বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকা সফরের ভারতীয়-এ দলে বাংলার অভিমন্যু-ইশান, ডাক পেলেন উমরান মালিক
অভিমন্যু ঈশ্বরন ও ইশান পোড়েল। ছবি- পিটিআই।
অভিমন্যু ঈশ্বরন ও ইশান পোড়েল। ছবি- পিটিআই।

দক্ষিণ আফ্রিকা সফরের ভারতীয়-এ দলে বাংলার অভিমন্যু-ইশান, ডাক পেলেন উমরান মালিক

  • পৃথ্বী শ, দেবদূত পাডিক্কাল, রাহুল চাহারের মতো তারকারাও সুযোগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরের স্কোয়াডে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টি-২০ সিরিজের জন্য ভারতীয় স্কোয়াড বেছে নিতে বসে জাতীয় নির্বাচকরা একই সঙ্গে গড়ে নেন দক্ষিণ আফ্রিকা সফরের ভারতীয়-এ দলও। নভেম্বরের শেষ সপ্তাহ থেকে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয়-এ দলকে নেতৃত্ব দেবেন প্রিয়ঙ্ক পাঞ্চাল।

১৪ জনের স্কোয়াডে জায়গা পেয়েছেন বাংলার দুই ক্রিকেটার। অভিমন্যু ঈশ্বরন ভারতীয়-এ দলে প্রায় নিয়মিত জায়গা করে নেন। ইশান পোড়েলও ইতিমধ্যেই ডাক পেয়েছেন এ-দলে। দুই তারকাকে পুনরায় দেখা যাবে জাতীয় দলের জার্সিতে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের দলে জায়গা না হলেও পৃথ্বী শ-কে এ-দলের স্কোয়াডে জায়গা করে দিয়েছেন জাতীয় নির্বাচকরা। রাহুল চাহার টি-২০ স্কোয়াড থেকে বাদ পড়লেও তিনিও উড়ে যাবেন দক্ষিণ আফ্রিকায়।

আইপিএলে আগুনে গতি দিয়ে নজর কাড়া উমরান মালিক দক্ষিণ আফ্রিকা সফরের জন্য এ-দলে সুযোগ পেয়েছেন। এছাড়া দেবদূত পাডিক্কাল, সরফরাজ খান, কৃষ্ণাপ্পা গৌতম, নভদীপ সাইনির মতো তারকাও এ-দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় উড়ে যাবেন।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা সফরে ৩টি চার দিনের ম্যাচে মাঠে নামবে ভারতীয়-এ দল। তিনটি ম্যাচ শুরু হবে যথাক্রমে ২৩ নভেম্বর, ২৯ নভেম্বর ও ৬ ডিসেম্বর। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে ব্লুমফেন্টনে।

ভারতীর-এ দল: প্রিয়ঙ্ক পাঞ্চাল (ক্যাপ্টেন), পৃথ্বী শ, অভিমন্যু ঈশ্বরন, দেবদূত পাডিক্কাল, সরফরাজ খান, বাবা অপরাজিত, উপেন্দ্র যাদব (উইকেটকিপার), কৃষ্ণাপ্পা গৌতম, রাহুল চাহার, সৌরভ কুমার, নভদীপ সাইনি, উমরান মালিক, ইশান পোড়েল, আর্জান নাগওয়াসওয়ালা।

বন্ধ করুন