বাংলা নিউজ > ময়দান > আসন্ন কমনওয়েলথের মহিলা হকি দল ঘোষণা ভারতের, বাদ পড়লেন রানি রামপাল

আসন্ন কমনওয়েলথের মহিলা হকি দল ঘোষণা ভারতের, বাদ পড়লেন রানি রামপাল

আসন্ন কমনওয়েলথের মহিলা হকি দল ঘোষণা ভারতের

ভারতকে টোকিও অলিম্পিক গেমসে অনবদ্য নেতৃত্ব দেওয়ার পর থেকে সেইভাবে অনুশীলন করা বা ম্যাচের মধ্যেও ছিলেন না তিনি। কোচ যানিক স্কপম্যানও জানিয়েছেন রানি এখনও পুরোপুরি চোটমুক্ত নন।

শুভব্রত মুখার্জি: ২০২২ সালের বার্মিংহাম কমনওয়েলথ গেমসের মহিলা হকি দল ঘোষণা করল ভারতীয় হকি ফেডারেশন। দল থেকে বাদ পাড়লেন ভারতের তারকা খেলোয়াড় রানি রামপাল। মোট ১৮ সদস্যার দল ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য মাত্র কয়েকদিন আগেই ভারতের এই 'ত্যালিসম্যানিক' স্ট্রাইকারকে বিশ্বকাসের দল থেকেও বাদ দেওয়া হয়েছিল। এবার কমনওয়েলথের দল থেকেও বাদ পড়লেন তিনি।

১৮ সদস্যার ভারতীয় সিনিয়র মহিলা হকি দলকে নেতৃত্ব দেবেন গোলরক্ষক সবিতা পুনিয়া। রানি বেশ কয়েকমাস আগে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। সেই চোট থেকে এখনও তিনি পুরোপুরি সেরে উঠতে পারেননি। ভারতকে টোকিও অলিম্পিক গেমসে অনবদ্য নেতৃত্ব দেওয়ার পর থেকে সেইভাবে অনুশীলন করা বা ম্যাচের মধ্যেও ছিলেন না তিনি। কোচ যানিক স্কপম্যানও জানিয়েছেন রানি এখনও পুরোপুরি চোটমুক্ত নন।

কমনওয়েলথ গেমসে সবিতার সহকারীর ভূমিকায় থাকবেন অভিজ্ঞ ডিফেন্ডার দীপ গ্রেস এক্কা। ২৮ জুলাই থেকে ৮ অগস্ট পর্যন্ত বসবে কমনওয়েলথ গেমসের আসর। বিশ্বকাপের দলের সঙ্গে কমনওয়েলথ গেমসের দলের মাত্র তিনটি পরিবর্তন রয়েছে। রাজারানি এতিমারপু জায়গা পেয়েছেন বিছুদেবি খারিবামের পরিবর্তে। সনিকা বাদ পড়েছেন কমনওয়েলথ গেমসের দল থেকে। বিশ্বকাপের দলে পরিবর্ত হিসেবে থাকা সঙ্গিতা কুমারী জায়গা পেয়েছেন কমনওয়েলথ গেমসের দলে। ২৯ জুলাই ভারত তাদের প্রথম ম্যাচে ঘানার মুখোমুখি হবে। পুল-এ'তে ভারত, ঘানার পাশাপাশি রয়েছে ইংল্যান্ড, কানাডা এবং ওয়েলস।

∆ আসুন একনজরে দেখে নেওয়া যাক কমনওয়েলথ গেমসের ভারতীয় স্কোয়াড:

গোলরক্ষক:

সবিতা কুমারি (অধিনায়িকা), রাজারানি এতিমারপু

ডিফেন্ডার:

দী গ্রেস এক্কা, গুরজিত কৌর, নিক্কি প্রধান, উদিতা

মিডফিল্ডার:

নিশা, সুশীলা চানু, মনিকা, নেহা, জ্যোতি, নভজ্যৎ কৌর, সালিমা তেতে

স্ট্রাইকার:

বন্দনা কাটারিয়া, লালরেমসিয়ামি, নভনীত কৌর, শর্মিলা দেবী, সঙ্গিতা কুমারী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৬ মাসের মধ্যে উন্নত করতে হবে রেলের কিচেন, পরিচ্ছন্ন চাই প্যান্ট্রি, সাফ নির্দেশ দ্বিতীয়ার্ধেই ৫ গোল! ৬-০ গোলে জিতে কলকাতা লিগ শুরু মহমেডানের, মিস করল না ডেভিডকে সংসদে ‘জয় প্যালেস্তাইন’ বলার জের! বিরাট বিপাকে পড়তে পারেন আসাদউদ্দিন, জানাল BJP বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, প্রেমে ডুব নব-দম্পতির বাংলাটা ঠিক আসে না?তৃণমূলের চার এমপি শপথ নিলেন ইংরেজিতে, সেনাপতি লিখলেন জয় বাংলা সংবিধানের কপি হাতে সাংসদ পদে লোকসভায় শপথ রাহুলের, কণ্ঠে কোন স্লোগান? জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, একে অপরকে কাছে পেয়ে প্রেমে ডুব নব-দম্পতির নেন ১৪ কোটির খোরপোশ ও একটি বাংলো, মোট কত সম্পত্তির মালিক করিনার বোন করিশ্মা? বসিরহাটের সাংসদ হাজি নুরুলের বিরুদ্ধে মামলা, কলকাতা হাইকোর্টে বিজেপির রেখা

T20 WC 2024

বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.