বাংলা নিউজ > ময়দান > আইসিসির র‌্যাঙ্কিংয়ে দাপট ভারত-অস্ট্রেলিয়ার, টক্কর স্মিথ-বিরাট, কামিন্স-বুমরাহের
বিরাট কোহলি এবং স্টিভ স্মিথ। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
বিরাট কোহলি এবং স্টিভ স্মিথ। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

আইসিসির র‌্যাঙ্কিংয়ে দাপট ভারত-অস্ট্রেলিয়ার, টক্কর স্মিথ-বিরাট, কামিন্স-বুমরাহের

  • দাপট দুই যুযুধান প্রতিপক্ষের।

হাতে রয়েছে আর মাত্র কয়েক ঘণ্টা। তারপরেই শুরু হবে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট দ্বৈরথ। অ্যাডিলেডে প্রথম দিনরাতের টেস্টে মুখোমুখি হওয়ার আগে যুদ্ধংদেহি মেজাজে রয়েছে দু'পক্ষ। ইতিমধ্যেই কথার মাধ্যমে মানসিক চাপ তৈরি করার চেষ্টা চলছে। বিশেষজ্ঞদের অনেকেই এই সিরিজকে ভারতের ব্যাটিং বনাম অজিদের বোলিংয়ের লড়াই হিসেবে দেখছেন। অজি শিবিরকে অবশ্য চিন্তায় রেখেছে চোট-আঘাত। ইতিমধ্যেই ডেভিড ওয়ার্নার ছিটকে গিয়েছেন। স্টিভ স্মিথের খেলা নিয়েও তৈরি হয়েছে আশঙ্কার মেঘ। এমন অবস্থায় নয়া র‌্যাঙ্কিং প্রকাশ করল আইসিসি।

টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকার প্রথম দশে আছেন অজিদের বিরুদ্ধে ভারতীয় দলে থাকা ভারতের তিন ব্যাটসম্যান বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা। ব্যাটসম্যানদের তালিকায় দু'নম্বরে রয়েছেন বিরাট। একে থাকা স্মিথের থেকে তাঁর ঝুলিতে রয়েছে ২৫ পয়েন্ট কম। স্মিথের পয়েন্ট এই মুহূর্তে ৯১১। বিরাটের রয়েছে ৮৮৬ রেটিং পয়েন্ট।

বিরাটের সতীর্থ চেতেশ্বর পূজারা রয়েছেন সাত নম্বরে এবং ১০ নম্বরে রয়েছেন ভারতের সহ-অধিনায়ক রাহানে। পূজারার সংগ্রহে ৭৬৬ রেটিং পয়েন্ট এবং রাহানের সংগ্রহে ৭২৬ রেটিং পয়েন্ট। তালিকায় তিনে আছেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। তারপরে রয়েছেন যথাক্রমে মার্নাস লাবুশেন, বাবর আজম ও ডেভিড ওয়ার্নার। বোলিং বিভাগে প্রথম দশে জায়গা পেয়েছেন দুই ভারতীয় জসপ্রীত বুমরাহ এবং রবিচন্দ্রন অশ্বিন। আট নম্বরে থাকা বুমরাহের সংগ্রহে রয়েছে ৭৭৯ পয়েন্ট এবং ১০ নম্বরে থাকা অশ্বিনের সংগ্রহে রয়েছে ৭৫৬ পয়েন্ট। ৯০৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন প্যাট কামিন্স। এছাড়াও ছ'নম্বরে আছেন মিচেল স্টার্ক। তাঁর তিন ধাপ নীচে আছেন জোস হেজেলউডে।

বন্ধ করুন