বাংলা নিউজ > ময়দান > রোহিত-দ্রাবিড় বলেছিল আমি তিন ফর্ম্যাট প্লেয়ার, তারপর আর কথা হয়নি- বাদ পড়ে বিস্ফোরক শার্দুল
রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়।

রোহিত-দ্রাবিড় বলেছিল আমি তিন ফর্ম্যাট প্লেয়ার, তারপর আর কথা হয়নি- বাদ পড়ে বিস্ফোরক শার্দুল

  • শার্দুল বর্তমানে ভারতের টি-টোয়েন্টি দলের অংশ নন। টি-টোয়েন্টি বিশ্বকাপের টিমেও তাঁর নাম নেই। ৩০ বছর বয়সী এই তারকা অবশ্য ভারতীয় টিম ম্যানেজমেন্টের সঙ্গে তাঁর ভূমিকা নিয়ে কথা বলার সময়ে একেবারে বোমা ফাটিয়েছেন।

টিম ইন্ডিয়া বর্তমানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ব্যস্ত। মোহালিতে প্রথম টি-টোয়েন্টিতে হারতে হয়েছে ভারতকে। শুক্রবার নাগপুরে দ্বিতীয় টি-টোয়েন্টিতে সমতা ফেরানোর লড়াই ভারতের।

এ দিকে ভারতীয় 'এ' দলও চেন্নাইয়ের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ড 'এ'-র সঙ্গে খেলছে। সঞ্জু স্যামসনের নেতৃত্বে এই দলে শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব এবং পৃথ্বী শ'র মতো ভারতীয় তারকারা রয়েছেন।

শার্দুল এই বছরের ফেব্রুয়ারির শেষ পর্যন্ত তিনটি ফরম্যাটেই ভারতীয় দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল ভারত। সেই দলে শার্দুল ছিলেন। এমন কী শার্দুল জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পুনঃনির্ধারিত পঞ্চম টেস্টেও খেলেছেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজে তিনি খেলেননি। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে প্লেয়িং ইলেভেনে দলে ফেরেন। প্রসঙ্গত, পরবর্তী সিরিজে ভারতের প্রথম দলের অনেক তারকাকে দেখা যায়নি। অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, এবং হার্দিক পাণ্ডিয়ার মতো তারকারা খেলেননি।

আরও পড়ুন: বুমরাহও মার খেতে পারে, শুধু ওর উপর ভরসা করো না-রোহিতদের সর্তক করলেন প্রাক্তন পেসার

শার্দুল বর্তমানে ভারতের টি-টোয়েন্টি দলের অংশ নন। টি-টোয়েন্টি বিশ্বকাপের টিমেও তাঁর নাম নেই। ৩০ বছর বয়সী এই তারকা অবশ্য ভারতীয় টিম ম্যানেজমেন্টের সঙ্গে তাঁর ভূমিকা নিয়ে কথা বলার সময়ে একেবারে বোমা ফাটিয়েছেন। তিনি বলেছেন যে, প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মা তাঁকে বলেছিলেন যে, তিনটি ফর্ম্যাটের দলেই তাঁরা তাঁকে রাখতে চান।

ইএসপিএন ক্রিকইনফোকে শার্দুল বলেছেন, ‘ওদের (রাহুল এবং রোহিত) এবং আমার মধ্যে প্রথম কথোপকথনে, ওরা আমাকে বলেছিল যে, আমি ওদের জন্য তিন ফরম্যাটের একজন প্লেয়ার। ওরা তিনটি ফরম্যাটের জন্যই আমার দিকে তাকিয়ে আছে। এর পরে আর সে ভাবে কথা হয়নি। কারণ আমাদের নিয়মিত ম্যাচ খেলে যেতে হয়েছে।’

আরও পড়ুন: লোকজনের খেয়েপড়ে কোনও কাজ নেই- ভুবির ট্রোলাদের এক হাত নিলেন স্ত্রী নুপুর

তিনি যোগ করেন, ‘এর পরে ঠাঁসা ক্রীড়াসূচি ছিল। ভারতীয় দল মাত্র চার-পাঁচ দিনের ব্যবধানে সিরিজের পর সিরিজ খেলেছে। কেউই একে অপরের সঙ্গে বসে গল্প করার সময় পায়নি।’

এই বছর ন'টি ওয়ানডেতে শার্দুল নিয়েছেন ১৪টি উইকেট। ৫০ ওভারের আন্তর্জাতিক ম্যাচে তাঁর শেষ উইকেটহীন উপস্থিতি ফেব্রুয়ারিতে ছিল। শার্দুল বলেন, ‘আমি ভালো বোলিং করছি, উইকেট পাচ্ছি। এমন কী আমি যে দু'টি সাদা বলের সিরিজ খেলেছি, তাতেও আমি উইকেট নিয়েছি। তাই যখনই ওদের আমাকে প্রয়োজন হবে, তখন অবশ্যই আবার জাতীয় দলের জন্য নিজেকে উজাড় করে দেব।’

বন্ধ করুন