বাংলা নিউজ > ময়দান > INDA vs SAA: পারলে বাদ দিয়ে দেখান, টানা তৃতীয় হাফ-সেঞ্চুরি করে নির্বাচকদের নীরব বার্তা হনুমা বিহারীর
ফের হাফ-সেঞ্চুরি হনুমা বিহারীর। ছবি- বিসিসিআই।
ফের হাফ-সেঞ্চুরি হনুমা বিহারীর। ছবি- বিসিসিআই।

INDA vs SAA: পারলে বাদ দিয়ে দেখান, টানা তৃতীয় হাফ-সেঞ্চুরি করে নির্বাচকদের নীরব বার্তা হনুমা বিহারীর

  • ব্যাট হাতেই উপেক্ষার জবাব দিলেন বিহারী, হাফ-সেঞ্চুরি করেছেন ইশান কিষাণও।

ভালো খেলা সত্ত্বেও ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে জায়গা হয়নি হনুমা বিহারীর। টেস্ট স্কোয়াড থেকে বাদ দিয়ে জাতীয় নির্বাচকরা বিহারীকে ভারতীয়-এ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে পাঠিয়ে দেন।

সফরে উড়ে যাওয়ার আগেই টেস্ট দলে ফিরে আসার বিষয়ে দৃঢ় প্রত্যয়ী ছিলেন হনুমা। সোশ্যাল মিডিয়ায় ইঙ্গিতবহ বার্তায় হনুমা বুঝিয়ে দিয়েছিলেন যে, তাঁকে টেস্ট দল থেকে খুব বেশিদিন দূরে সরিয়ে রাখা যাবে না। এবার দক্ষিণ আফ্রিকা সফরে ব্যাট হাতে নিজের পারফর্ম্যান্স দিয়েই বিহারী উপেক্ষার জবাব দিলেন নির্বাচকদের। তাঁর নীরব বার্তা, পারলে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট স্কোয়াড থেকে বাদ দিয়ে দেখান।

দক্ষিণ আফ্রিকা-এ দলের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত প্রথম বেসরকারি টেস্টে বিহারী একটি ইনিংসে ব্যাট করতে নেমে ২৫ রান সংগ্রহ করেছিলেন। দ্বিতীয় টেস্টের উভয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করেন তিনি। প্রথম ইনিংসে ৫৪ রান করে আউট হন। দ্বিতীয় ইনিংসে ৭২ রানে অপরাজিত থাকেন। এবার চার দিনের তৃতীয় বেসরকারি টেস্টের প্রথম ইনিংসে ৬৩ রানের অনবদ্য ইনিংস খেলেন হনুমা। সুতরাং, সিরিজের চারটি ইনিংসে ব্যাট করতে নেমে টানা তৃতীয় হাফ-সেঞ্চুরি করেন তিনি। স্বাভাবিকভাবেই এমন পারফর্ম্যান্সের পর বিহারী দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়লে সমালোচনার ঝড়ের মুখে পড়তে হবে নির্বাচকদের।

আপাতত তৃতীয় বেসরকারি টেস্টের দ্বিতীয় দিনের শেষে পালটা লড়াই চালাচ্ছে ভারতীয়-এ দল। দক্ষিণ আফ্রিকার ২৬৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত ৬ উইকেটের বিনিময়ে ২২৯ রান তুলেছে। হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছেন ইশান কিষাণ। তিনি ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪১ বলে ৮৬ রান করে অপরাজিত রয়েছেন। 

পৃথী শ ৫, দেবদূত পাডিক্কাল ৮, অভিমন্যু ঈশ্বরন ২৮, সরফরাজ খান ১৪ ও দীপক চাহার ১০ রান করে আউট হয়েছেন। ৩টি উইকেট নিয়েছেন লুথো সিপামলা।

বন্ধ করুন