বাংলা নিউজ > ময়দান > আসন্ন কমনওয়েলথের মহিলা হকি দল ঘোষণা ভারতের, বাদ পড়লেন রানি রামপাল
আসন্ন কমনওয়েলথের মহিলা হকি দল ঘোষণা ভারতের

আসন্ন কমনওয়েলথের মহিলা হকি দল ঘোষণা ভারতের, বাদ পড়লেন রানি রামপাল

ভারতকে টোকিও অলিম্পিক গেমসে অনবদ্য নেতৃত্ব দেওয়ার পর থেকে সেইভাবে অনুশীলন করা বা ম্যাচের মধ্যেও ছিলেন না তিনি। কোচ যানিক স্কপম্যানও জানিয়েছেন রানি এখনও পুরোপুরি চোটমুক্ত নন।

শুভব্রত মুখার্জি: ২০২২ সালের বার্মিংহাম কমনওয়েলথ গেমসের মহিলা হকি দল ঘোষণা করল ভারতীয় হকি ফেডারেশন। দল থেকে বাদ পাড়লেন ভারতের তারকা খেলোয়াড় রানি রামপাল। মোট ১৮ সদস্যার দল ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য মাত্র কয়েকদিন আগেই ভারতের এই 'ত্যালিসম্যানিক' স্ট্রাইকারকে বিশ্বকাসের দল থেকেও বাদ দেওয়া হয়েছিল। এবার কমনওয়েলথের দল থেকেও বাদ পড়লেন তিনি।

১৮ সদস্যার ভারতীয় সিনিয়র মহিলা হকি দলকে নেতৃত্ব দেবেন গোলরক্ষক সবিতা পুনিয়া। রানি বেশ কয়েকমাস আগে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। সেই চোট থেকে এখনও তিনি পুরোপুরি সেরে উঠতে পারেননি। ভারতকে টোকিও অলিম্পিক গেমসে অনবদ্য নেতৃত্ব দেওয়ার পর থেকে সেইভাবে অনুশীলন করা বা ম্যাচের মধ্যেও ছিলেন না তিনি। কোচ যানিক স্কপম্যানও জানিয়েছেন রানি এখনও পুরোপুরি চোটমুক্ত নন।

কমনওয়েলথ গেমসে সবিতার সহকারীর ভূমিকায় থাকবেন অভিজ্ঞ ডিফেন্ডার দীপ গ্রেস এক্কা। ২৮ জুলাই থেকে ৮ অগস্ট পর্যন্ত বসবে কমনওয়েলথ গেমসের আসর। বিশ্বকাপের দলের সঙ্গে কমনওয়েলথ গেমসের দলের মাত্র তিনটি পরিবর্তন রয়েছে। রাজারানি এতিমারপু জায়গা পেয়েছেন বিছুদেবি খারিবামের পরিবর্তে। সনিকা বাদ পড়েছেন কমনওয়েলথ গেমসের দল থেকে। বিশ্বকাপের দলে পরিবর্ত হিসেবে থাকা সঙ্গিতা কুমারী জায়গা পেয়েছেন কমনওয়েলথ গেমসের দলে। ২৯ জুলাই ভারত তাদের প্রথম ম্যাচে ঘানার মুখোমুখি হবে। পুল-এ'তে ভারত, ঘানার পাশাপাশি রয়েছে ইংল্যান্ড, কানাডা এবং ওয়েলস।

∆ আসুন একনজরে দেখে নেওয়া যাক কমনওয়েলথ গেমসের ভারতীয় স্কোয়াড:

গোলরক্ষক:

সবিতা কুমারি (অধিনায়িকা), রাজারানি এতিমারপু

ডিফেন্ডার:

দী গ্রেস এক্কা, গুরজিত কৌর, নিক্কি প্রধান, উদিতা

মিডফিল্ডার:

নিশা, সুশীলা চানু, মনিকা, নেহা, জ্যোতি, নভজ্যৎ কৌর, সালিমা তেতে

স্ট্রাইকার:

বন্দনা কাটারিয়া, লালরেমসিয়ামি, নভনীত কৌর, শর্মিলা দেবী, সঙ্গিতা কুমারী।