বাংলা নিউজ > ময়দান > ইশানের বোলিং, হনুমার ধৈর্য্যশীল ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা ‘এ’-র বিরুদ্ধে লড়াই চালাচ্ছে ভারত ‘এ’
উইরকেট নিয়ে ইশানের সেলিব্রেশন। ছবি- বিসিসিআই।

ইশানের বোলিং, হনুমার ধৈর্য্যশীল ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা ‘এ’-র বিরুদ্ধে লড়াই চালাচ্ছে ভারত ‘এ’

  • বল হাতে তিন উইকেট নেন বাংলার ঘরের ছেলে ইশান পোড়েল।

শুভব্রত মুখার্জি

করোনার নতুন প্রজাতি ওমিক্রনের ভ্রুকুটি আগে থেকেই রয়েছে। সেই অবস্থাতে দাড়িয়ে ও বিসিসিআই সিদ্ধান্ত নেয় ভারত বনাম দক্ষিণ আফ্রিকা 'এ' দলের সিরিজ চালিয়ে যাওয়ার। সিরিজে প্রথম আন অফিসিয়াল টেস্ট ড্র হওয়ার পরে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয়েছে দুই দল। প্রথম ব্যাট করে প্রোটিয়ারা ২৯৭ রানে অলআউট হওয়ার পরে তাদের বিরুদ্ধে ভারতীয় ব্যাটাররা লড়াই চালাচ্ছেন।

মার্কো জ্যানসেন ৭০ রানে অপরাজিত থেকেই দ্বিতীয় দিন প্রোটিয়া ইনিংসকে ৩০০-র কাছাকাছি নিয়ে যান। ভারতের হয়ে ইশান পোড়েল তিন উইকেট নেন। ইশান কিষাণ, হনুমা বিহারী, পৃথ্বী শ, প্রিয়ঙ্ক পাঞ্চাল,সরফরাজ খানরা ব্যাট হাতে রান করেছেন। তবে দুর্ভাগ্যের বিষয় ভাল ব্যাট করেও এখন পর্যন্ত কোন ভারতীয় ব্যাটার বড় অঙ্কের রান করতে পারেননি। ইশান কিষান ৪৯, পৃথ্বী শ ৪২, অধিনায়ক প্রিয়ঙ্ক পাঞ্চাল ২৪ রান করে প্যাভিলিয়নে ফিরে গেলেও, সরফরাজকে সঙ্গী করে উইকেটে এখনও অপরাজিত হনুমা বিহারী। বিহারী অপরাজিত রয়েছেন ৪৯ রানে। সরফরাজ অপরাজিত আছেন ৩০ রানে। দ্বিতীয় দিনের শেষে ভারতের স্কোর ৫ উইকেটে ১৯৮ রান। 

ব্লুমফন্টেনে পৃথ্বী এবং পাঞ্চাল দু'জনেই তাদের ১০০ তম প্রথম শ্রেণীর ম্যাচ খেলছেন। প্রথম উইকেটে তারা ভাল শুরু করেন। ওপেনিং জুটিতে ৫৭ রান ওঠার পরে মিনি কোলাপস' এর সম্মুখীন হয় ভারতীয় 'এ' দল। পাঞ্চাল,অভিমন্যু ঈশ্বরণ,পৃথ্বী শ এবং বাবা অপরাজিতের উইকেট এরপর ভারত হারায় মাত্র ১৯ রানের ব্যবধানে। এরপর ইনিংসের হাল ধরেন বিহারী এবং ঈশান জুটি। তারা ৭৮ রানের জুটি গড়েন। এরপর ৪৯ করে ঈশান প্যাভিলিয়নে ফিরলে জুটি বাঁধে বিহারী এবং সরফরাজ। তাদের জুটি এখন ও ৪৪ রানে অপরাজিত। এই জুটিতে ভর করেই ভারতীয় 'এ' দল ৫ উইকেটে ১৯৮ রান করে দক্ষিণ আফ্রিকা 'এ'-র থেকে ৯৯ রান পিছিয়ে দিন শেষ করে।

বন্ধ করুন