বাংলা নিউজ > ময়দান > India A vs New Zealand A: অভিমন্যু-তিলক-রজতের শতরান, নিউজিল্যান্ডকে চাপে রাখল ভারত
অভিমন্যু ঈশ্বরন, তিলক বর্মা ও রজত পতিদার

India A vs New Zealand A: অভিমন্যু-তিলক-রজতের শতরান, নিউজিল্যান্ডকে চাপে রাখল ভারত

  • এদিনের ম্যাচে তিলক বর্মা করেন ১২১ রান। ৬ উইকেটে ৫৭১ রান করে প্রথম ইনিংসের ঘোষণা করে ভারত। ফলে প্রথম ইনিংসে ১৭১ রানে এগিয়ে রয়েছে ভারতের‘এ’ দল। নিউজিল্যান্ডের‘এ’ দল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৭৫ রানে মধ্যে দুই উইকেট হারিয়েছে। 

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারত ‘এ’ বনাম নিউজিল্যান্ড ‘এ’-এর মধ্যে প্রথম চার দিনের আনঅফিসিয়াল টেস্টটি অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচে তিন ভারতীয় ব্যাটসম্যানের দৌলতে সফরকারী দলের উপর চাপ তৈরি করেছে ভারত। নিউজিল্যান্ডকে প্রথম ৪০০ রানে নিমজ্জিত করার পর ভারত ৬ উইকেট হারিয়ে ৫৭১ রান করেছে। এরপরেই নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছে ভারত। ভারতের হয়ে অভিমন্যু ঈশ্বরন ১৩২ রান, রজত পতিদার ১৭৬ রান এবং তিলক বর্মা ১২১ রান করেছেন। কোনও অঘটন না ঘটলে এদিনের ম্যাচ ড্রয়ের দিকেই এগিয়ে যাচ্ছে।

আরও পড়ুন… Asia Cup 2022: কোথায়, কখন, কী ভাবে দেখবেন ভারত বনাম পাকিস্তানের হাই-ভোল্টেজ ম্যাচ?

ভারতীয় ইনিংস সম্পর্কে কথা বলতে গেলে,অধিনায়ক প্রিয়াঙ্ক পাঞ্চাল ৪৭ রান করেআউট হন। অভিমন্যু ঈশ্বরন প্রথম উইকেটে ১৩২রানের ইনিংস খেলেন। রুতুরাজ ২১ রান করে সাজঘরে ফেরেন। রজত পতিদার ১৭৬ রান করেন। তৃতীয় উইকেটে ঈশ্বরনের সঙ্গে রজত পতিদার ১০৪ রানের জুটি গড়েন। অন্যদিকে পতিদার ও তিলক বর্মার জুটি ১৮৬ রান করে। এদিকে, রঞ্জি ট্রফিতে,নিজের শক্তিশালী ব্যাটিংয়ে বড় পার্থক্য করা সরফরাজ খান এদিন ৩৬ রান করে আউট হন।

আরও পড়ুন… ‘আরও ৩০টি সেঞ্চুরি করতে হবে তো,’ পাকিস্তান ম্যাচের আগে কোহলিকে আখতারের পরামর্শ

এদিনের ম্যাচে তিলক বর্মা করেন ১২১ রান। ৬ উইকেটে ৫৭১ রান করে প্রথম ইনিংসের ঘোষণা করে ভারত। ফলে প্রথম ইনিংসে ১৭১ রানে এগিয়ে রয়েছে ভারতের‘এ’ দল। নিউজিল্যান্ডের‘এ’ দল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৭৫ রানে মধ্যে দুই উইকেট হারিয়েছে। কুলদীপ যাদব একটি উইকেট ও যশ দয়াল একটি উইকেটয়েছে। কোনও অঘটন না ঘটলে এই ম্যাচ ড্রয়ের দিকেই এগিয়ে চলেছে।

বন্ধ করুন