে ব্যাট করে রজত ১৭৬ রান করেন। দ্বিতীয় ম্যাচেও একটি ইনিংসে ব্যাট করার সুযোগ হয়। তিনি ৪ রান করে আউট হন। এবার তৃতীয় ম্যাচের প্রথম ইনিংসে ৩০ রান করে সাজঘরে ফেরেন রজত। দ্বিতীয় ইনিংসে তিনি ১২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২৪ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। শেষমেশ ১৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০৯ রান করে নট-আউট থাকেন রজত। সুতরাং, তিন ম্যাচের ৪টি ইনিংসে ব্যাট করতে নেমে ২টি সেঞ্চুরি-সহ দলের হয়ে সব থেকে বেশি ৩১৯ রান সংগ্রহ করেন পতিদার।

আরও পড়ুন:- Legends league Cricket: ইডেন আর সৌরভের কাছে কৃতজ্ঞতায় মাথা নত করলেন হরভজন, কী বললেন ভাজ্জি?

ভারতীয়-এ দল বনাম নিউজিল্যান্ড-এ দলের তৃতীয় বেসরকারি টেস্টের গতিবিধি:
ভারতীয়-এ দল প্রথম ইনিংসে ২৯৩ রানে অল-আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড-এ দলের প্রথম ইনিংস ২৩৭ রানে গুটিয়ে যায়। প্রথম ইনিংসের নিরিখে ৫৬ রানে এগিয়ে থাকা ভারত দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ৩৫৯ রান তুলে ব্যাট ছেড়ে দেয়। সুতরাং, জয়ের জন্য শেষ ইনিংসে নিউজিল্যান্ড-এ দলের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪১৬ রানের।

বন্ধ করুন