বাংলা নিউজ > ময়দান > INDA vs NZA: ফের সেট হয়ে আউট অভিমন্যু ঈশ্বরন, নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগ্রাসী শতরানে জাত চেনালেন রুতুরাজ

INDA vs NZA: ফের সেট হয়ে আউট অভিমন্যু ঈশ্বরন, নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগ্রাসী শতরানে জাত চেনালেন রুতুরাজ

রুতুরাজ গায়কোয়াড়। ছবি- কেএসসিএ।

তিনশোর দোরগোড়ায় গিয়ে থেমে যায় ভারতীয়-এ দলের প্রথম ইনিংস।

সিরিজের প্রথম ম্যাচে ১৩২ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন অভিমন্যু ঈশ্বরন। দ্বিতীয় ম্যাচে ২২ রানে আউট হন বাংলার তারকা ওপেনার। এবার তৃতীয় ম্যাচে ফের সেট হয়ে উইকেট দিয়ে এলেন ঈশ্বরন। নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে তৃতীয় বেসরকারি টেস্টের প্রথম ইনিংসে অভিমন্যু ৩৮ রান করে সাজঘরে ফেরেন। ৮৩ বলের ইনিংসে তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন।

চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ভারতীয়-এ দল। তারা শুরুতেই ওপেনার প্রিয়ঙ্ক পাঞ্চালের উইকেট হারিয়ে বসে। ক্যাপ্টেন পাঞ্চাল ৫৪ বলে ৫ রান করে আউট হন।

তিন নম্বরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শতরান করেন রুতুরাজ গায়কোয়াড়। তিনি ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৮ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। গায়কোয়াড় ১১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৪ বলে শতরানের গণ্ডি টপকে যান। শেষমেশ ১২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২৭ বলে ১০৮ রান করে আউট হন রুতুরাজ।

আরও পড়ুন:- Legends League Cricket: তারকার ছড়াছড়ি, লেজেন্ডস লিগ ক্রিকেটে চার দলের হয়ে কারা মাঠে নামবেন দেখে নিন

চার নম্বরে ব্যাট করতে নেমে রজত পতিদার ৩০ রান করে সাজঘরের পথে হাঁটা লাগান। ৫২ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে খাতা খুলতে পারেননি সরফরাজ খান।

উইকেটকিপার উপেন্দ্র যাদব অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩৪ বলে ৭৬ রান করে মাঠ ছাড়েন। শার্দুল ঠাকুর আউট হন ২২ বলে ৭ রান করে। তিনি ১টি চার মারেন। সৌরভ কুমার ৯ বলে ৯ রান করে ক্রিজ ছাড়েন। তিনি ২টি বাউন্ডারি মারেন। রাহুল চাহারের অবদান ২৯ বলে ১৩ রান। তিনি ১টি চার ও ১টি ছক্কা মেরেছেন। উমরান মালিক আউট হন ৯ বলে ৩ রান করে। মুকেশ কুমার কোনও বল খেলার সুযোগ পাননি।

আরও পড়ুন:- Afghanistan T20 World Cup Squad: এশিয়া কাপের স্কোয়াডে বড় রদবদল করে টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করল আফগানিস্তান

ভারতীয়-এ দল ৮৬.৪ ওভারে ২৯৩ রানে তাদের প্রথম ইনিংসে অল-আউট হওয়া মাত্রই প্রথম দিনের খেলা শেষ হয়। নিউজিল্যান্ড-এ দলের হয়ে ৫২ রানে ৪টি উইকেট নেন ম্যাথিউ ফিশার। এছাড়া জো ওয়াকার ও জেকব ডাফি ২টি করে উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন সিয়ান সলিয়া ও রাচিন রবীন্দ্র। সুতরাং দ্বিতীয় দিনের শুরু থেকেই প্রথম ইনিংসে পালটা ব্যাট করতে নামবে নিউজিল্যান্ড-এ দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

India Women বনাম United Arab Emirates Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হিন্দু মহাকাব্যকে বিকৃত করেছে প্রভাস-দীপিকার ছবি! আইনি জটিলতায় কল্কি ২৮৯৮ এডি কোন দফতরে কত বকেয়া? মমতার দিল্লি সফরে আগেই প্রমাণ সহ রিপোর্ট তৈরির নির্দেশ TMC করায় ক্যানসারের রোগীকে শংসাপত্র না দেওয়ার অভিযোগ, সৌমিত্রকে তোপ আজাদের ডেঙ্গি - ম্যালেরিয়ার দোসর সোয়াইন ফ্লু, বসিরহাটের বাদুড়িয়ায় আক্রান্ত ৩ শুভেন্দুর বাধায় নন্দীগ্রামে বন্ধ ফেরিঘাট, দুর্ভোগে বহু মানুষ, থানায় অভিযোগ একুশের সমাবেশের ভিড়ের মধ্যেই শিয়ালদায় উদ্ধার পরিত্যক্ত ব্যাগ, বোমাতঙ্ক! নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.