বাংলা নিউজ > ময়দান > Indian team for T20 World Cup 2023: T20 বিশ্বকাপের দল ঘোষণা ভারতের, আছেন বাংলার রিচা ও দীপ্তি, প্রত্যাবর্তন শিখার

Indian team for T20 World Cup 2023: T20 বিশ্বকাপের দল ঘোষণা ভারতের, আছেন বাংলার রিচা ও দীপ্তি, প্রত্যাবর্তন শিখার

ভারতের অধিনায়ক হরমনপ্রীত কৌর ও সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

গুগল নিউজে আমাদের পড়ুন Indian team for T20 World Cup 2023: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। সেইসঙ্গে বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজের দলও (দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ) ঘোষণা করা হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ভারত। দলে আছেন বাংলার দুই মেয়ে রিচা ঘোষ এবং দীপ্তি শর্মা। তারইমধ্যে  এক বছরেরও পরে জাতীয় দলে ফিরলেন শিখা পান্ডে। তবে পূজা বস্ত্রকারের ভবিষ্যৎ কিছুটা ধোঁয়াশা আছে। প্রাথমিক দলে থাকলেও ফিটনেসের উপর নির্ভর করছে যে তিনি বিশ্বকাপের স্কোয়াডে থাকবেন কিনা।

বিশ্বকাপের জন্য ভারতের দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা (সহ-অধিনায়ক), শেফালি বর্মা, যস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), রিচা ঘোষ (উইকেটকিপার), জেমিমা রদ্রিগেজ, হারলিন দেওল, দীপ্তি শর্মা, দেবিকা বৈদ্য, রাধা যাদব, রেণুকা ঠাকুর, অঞ্জলি সর্বাণী, পূজা বস্ত্রকার (বিসিসিআই জানিয়েছে, ফিটনেসের উপর নির্ভর করছেন যে তিনি স্কোয়াডে থাকবেন কিনা), রাজেশ্বরী গায়কোয়াড় এবং শিখা পান্ডে।

রিজার্ভ: সাব্বিনেনি মেঘনা (ওপেনার), স্নেহ রানা (অল-রাউন্ডার) এবং মেঘনা সিং (পেসার)।

আরও পড়ুন: IND W-U19 vs SA W-U19: শেফালি-রিচাই অনূর্ধ্ব-১৯ দলের অক্সিজেন,জানালেন কোচ নুসিন

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সূচি

আগামী ১০ ফেব্রুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে। প্রতিটি গ্রুপের শীর্ষে থাকা দুটি দল সেমিফাইনালে যাবে। গ্রুপ ‘বি’-তে আছে ভারত। প্রথম সেমিফাইনাল হবে আগামী ২৩ ফেব্রুয়ারি। পরদিন দ্বিতীয় সেমিফাইনাল হবে। দুটি সেমিফাইনালই হবে কেপটাউনে। ফাইনাল হবে আগামী ২৬ ফেব্রুয়ারি। ফাইনালও কেপটাউনে হবে।

১) ১২ ফেব্রুয়ারি, ২০২৩: ভারত বনাম পাকিস্তান, কেপটাউন। 

২) ১৫ ফেব্রুয়ারি, ২০২৩: ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ, কেপটাউন। 

৩) ১৮ ফেব্রুয়ারি, ২০২৩: ভারত বনাম ইংল্যান্ড, পোর্ট এলিজাবেথ। 

৪) ২০ ফেব্রুয়ারি, ২০২৩: ভারত বনাম আয়ারল্যান্ড, পোর্ট এলিজাবেথ।

আরও পড়ুন: INDW vs AUSW: ভারতের জয়ে রেকর্ড বইয়ে হরমনপ্রীত, এমন ক্যাপ্টেন্সি নজির ছেলেদের ক্রিকেটে কারও নেই

ভারতের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকায় ত্রিদেশীয় সিরিজে খেলে প্রস্তুতি সারবেন হরমন, স্মৃতিরা। যে সিরিজ শুরু হতে চলেছে আগামী বছরের ১৯ জানুয়ারি। সেই সিরিজের জন্যও বুধবার দল ঘোষণা করা হয়েছে। সেই সিরিজের দলে কারা কারা আছেন, তা দেখে নিন -

হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা (সহ-অধিনায়ক), যস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), জেমিমা রদ্রিগেজ, হারলিন দেওল, দীপ্তি শর্মা, দেবিকা বৈদ্য, রাজেশ্বরী গায়কোয়াড়, রাধা যাদব, রেণুকা ঠাকুর, মেঘনা সিং, অঞ্জলি সর্বাণী, সুষমা বর্মা (উইকেটকিপার), আমনজ্যোত কৌর, পূজা বস্ত্রকার, সাব্বিনেনি মেঘনা, স্নেহ রানা, মেঘনা সিং এবং শিখা পান্ডে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

RCB-কে হারিয়ে এক নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি, লিগ টেবিলে আরও পিছোল MI আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.