বাংলা নিউজ > ময়দান > India A Team Squad: টি-২০ বিশ্বকাপের দলে জায়গা হয়নি, ভারতীয়-এ দলের ক্যাপ্টেন করে সান্ত্বনা স্যামসনকে, সুযোগ পেলেন শাহবাজ
সঞ্জু স্যামসন। ছবি- বিসিসিআই।

India A Team Squad: টি-২০ বিশ্বকাপের দলে জায়গা হয়নি, ভারতীয়-এ দলের ক্যাপ্টেন করে সান্ত্বনা স্যামসনকে, সুযোগ পেলেন শাহবাজ

  • নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের জন্য ১৬ জনের শক্তিশালী দল ঘোষণা করলেন ভারতীয় নির্বাচকরা। অভিমন্যু ঈশ্বরনের সঙ্গে সুযোগ পেলেন বাংলার শাহবাজ আহমেদ। স্যামসনের নেতৃত্বে মাঠে নামবেন যুব বিশ্বকাপ মাতানো তারকাও।

নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে চারদিনের বেসরকারী টেস্ট সিরিজের দলে জায়গা পেয়েছিলেন বাংলার অভিমন্যু ঈশ্বরন ও মুকেশ কুমার। এবার কিউয়িদের বিরুদ্ধে পরবর্তী ওয়ান ডে সিরিজের জন্য জাতীয় স্কোয়াডে জায়গা পেলেন বাংলার দুই তারকা। অভিমন্যু ঈশ্বরন সীমিত ওভারের দলেও নিজের জায়গা ধরে রেখেছেন। সঙ্গে যোগ দিলেন তারকা অল-রাউন্ডার শাহবাজ আহমেদ। মুকেশ কুমারের নাম ওয়ান ডে সিরিজের জন্য বিবেচিত হয়নি।

তিন ম্যাচের সিরিজের জন্য ১৬ জনের শক্তিশালী দল ঘোষণা করেন জাতীয় নির্বাচকরা। স্কোয়াডে রীতিমতো তারকার ছড়াছড়ি। বেসরকারি টেস্ট সিরিজে ভারতীয়-এ দলের নেতৃত্ব ছিল প্রিয়ঙ্ক পাঞ্চালের হাতে। তবে ওয়ান ডে সিরিজে ভারতীয়-এ দলকে নেতৃত্ব দেবেন সঞ্জু স্যামসন। টি-২০ বিশ্বকাপের দলে স্যামসনের জায়গা না হওয়ায় বিস্তর সমালোচনা হয়। সঞ্জুকে ভারতীয়-এ দলের ক্যাপ্টেন করে সান্ত্বনা দিলেন নির্বাচকরা।

সঞ্জুর নেতৃত্বে ভারতীয়-এ দলে নাম রয়েছে রুতুরাজ গায়কোয়াড়, রাহুল ত্রিপাঠী, পৃথ্বী শ, কুলদীপ যাদব, উমরান মালিক, শার্দুল ঠাকুরদের। যুব বিশ্বকাপজয়ী ভারতীয় তারকা রাজ বাওয়াও সুযোগ পেয়েছেন এ-দলের এই ওয়ান ডে সিরিজে। ঋদ্ধিমান সাহার জায়গায় ভারতীয় টেস্ট দলে উঁকি দেওয়া উইকেটকিপার কেএস ভরতকেও সুযোগ দেওয়া হয়েছে সাদা বলের সিরিজে।

আরও পড়ুন:- অনূর্ধ্ব-১৯ T20 বিশ্বকাপের সূচি ঘোষিত, কবে কাদের বিরুদ্ধে লড়াইয়ে নামবে ইন্ডিয়া? ভারত-পাক ম্যাচ দেখা যাবে কি?

উল্লেখ্য, ২২ সেপ্টেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের এই ওয়ান ডে সিরিজ। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৫ ও ২৭ সেপ্টেম্বর। তিনটি ম্যাচই খেলা হবে চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে।

ভারতীয়-এ দলের স্কোয়াড: পৃথ্বী শ, অভিমন্যু ঈশ্বরন, রুতুরাজ গায়কোয়াড়, রাহুল ত্রিপাঠী, রজত পতিদার, সঞ্জু স্যামসন (ক্যাপ্টেন ও উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), কুলদীপ যাদব, শাহবাজ আহমেদ, রাহুল চাহার, তিলক বর্মা, কুলদীপ সেন, শার্দুল ঠাকুর, উমরান মালিক, নভদীপ সাইনি ও রাজ বাওয়া।

আরও পড়ুন:- T20 World Cup 2022: ৬ বছর আগে মোটে ৪টি ঘরোয়া টি-২০ খেলেছেন, নারিনকে টপকে বিশ্বকাপ দলে ঢোকা এই ক্রিকেটারকে চিনে নিন

কিউয়িদের বিরুদ্ধে ভারতীয়-এ দলের ওয়ান ডে সিরিজের সূচি:-
২২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার): প্রথম ওয়ান ডে (চিপক)
২৫ সেপ্টেম্বর (রবিবার): দ্বিতীয় ওয়ান ডে (চিপক)
২৭ সেপ্টেম্বর (মঙ্গলবার): তৃতীয় ওয়ান ডে (চিপক)

বন্ধ করুন