বাংলা নিউজ > ময়দান > INDA vs SAA: ৪ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস গুটিয়ে দিলেন দীপক চাহার, রান পেলেন না পৃথ্বী-পাডিক্কাল
দীপক চাহার। ছবি- বিসিসিআই।
দীপক চাহার। ছবি- বিসিসিআই।

INDA vs SAA: ৪ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস গুটিয়ে দিলেন দীপক চাহার, রান পেলেন না পৃথ্বী-পাডিক্কাল

  • হনুমা বিহারীকে নিয়ে লড়াই চালাচ্ছেন বাংলার অভিমন্যু ঈশ্বরন। 

প্রথম দিনে তিন উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকা-এ দলের মাথা ছেঁটে দিয়েছিলেন নভদীপ সাইনি। দ্বিতীয় দিনের শুরুতেই প্রোটিয়াদের লেজ ছাঁটলেন দীপক চাহার। ফলে চার দিনের তৃতীয় বেসরকারি টেস্টের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা-এ দলকে নাগালের মধ্যে বেঁধে রাখল ভারতীয়-এ দল।

টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা-এ দল প্রথম দিনের শেষে ৭ উইকেট হারিয়ে ২৪৯ রান তুলেছিল। মার্কো জানসেন ৪ ও মিগায়েল প্রিটোরিয়াস ১ রান করে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলা শুরু করে প্রোটিয়ারা তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৬৮ রানে।

সুতরাং, বাকি তিন উইকেটে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় দিনে মাত্র ১৯ রান যোগ করে। জানসেন ১২ রানে অপরাজিত থাকেন। প্রিটোরিয়াস ১০ রান করে আউট হন। প্রেনেলান (২) ও লুথো সিপামলাকে (০) পরপর ২ বলে ফিরিয়ে দিয়ে দক্ষিণ আফ্রিকার ইনিংসে দাঁড়ি টেনে দেন চাহার। দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকার তিনটি উইকেটই তুলে নেন চাহার। ফলে প্রথম ইনিংসে তাঁর সংগ্রহ দাঁড়ায় ৪৫ রানের বিনিময়ে ৪টি উইকেট।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম ইনিংসে টনি ডি'জর্জি ৫৮, সারেল এরউই ৭৫ ও খায়া জোন্ডো ৫৬ রান করেন। নভদীপ সাইনি ৫১ রানে ৩ উইকেট নেন। ৫২ রানে ২ উইকেট নিয়েছেন সৌরভ কুমার।

পালটা ব্যাট করতে নেমে ভারত দ্বিতীয় দিনের লাঞ্চের বিরতিতে ২ উইকেটের বিনিময়ে ৫৫ রান তুলেছে। পৃথ্বী শ ৫ ও দেবদূত পাডিক্কাল ৮ রান করে আউট হয়েছেন। অভিমন্যু ঈশ্বরন ২৮ ও ক্যাপ্টেন হনুমা বিহারী ৪ রান করে অপরাজিত রয়েছেন।

বন্ধ করুন