বাংলা নিউজ > ময়দান > মালান-টনির জোড়া সেঞ্চুরিতে ভারতের বিরুদ্ধে রানের পাহাড়ে চড়ার ইঙ্গিত দক্ষিণ আফ্রিকার
ট্রফি হাতে দুই অধিনায়ক। ছবি- টুইটার (@OfficialCSA)।

মালান-টনির জোড়া সেঞ্চুরিতে ভারতের বিরুদ্ধে রানের পাহাড়ে চড়ার ইঙ্গিত দক্ষিণ আফ্রিকার

  • দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম দিনটা মনে রাখার মতো হল না ভারতীয়-এ দলের।

দক্ষিণ আফ্রিকা সফরের শুরুটা মনে রাখার মতো হল না ভারতীয়-এ দলের। চার দিনের প্রথম বেসরকারি টেস্টের প্রথম দিনে একতরফা দাপট দেখায় দক্ষিণ আফ্রিকা।

ব্লুমফেন্টনে টস জিতে প্রোটিয়াদের প্রথমে ব্যাট করতে পাঠায় ভারত। তবে ক্যাপ্টেন প্রিয়ঙ্ক পাঞ্চালের এমন সিদ্ধান্ত প্রথম দিনে কার্যকরী প্রমাণিত হয়নি। শুরুতে ব্যাট করেত নেমে দক্ষিণ আফ্রিকার-এ দল বড় রানের পথে এগিয়ে চলেছে।

প্রথম দিনের ৯০ ওভার ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ৩ উইকেটের বিনিময়ে ইতিমধ্যেই ৩৪৩ রান তুলে ফেলেছে। শতরান করেছেন ক্যাপ্টেন পিটার মালান। সেঞ্চুরি করেছেন চার নম্বরে ব্যাট করতে নামা টনি ডি'জর্জি।

যদিও দিনের শুরুটা ইতিবাচকভাবেই করে ভারত। ম্যাচের প্রথম ওভারেই ওপেনার সারেলকে ফিরিয়ে দেন নভদীপ সাইনি। চতুর্থ ওভারে তিন নম্বরে ব্যাট করতে নামা রেনার্ডকে আউট করেন আর্জান নাগওয়াসওয়ালা। দুই ব্যাটসম্যানই খাতা খুলতে পারেননি। দক্ষিণ আফ্রিকা ১৪ রানে ২ উইকেট হারিয়ে বসে।

টনিকে সঙ্গে নিয়ে মালান প্রাথমিক বিপর্যয় রোধ করে দলকে বড় রানের পথে এগিয়ে দেন। তৃতীয় উইকেটের জুটিতে দু'জনে যোগ করেন ২১৭ রান। শেষে টনিকে বোল্ড করে জুটি ভাঙেন উমরান মালিক। টনি ১৮টি বাউন্ডারির সাহায্যে ১৮৬ বলে ১১৭ রান করে ক্রিজ ছাড়েন।

পরে জেসন স্মিথকে সঙ্গে নিয়ে মালান চতুর্থ উইকেটের জুটিতে যোগ করেন আরও ১১২ রান। আপাতত প্রথম দিনের শেষে পিটার মালান অপরাজিত রয়েছেন ১৫৭ রান করে। ২৫৮ বলের ইনিংসে তিনি ১৮টি চার মেরেছেন। স্মিথ ব্যাট করছেন ব্যক্তিগত ৫১ রানে। তিনি ৮৮ বলের ইনিংসে ৪টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

বন্ধ করুন