বাংলা নিউজ > ময়দান > Australia vs India: মেলবোর্নে থেকেই সিডনি টেস্টের প্রস্তুতি সারবেন রাহানেরা
টিম ইন্ডিয়া। ছবি- টুইটার।
টিম ইন্ডিয়া। ছবি- টুইটার।

Australia vs India: মেলবোর্নে থেকেই সিডনি টেস্টের প্রস্তুতি সারবেন রাহানেরা

  • তৃতীয় টেস্টের ৭২ ঘণ্টা আগে দু'দল সিডনি পৌঁছবে।

শুভব্রত মুখার্জি

অস্ট্রেলিয়ার মাটিতে সিডনির বুকেই দীর্ঘদিন করোনা হার বাড়ছিল। ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের আপাতত ১-১ সমতায় দাঁড়িয়ে। সিডনিতেই হওয়ার কথা তৃতীয় টেস্ট। সেই টেস্ট নিয়ে আশঙ্কার কালো মেঘ এখনও সরেনি। করোনার প্রকোপ অত্যাধিক বেড়ে যাওয়ায় ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ম্যাচ সিডনি থেকে সরে যেতে পারে বলে মনে করা হয়েছিল। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়া সেই সম্ভাবনার কথা উড়িয়ে দিয়েছে।

বাড়ন্ত কোভিড সংক্রমণের কথা মাথায় রেখে মেলবোর্ন স্টেডিয়াম কর্তৃপক্ষকেও তৈরি থাকতে বলা হয়েছিল। কিন্তু মেলবোর্নে নয় নতুন বছরের প্রথম ম্যাচ ভারত সিডনিতেই খেলবে। বুধবারই ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ হবে সিডনিতেই।

তবে এখনই সিডনিতে যাচ্ছে না ভারত বা অস্ট্রেলিয়া কোনও দলই। এখন মেলবোর্নে থেকেই সিডনি টেস্টের প্রস্তুতি সারবে দু'দল। ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত। তাই এই বিষয়ে ধীরে সুস্থে পদক্ষেপ নিতে চায় ক্রিকেট অস্ট্রেলিয়া। সিডনিতে গিয়ে যাতে কোনও ক্রিকেটার করোনায় আক্রান্ত না হয়ে পড়েন, তাই ম্যাচের ৭২ ঘণ্টা আগে দু'দলকে সিডনি পৌঁছনোর কথা জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি। গত সপ্তাহে সিডনিতে ১০০ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন।

সিডনি যেহেতু জনবসতিপূর্ণ শহর তাই গোটা শহরটাকেই যেন কোয়ারান্টিন মোডে পাঠিয়েছিল প্রশাসন। চারপাশের সীমানা বন্ধ রাখা হয়েছিল। সিরিজের চতুর্থ ম্যাচ হবে ব্রিসবেনে।

বন্ধ করুন